জোকার অস্ট্রেলিয়ান ওপেন খেলুক, বলছেন নাদাল

Rafael Nadal on Novak Djokovi: ন্যায়, বিচার কথা বলে। আর তা যখন বলছে, তখন নোভাক জকোভিচকে (Novak Djokovic) খেলতে দেওয়া উচিত অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open)। এমনই দাবি করলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)।

জোকার অস্ট্রেলিয়ান ওপেন খেলুক, বলছেন নাদাল
জোকার অস্ট্রেলিয়ান ওপেন খেলুক, বলছেন নাদাল (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2022 | 5:49 PM

মাদ্রিদ: ন্যায়, বিচার কথা বলে। আর তা যখন বলছে, তখন নোভাক জকোভিচকে (Novak Djokovic) খেলতে দেওয়া উচিত অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open)। এমনই দাবি করলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। দিন কয়েক আগে যিনি ঘুরিয়ে সমালোচনা করেছিলেন জোকারের। বলেছিলেন, প্রতিষেধক নিয়েই অস্ট্রেলিয়ায় পা দেওয়া উচিত ছিল বিশ্বের এক নম্বর টেনিস তারকার। সেই নাদাল এ বার পাশে দাঁড়িয়ে পড়লেন জকোভিচের।

স্প্যানিশ রেডিওকে দেওয়া সাক্ষাত্‍কারে নাদাল বলেছেন, ‘ওরা বলছে, জকোভিচের অস্ট্রেলিয়ান ওপেনে খেলার অধিকার আছে। আমিও মনে করি, যাবতীয় জটিলতা কেটে গেলে এটাই ঠিক হবে।’

অস্ট্রেলিয়ার ফেডেরাল কোর্টের বিচারপতি অ্যান্থনি কেলি রায় দিয়েছেন, ডিটেনশন শিবির থেকে ছেড়ে দিতে হবে জোকারকে। শুধু তাই নয়, তাঁর পাসপোর্ট ফেরত দিতে হবে। যেখানে প্র্যাক্টিস করতে পারবেন, সেখানে পাঠাতে হবে বিশ্বের এক নম্বর টেনিস তারকাকে। তাতেও বিতর্ক থামেনি। উল্টে অস্ট্রেলিয়ার অভিবাসন দপ্তরের মন্ত্রী বলেছেন, আদালতের রায় নাকচ করে দেওয়ার ক্ষমতা তাঁর আছে। ফলে, জোকার যে আন্তর্জাতিক রাজনীতির শিকার, তা কিছুটা হলেও প্রমাণিত হচ্ছে। আর তাই সার্বিয়ান প্লেয়ারের পাশে দাঁড়াচ্ছে টেনিস দুনিয়া।

নাদাল আবার রসিকতা করে বলেছেন, ‘ব্যক্তিগত দিক থেকে বলতে পারি, ও যেন না খেলে। তাতে আমার লাভ।’ একই সঙ্গে জুড়ছেন, ‘স্বার্থপরের মতো বলছি, কোর্টে সেরা প্লেয়ারের মুখোমুখি হওয়ার সুবিধা অনেক বেশি।’

প্রায় ছ’মাস পর কোনও গ্র্যান্ড স্লাম খেলবেন নাদাল। জকোভিচ শেষ পর্যন্ত খেলতে পারলে, রাফার আর তাঁরই লড়াই হবে খেতাব জেতার।

আরও পড়ুন: Novak Djokovic: পয়লা রাউন্ডে জয়, ডিটেনশন শিবির থেকে জোকারকে ছাড়ার নির্দেশ আদালতের