Novak Djokovic: শর্ত সাপেক্ষে ইন্ডিয়ান ওয়েলসের তালিকায় জোকার

শর্ত সাপেক্ষে ইন্ডিয়ান ওয়েলসের (Indian Wells) তালিকায় নোভাক জকোভিচ (Novak Djokovic)। এ বছরের টুর্নামেন্টে কারা অংশ নিতে পারেন, তার একটা তালিকা প্রকাশ করেছে আয়োজকরা। উল্লেখযোগ্য ভাবে তাতে রয়েছেন জোকারও।

Novak Djokovic: শর্ত সাপেক্ষে ইন্ডিয়ান ওয়েলসের তালিকায় জোকার
নোভাক জকোভিচ। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 11, 2022 | 8:30 AM

ক্যালিফোর্নিয়া: শর্ত সাপেক্ষে ইন্ডিয়ান ওয়েলসের (Indian Wells) তালিকায় নোভাক জকোভিচ (Novak Djokovic)। এ বছরের টুর্নামেন্টে কারা অংশ নিতে পারেন, তার একটা তালিকা প্রকাশ করেছে আয়োজকরা। উল্লেখযোগ্য ভাবে তাতে রয়েছেন জোকারও। কিন্তু যদি ভ্যাকসিন নেন, তবেই অংশগ্রহণ করতে পারবেন তিনি। না হলে নামা হবে না। অস্ট্রেলিয়ান ওপেনের সময় প্রতিষেধক না নেওয়ার কারণেই তিনি বছরের প্রথম গ্র্যান্ড স্লামে নামতে পারেননি। ভিসা বাতিল করে দেওয়া হয়েছিল তাঁর। ওই ঘটনা নিয়ে বিতর্কের ঝড় উঠেছিল টেনিস দুনিয়ায়। ইন্ডিয়ান ওয়েলসের তালিকায় রয়েছেন অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) চ্যাম্পিয়ন রাফায়েল নাদালও (Rafael Nadal)।

আয়োজকদের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘শারীরিক ভাবে নিরাপদে রাখাটাই টুর্নামেন্টের প্রধান লক্ষ্য। আর সেই কারণেই যারা অংশ নেবে এই টুর্নামেন্টে, তাদের প্রমাণ দিতে হবে যে, তারা ভ্যাকসিন নিয়েছে। তবেই তারা ইন্ডিয়ান ওয়েলস গার্ডেনে ঢুকতে পারবে। ডব্লিউটিএ এবং এটিপির নিয়ম মেনেই সব কিছু হচ্ছে। সেই সঙ্গে কোভিড সংক্রান্ত যে নিয়ম রয়েছে আমেরিকার, তাও মানা হচ্ছে।’

অবশ্য ইন্ডিয়ান ওয়েলসের আগেই কোর্টে দেখা যাবে জোকারকে। দুবাই ওপেনে খেলতে দেখা যাবে তাঁকে। ইন্ডিয়ান ওয়েলসে পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছেন সার্বিয়ান টেনিস প্লেয়ার। সব যদি ঠিকঠাক থাকে, জোকার আর নাদালের উপস্থিতি জৌলুস বাড়িয়ে দিচ্ছে। আলেসান্দার জেরেভ, স্তেফানোস সিসিপাস, ক্যামেরন নরিতে খেলতে দেখা যাবে এই টুর্নামেন্টে।

মেয়েদের ইভেন্টে আরিয়ানা সাবালেঙ্কা, বারবোরা ক্রেজকিকোভা, কারোলিনা প্লিসকোভা, ভিক্টোরিয়া আজারেঙ্কা, সিমোনা হালেপরা খেলবেন। কানাডার লায়লা ফার্নান্ডেজ, ব্রিটেনের এমা রাডুকানুও খেলবেন ইন্ডিয়ান ওয়েলসে।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা