IPL 2022: ম্যাচ জিতলেও জরিমানা রানার, কোপ বুমরার উপরও

কলকাতা নাইট রাইডার্স তাদের পরবর্তী ম্যাচ খেলবে রবিবার। প্রতিপক্ষ ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। অন্য দিকে মুম্বই ইন্ডিয়ান্স মাঠে নামবে ফাফ ডু প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। সেই ম্যাচ হবে শনিবার।

IPL 2022: ম্যাচ জিতলেও জরিমানা রানার, কোপ বুমরার উপরও
জরিমানা দুই দলের দুই তারকার Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2022 | 3:49 PM

মুম্বই: আইপিএল (IPL 2022) মজে প্যাট কামিন্সে। বুধবার রাতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে অজি টেস্ট অধিনায়কের ব্যাটে জয় তুলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। কিন্তু ম্যাচের পর দিন কামিন্স যেমন শিরোনামে, তেমনই খবরে উঠে এলেন নীতিশ রানা (Nitish Rana)। সঙ্গে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) জশপ্রীত বুমরা (Jasprit Bumrah)। কিন্তু বুধ-রাতের ম্যাচে এই দু’জনের পারফরম্যান্স শিরোনামে উঠে আসার মতো ছিল না। ব্যাট হাতে রানা ৭ বলে ৮ রান করেছেন। অন্য দিকে বল হাকে কোনও উইকেট পাননি বুমরা। উল্টে তিন ওভারে ২৬ রান খরচ করেছেন তিনি। আইপিএল কমিটি একটি বিবৃতিতে জানিয়েছে, দুই ক্রিকেটারই আইপিএল কোড অব কনডাক্টের নিয়ম ভেঙেছেন। তাই ১০ শতাংশ জরিমানা করা হয়েছে দু’জনকে। কিন্তু কি নিয়ম ভেঙেছেন তাঁরা? তার কোনও উত্তর পাওয়া যায়নি বিবৃতিতে। যা বেশ অবাক করার মতো। শাস্তি হল, কারণ অজানা!

মুম্বই ইন্ডিয়ান্স এ বারের লিগে এখনও ম্যাচ জিততে পারেনি। উল্টে রোহিতের দলকে হারিয়ে আইপিএল শীর্ষে উঠে এসেছে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স। বিবৃতিতে জানানো হয়েছে, “রানা আইপিএল কোড অব কনডাক্টের লেভেল ১ নিয়ম ভেঙেছেন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে। নিজের অপরাধ মেনে নিয়েছেন রানা। তাঁর ম্যাচ ফির দশ শতাংশ কাটা হচ্ছে।” একই রকম বিবৃতি দেওয়া হয়েছে বুমরার ক্ষেত্রেও। “কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে আইপিএল কোড অব কনডাক্টের লেভেল ১ নিময় ভেঙেছেন বুমরা। তাকেও ম্যাচ ফি’র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে।”

প্রশ্ন একটাই ঠিক কোনও অপরাধের জন্য এই জরিমান করা হয়েছে দুই ক্রিকেটারকে? তার কোনও উত্তর দেওয়া হয়নি বিবৃতিতে। কলকাতা নাইট রাইডার্স তাদের পরবর্তী ম্যাচ খেলবে রবিবার। প্রতিপক্ষ ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। অন্য দিকে মুম্বই ইন্ডিয়ান্স মাঠে নামবে ফাফ ডু প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। সেই ম্যাচ হবে শনিবার।

আরও পড়ুন : Diego Maradona: নিলামে দিয়েগো মারাদোনার ‘হ্যান্ড অব গড’ জার্সি

আরও পড়ুন : IPL 2022: বেগুনি জার্সিতে অভিষেকেই নজর কাড়লেন নয়া সেনসেশন রসিখ সালাম দার