IPL 2022: বেগুনি জার্সিতে অভিষেকেই নজর কাড়লেন নয়া সেনসেশন রসিখ সালাম দার

Rasikh Salam Dar: এই মরসুমে কেকেআরের হয়ে প্রথম ম্যাচে খেললেন রসিখ সালাম দার।

IPL 2022: বেগুনি জার্সিতে অভিষেকেই নজর কাড়লেন নয়া সেনসেশন রসিখ সালাম দার
IPL 2022: বেগুনি জার্সিতে অভিষেকেই নজর কাড়লেন নয়া সেনসেশন রসিখ সালাম দারImage Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2022 | 9:45 AM

পুনে: নাইট জার্সিতে বুধবার রাতে রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে অভিষেক হল রসিখ সালাম দারের (Rasikh Salam Dar)। মঙ্গলবার (৫ এপ্রিল) জম্বু ও কাশ্মীরের এই তরুণ ক্রিকেটারের জন্মদিন ছিল। আর বুধবার কেকেআরের (KKR) প্রথম একাদশে সুযোগ পেয়ে দলের কাছে বেশ ভালো বার্থডে গিফ্টটা পেয়ে গেলেন রসিখ। ২২-এ পা দেওয়া রসিখ কেকেআরের হয়ে প্রথম ম্যাচে খেললেও এটা তাঁর আইপিএলের প্রথম ম্যাচে খেলা নয়। মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে ২০১৯ সালে আইপিএলের মঞ্চে অভিষেক হয়েছিল রসিখের। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ওয়াংখেড়েতে ১৯ বছর বয়সে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে খেলেছিলেন এই তরুণ।

এ বারের মেগা নিলামে ২০ লক্ষ টাকা বেস প্রাইসে রসিখ সালামকে কিনেছিল কিং খানের দল। বুধবার পুনের এমসিএ স্টেডিয়ামে পুরনো দলের বিরুদ্ধে নাইট জার্সিতে প্রথম ম্যাচে বেশ নজর কেড়ে নিলেন রসিখ। শিবম মাভির জায়গায় রোহিতদের বিরুদ্ধে রসিখকে খেলার সুযোগ দিয়েছিল কেকেআর টিম ম্যানেজমেন্ট। ৩ ওভার বল করে ১৮ রান করেছেন জম্বু ও কাশ্মীরের স্পিডস্টার রসিখ। তবে কোনও উইকেট পাননি। কিন্তু নাইট কোচ ব্রেন্ডন ম্যাকালাম রসিখে মুগ্ধ। তরুণ স্পিডস্টারের প্রশংসা শোনা গিয়েছে ব্রেন্ডনের মুখে। তিনি বলেন, “রসিখ একজন অবিশ্বাস্য প্রতিভা। খেলায় ওর মতো বল দুই দিকেই সুইং করার ক্ষমতা খুবই বিরল।”

আইপিএলে ২০১৯ সালে মুম্বইয়ের হয়ে মাত্র একটি ম্য়াচেই খেলার সুযোগ পেয়েছিলেন রসিখ। তার পর বিসিসিআইয়ের পক্ষ থেকে তাঁকে বয়স ভাড়ানোর অভিযোগে নির্বাসিত করা হয়েছিল। ২ বছরের জন্য তাঁকে নির্বাসিত করা হয়েছিল। এবং মুম্বইও তখন তাঁকে ছেড়ে দিয়েছিল। তবে যাবতীয় নির্বাসন পর্ব কাটিয়ে আবার ফিরেছেন তিনি। এবং এ বার নিজের ছাপ রেখে যাওয়ার চেষ্টাও করবেন এই পেস সেনসেশন। রসিখ তৃতীয় কাশ্মীরি প্লেয়ার যিনি আইপিএলের মঞ্চে গতিতে মুগ্ধ করছেন। এর আগে আইপিএলে গতির ঝড় তুলে লাইমলাইটে এসেছেন উমরান মালিক ও আব্দুল সামাদ। কাশ্মীরের এই দুই তরুণ এ বারের আইপিএলে খেলছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। এই প্রথম বার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে একসঙ্গে তিনজন কাশ্মীরের প্লেয়ার খেলছেন।

আরও পড়ুন: Ishan Kishan: আইপিএলে ছেলের দাম শুনে হাসপাতাল এই ক্রিকেটারের বাবা

আরও পড়ুন: IPL 2022: আরসিবির কাছে হারার পর বড় ধাক্কা খেল সঞ্জুর পিঙ্ক আর্মি

আরও পড়ুন: IPL 2022 LSG vs DC Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে লখনউ সুপার জায়ান্টস বনাম দিল্লি ক্যাপিটালসের ম্যাচ