Rafael Nadal: নাদাল ভক্তদের জন্য খারাপ খবর, ৬-৮ সপ্তাহ কোর্টের বাইরে রাফা

Injury: ৩৬-এর নাদাল বিভিন্ন সময় চোট-আঘাতের সমস্যায় ভোগেন। নাদালের একাধিক পুরনো চোটও মাঝে মধ্যেই ফিরে আসে। অতীতেও তিনি হিপ ইনজুরির সমস্যায় ভুগেছেন।

Rafael Nadal: নাদাল ভক্তদের জন্য খারাপ খবর, ৬-৮ সপ্তাহ কোর্টের বাইরে রাফা
৬-৮ সপ্তাহ কোর্টের বাইরে রাফাImage Credit source: AFP
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2023 | 4:42 PM

মেলবোর্ন: নতুন বছরের শুরুটা মোটেও ভালো কাটছে না স্প্যানিশ টেনিস (Tennis) সুপারস্টার রাফায়েল নাদালের (Rafael Nadal)। অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) দ্বিতীয় রাউন্ডে বিশ্ব ব়্যাঙ্কিংয়ের ৬৫ নম্বরে থাকা আমেরিকার টেনিস প্লেয়ার ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের কাছে হেরে গিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছেন ২২টি গ্র্যান্ড স্লামের মালিক। নাদালের দলের পক্ষ থেকে জানানো হয়েছে, হিপ ইনজুরি রয়েছে তাঁর। এই চোটের কারণে, রাফাকে ৬-৮ সপ্তাহ কোর্টের বাইরে থাকতে হতে পারে। ৩৬-এর নাদাল বিভিন্ন সময় চোট-আঘাতের সমস্যায় ভোগেন। নাদালের একাধিক পুরনো চোটও মাঝে মধ্যেই ফিরে আসে। অতীতেও তিনি হিপ ইনজুরির সমস্যায় ভুগেছেন। চলতি অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ড চলাকালীন হিপ ইনজুরির জন্য নাদালকে ‘মেডিকেল টাইম আউট’ নিতে হয়েছিল। বছরের প্রথম গ্র্যান্ড স্লাম থেকে ছিটকে যাওয়ার পর, নিজের চোটের অবস্থা জানিয়ে টুইটও করেন নাদাল। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

রাফায়েল নাদালের ইলিওপসোয়াস পেশিতে গ্রেড ২-এর ইনজুরি রয়েছে। তাঁর দলের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, “স্পেনে ফিরে তিনি প্রথমে কয়েকদিন বিশ্রাম নেবেন এবং তার পর তাঁর অ্যান্টি-ইনফ্লামেটরি ফিজিওথেরাপি শুরু হবে। স্বাভাবিকভাবে এই চোট সারতে ছয় থেকে আট সপ্তাহ সময় লেগে যাবে।”

টুইটারে নাদাল মেলবোর্ন কোর্ট থেকে নিজের একটি ছবি শেয়ার করে লেখেন, “আগামীকালের ম্যাচে হারার পর, আমার মেডিকেল পরীক্ষা হয়েছে। এমআরআই রিপোর্টে দেখা গিয়েছে বাঁ পায়ের পেশিতে গ্রেড-২ পর্যায়ের চোট রয়েছে। তাই এখন খেলা থেকে বিরতি নিতে হবে। এবং অ্যান্টি ইনফ্লামেটরি পিজিওথেরাপি শুরু হবে। স্বাভাবিকভাবে এই চোট সারতে সময় লাগে ৬-৮ সপ্তাহ।”

নাদালের হিপ ইনজুরি সেরে উঠতে যদি ছয় থেকে আট সপ্তাহ সময় লাগে, তা হলে তিনি ক্লে কোর্টে মরসুমের আগে ফিরে আসতে পারেন। এবং মে মাসের শেষের দিকে এবং জুনের শুরুতে তিনি ফরাসি ওপেনেও নামতে পারেন।