Ravi Dahiya: বজরংয়ের পর বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে নেই রবি দাহিয়া

Wrestling World Championships: ২-১০ অক্টোবর নরওয়ের ওসলোতে বসবে বিশ্ব চ্যাম্পিয়নশিপের আসর। সেই টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য ভারতের কুস্তিগিরদের সামনের সপ্তাহেই ট্রায়াল অনুষ্ঠিত হবে।

Ravi Dahiya: বজরংয়ের পর বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে নেই রবি দাহিয়া
Ravi Dahiya: বজরংয়ের পর বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে নেই রবি দাহিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2021 | 8:55 AM

নয়াদিল্লি: টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) রুপো অর্জনকারী ভারতীয় কুস্তিগির রবি দাহিয়া (Ravi Dahiya) এ বার সরে দাঁড়ালেন বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপ (Wrestling World Championships) থেকে। ক্লান্তির কারণে ও পর্যাপ্ত অনুশীলন না নেওয়ার জন্যই এমন সিদ্ধান্ত রুপোর ছেলের।

২-১০ অক্টোবর নরওয়ের ওসলোতে বসবে বিশ্ব চ্যাম্পিয়নশিপের আসর। সেই টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য ভারতের কুস্তিগিরদের সামনের সপ্তাহেই ট্রায়াল অনুষ্ঠিত হবে। পর্যাপ্ত অনুশীলনের অভাবে সেই ট্রায়ালে না নামার সিদ্ধান্ত নিয়েছেন টোকিও রুপো অর্জনকারী রবি।

এ ব্যাপারে তিনি বলেন, “আমি পর্যাপ্ত প্রস্তুতি না নিয়ে কুস্তির ম্যাটে এখন নামতে চাই না। সঠিক অনুশীলন ছাড়া ট্রায়ালে নামার কোনও অর্থ হয় না। সেই কারণে আমি বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপ থেকে নিজের নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি।”

বজরং পুনিয়ার (Bajrang Punia) পর ভারত থেকে রবি দাহিয়াও অংশ নিচ্ছেন না এই টুর্নামেন্টে। পায়ের পেশির চোটের কারণে বজরং নামবেন না বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে। বজরং যে বিশ্ব কুস্তিতে নামতে নাও পারেন, তা নিয়ে একটা আশঙ্কা টোকিওর পর থেকেই ছিল। বজরং নিজেও চেয়েছিলেন, চোট পুরোপুরি সারিয়ে তবেই পরবর্তী টুর্নামেন্টগুলো নিয়ে ভাবতে।

তবে বজরংয়ের মত চোটের কারণে নয়, ক্লান্তির কারণেই রবি সরে দাঁড়ালেন বিশ্ব কুস্তি (Wrestling World Championships) থেকে। তিনি আরও বলেন, “আমি পরের মাস থেকেই মনোযোগ সহকারে অনুশীলন শুরু করছি। এই মরশুম শেষের আগে আমি আরও একটি বা দুটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করব।”

আরও পড়ুন: Bajrang Punia: বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে নেই বজরং পুনিয়া