Mary Kom: ট্রায়ালে চোট পেয়ে কমনওয়েলথ গেমসে থেকে ছিটকে গেলেন মেরি

৩৯ বছরের মেরি কমনওয়েলথ গেমসের প্রস্তুতি শিবির চলাকালীন তাঁর বাম পায়ে চোট পান।

Mary Kom: ট্রায়ালে চোট পেয়ে কমনওয়েলথ গেমসে থেকে ছিটকে গেলেন মেরি
চোট পেয়ে কমনওয়েলথ গেমসের ট্রায়াল থেকে সরে দাঁড়ালেন মেরিImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 11, 2022 | 3:29 PM

নয়াদিল্লি: কমনওয়েলথ গেমসের (Commonwealth Games) ট্রায়াল থেকে সরে দাঁড়ালেন ভারতীয় তারকা বক্সার মেরি কম (Mary Kom)। পাঁচ বারের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়ন এবং ছ’টি বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদকজয়ী ভারতীয় মহিলা বক্সার মেরির এ বারের কমনওয়েলথ গেমসে খেলা হচ্ছে না। ইন্দিরা গাঁধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে চলছে কমনওয়েলথ গেমসের ট্রায়াল পর্ব। মহিলাদের বক্সিংয়ের ৪৮ কেজি বিভাগের প্রস্তুতি শিবির থেকে নাম তুলে নিলেন। চোটের কারণেই মেরির কমনওয়েলথের প্রস্তুতির পথে বাঁধা তৈরি হল। ৩৯ বছরের মেরি কমনওয়েলথ গেমসের প্রস্তুতি শিবির চলাকালীন তাঁর বাম পায়ে চোট পান।

উল্লেখ্য, প্রস্তুতি শিবিরের প্রথম রাউন্ডে মেয়েদের ৪৮ কেজি বিভাগের ম্যাচে খেলার সময় চোট পান মেরি। সেমিফাইনাল বাউট শুরু হওয়ার পর প্রথম কয়েকটা মুভ ঠিকমতো দেন মেরি। কিন্তু তার পরই ব্যালান্স হারিয়ে ফেলেন মেরি। চোট পেয়ে রিং থেকে বেরিয়ে যেতে বাধ্য হন ভারতীয় তারকা বক্সার। যার ফলে মেরির ওই ম্যাচের প্রতিপক্ষ নীতুকে জয়ী ঘোষণা করে দেন রেফারি।

বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়ার তরফে মেরির চোটের ব্যাপারে এক বিবৃতিতে বলা হয়েছে, ”ছয় বারের বিশ্বচ্যাম্পিয়ন মেরি কম চলতি প্রস্তুতি শিবির থেকে নাম তুলে নিতে বাধ্য হয়েছেন। শুক্রবার মেরি বাম হাঁটুতে চোট পেয়েছেন। প্রস্তুতি শিবিরে মেয়েদের ৪৮ কেজি বিভাগে নীতুর বিরুদ্ধে খেলতে নেমেছিলেন লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী মেরি। তাঁকে স্ক্যান করার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।”

মেরির এই চোটের ফলে বার্মিংহাম হতে চলা কমনওয়েলথ গেমসে নামা হচ্ছে না। মেয়েদের ৪৮ কেজি বিভাগে কমনওয়েলথসের জন্য জায়গা করে নেওয়ার জন্য এ বার লড়াই মঞ্জু রানি ও নীতুর। শনিবার তাঁরা মুখোমুখি হবে। উল্লেখ্য, চলতি বছরের ২৮ জুলাই থেকে ৮ অগস্ট অবধি চলবে এ বারের কমনওয়েলথ গেমস।