Lakshya Sen: কোরিয়ান ওপেন থেকে বিদায় লক্ষ্য সেনের

লক্ষ্য সেনে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিলেও, ভারতের পিভি সিন্ধু (PV Sindhu) ও কিদাম্বি শ্রীকান্ত (Kidambi Srikanth) পৌঁছে গেলেন কোরিয়া ওপেন চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে।

Lakshya Sen: কোরিয়ান ওপেন থেকে বিদায় লক্ষ্য সেনের
লক্ষ্য পূরণের আগেই থামলেন লক্ষ্যImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2022 | 4:43 PM

ইঞ্চিয়ন (দক্ষিণ কোরিয়া): ভারতীয় ব্যাডমিন্টনের নতুন তারকা তিনি। লক্ষ্য সেন (Lakshya Sen)। গতমাসে কোর্টে ঝড় তুলেছিলেন তিনি। প্রথমে জার্মান ওপেনের (German Open) ফাইনাল ও তারপর অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের (All England badminton Championship) ফাইনালে পৌঁছে হইচই ফেলে দিয়েছিলেন উত্তরাখণ্ডের বাঙালি শাটলার। টানা খেলার ধকল সামলাতে তারপর কিছুটা বিশ্রাম নিয়েছিলেন। আবার ফিরেছিলেন কোরিয়ান ওপেনে। তবে এই বিরতি তাঁর ছন্দেও কিছুটা প্রভাব ফেলল। কোরিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হল লক্ষ্য সেনকে। স্ট্রেট গেমে হার ভারতীয় শাটলারের। ইন্দোনেশিয়ার সেশার হিরেন রুস্তাভিতোভের বিরুদ্ধে বিরুদ্ধে মাত্র ৩৩ মিনিটের লড়াইয়ে হার লক্ষ্য সেনের। খেলার ফল ২০-২২, ৯-২১। খেলার ফলেই স্পষ্ট প্রথম গেমে টানটান লড়াই হলেও দ্বিতীয় গেমে প্রতিপক্ষের সামনে দাঁড়াতে পারেননি লক্ষ্য সেন।

প্রথম গেমে একটা সময় দুই খেলোয়াড় দাঁড়িয়ে ছিলেন ৭-৭ ফলে। বিশ্বের ৯ নম্বর লক্ষ্য সেই এই সময় লিড নেন ৯-৭এ। কিন্তু পাল্টা মার ইন্দোনেশিয়ার খেলোয়াড়ের। টানা ছটি পয়েন্ট তুলে ১৩-৯ লিড নেন লক্ষ্য সেনের প্রতিপক্ষ। এ বারও পাল্টা দেন লক্ষ্য টানা পাঁচটি পয়েন্ট তুলে স্কোর পৌঁছে দেন ১৫-১৪। ম্যাচে যখন ২০-২০ তে দাঁড়িয়ে তখন পরপর দুটি পয়েন্ট তুলে প্রথম গেম জিতে নেন বিশ্বের ২৪ নম্বর খেলোয়াড় সেশার হিরেন রুস্তাভিতোভ।

দ্বিতীয় গেমের শুরু থেকে পিছিয়ে পড়তে থাকেন লক্ষ্য। কিন্তু লড়াই ছাড়েননি। ৬-৫ পর্যন্ত চলে লড়াই। কিন্তু এরপর আর ঘুরে দাঁড়ানোর সুযোগ পাননি ভারতের তারকা শাটলার। গেম শেষ হয় ২০-৯এ। র‍্যাঙ্কিংয়ে অনেকটা পিছিয়ে থাকা খেলোয়াড়ের কাছে হার মানসিক ভাবে একটু হলেও ধাক্কা দেবে লক্ষ্য সেনকে।

লক্ষ্য সেনে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিলেও, ভারতের পিভি সিন্ধু (PV Sindhu) ও কিদাম্বি শ্রীকান্ত (Kidambi Srikanth) পৌঁছে গেলেন কোরিয়া ওপেন চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে। জাপানের প্রতিপক্ষকে হারিয়ে শেষ আটে সিন্ধু। স্ট্রেট গেমে জিতলেন তিনি। খেলার ফল ২১-১৫, ২১-১০। অন্য দিকে বিশ্বের প্রাক্তন এক নম্বর তারকা কিদাম্বি শ্রীকান্ত ইজরায়েলের প্রতিপক্ষকে হারিয়ে পৌঁছে গেলেন শেষ আটে। তিনিও জিতলেন স্ট্রেট গেমে। খেলার ফল ২১-১৮, ২১-৬।

আরও পড়ুন : IPL 2022: আমি নিজেই নিজের ইনিংস দেখে হতবাক হয়ে গিয়েছি, কে বললেন এমন কথা?

আরও পড়ুন : IPL 2022: ম্যাচ জিতলেও জরিমানা রানার, কোপ বুমরার উপরও