Diego Maradona: নিলামে দিয়েগো মারাদোনার ‘হ্যান্ড অব গড’ জার্সি

যে জার্সি পরে ওই ঐতিহাসিক গোল করেছিলেন ফুটবল রাজপুত্র সেটিই এ বার নিলামে (auction) উঠতে চলেছে।

Diego Maradona: নিলামে দিয়েগো মারাদোনার ‘হ্যান্ড অব গড’ জার্সি
Diego Maradona: নিলামে দিয়েগো মারাদোনার ‘হ্যান্ড অব গড’ জার্সিImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2022 | 10:00 AM

নিউ ইয়র্ক: সালটা ১৯৮৬। ফুটবল বিশ্বকাপের (World Cup) কোয়ার্টার ফাইনাল ম্যাচ। আর্জেন্টিনা (Argentina) বনাম ইংল্যান্ডের (England) ম্যাচে সেদিন এক কীর্তি গড়েছিলেন দিয়েগো মারাদোনা (Diego Maradona)। তাঁর দু’খানা বিশেষ গোলের সুবাদে ২-১ গোলে সেই ম্যাচে জিতেছিল আর্জেন্টিনা। ওই ম্যাচের দুটি গোল পরিচিত ‘হ্যান্ড অব গড’ (hand of God) ও ‘গোল অব দ্য সেঞ্চুরি’ (goal of the century) নামে। এবং সে বার দ্বিতীয় বারের মতো বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছিল আর্জেন্টিনা। যে জার্সি পরে ওই ঐতিহাসিক গোল করেছিলেন ফুটবল রাজপুত্র সেটিই এ বার নিলামে (auction) উঠতে চলেছে।

নিলামকারী প্রতিষ্ঠান সোথেবিসের পক্ষ থেকে জানানো হয়েছে, ২০ এপ্রিল থেকে অনলাইনে শুরু হবে আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো মারাদোনার ওই বিশেষ জার্সির নিলাম। ৪ মে পর্যন্ত ওই জার্সিটির নিলাম চলবে। গত ২০ বছর ধরে মারাদোনার জার্সিটি ম্যাঞ্চেস্টারে জাতীয় ফুটবল মিউজিয়ামে রয়েছে। নিলামকারী প্রতিষ্ঠানের তরফে মনে করা হচ্ছে, মারাদোনার এই বহু সমালোচিত জার্সিটি প্রায় ৪ মিলিয়ন পাউন্ডে বিক্রি হতে পারে। মারাদোনার ওই জার্সিটির মালিক ইংল্যান্ডের ফুটবলার স্টিভ হজ। বিশ্বকাপের ওই ম্যাচের শেষে মারাদোনা ও স্টিভ জার্সি বদল করেছিলেন।

সোথেবিসের প্রধান জানান, মারাদোনার জার্সিটি নিলাম থেকে যে কেউ কিনতে পারেন। ক্রেতা কোনও ব্যাক্তি বা প্রতিষ্ঠান কিংবা মিউজিয়ামও হতে পারে। উল্লেখ্য, ২০২০ সালের নভেম্বরে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন ফুটবল রাজপুত্র। তাঁর মৃত্যুর জন্য আর্জেন্টিনাতে তিনদিন রাষ্ট্রশোক পালন করা হয়েছিল।

আরও পড়ুন: IPL 2022 LSG vs DC Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে লখনউ সুপার জায়ান্টস বনাম দিল্লি ক্যাপিটালসের ম্যাচ

আরও পড়ুন: IPL 2022: আরসিবির কাছে হারার পর বড় ধাক্কা খেল সঞ্জুর পিঙ্ক আর্মি