Madrid Open Final : বুড়ো হাড়ে ভেল্কি, মাদ্রিদ ওপেনের ফাইনালে রোহন বোপান্না

Rohan Bopanna: মাদ্রিদ ওপেনের শেষ চারের লড়াইয়ে টুর্নামেন্টের অষ্টম বাছাই সান্তিয়াগো গঞ্জালেজ ও এডুয়ার্ড রজার-ভ্যাসেলিনকে ৫-৭, ৭-৬ (৩), ১০-৪ গেমে উড়িয়ে দিয়েছে রোহন বোপান্না-ম্যাথু এবডেন জুটি।

Madrid Open Final : বুড়ো হাড়ে ভেল্কি, মাদ্রিদ ওপেনের ফাইনালে রোহন বোপান্না
Madrid Open Final : বুড়ো হাড়ে ভেল্কি, মাদ্রিদ ওপেনের ফাইনালে রোহন বোপান্নাImage Credit source: SAI Media Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 05, 2023 | 2:15 PM

মাদ্রিদ : বয়সকে তুড়ি মেরে এগিয়ে চলেছেন ভারতের টেনিস তারকা রোহন বোপান্না (Rohan Bopanna)। অস্ট্রেলিয়ার ম্যাথু এবডেনকে (Matthew Ebden) নিয়ে চলতি মাদ্রিদ ওপেনের (Madrid Open) ফাইনালে উঠেছেন বছর ৪৩ এর বোপান্না। বয়স যে কেবল সংখ্যামাত্র, তা প্রতিনিয়ত বুঝিয়ে দিচ্ছেন বোপান্না। সঙ্গী ম্যাথু এবডেনকে নিয়ে চলতি মরসুমে এটিপি মাস্টার্স ১০০০-এর দ্বিতীয় ফাইনালে পৌঁছলেন রোহন বোপান্না। মাদ্রিদ ওপেনের শেষ চারের লড়াইয়ে টুর্নামেন্টের অষ্টম বাছাই সান্তিয়াগো গঞ্জালেজ ও এডুয়ার্ড রজার-ভ্যাসেলিনকে ৫-৭, ৭-৬ (৩), ১০-৪ ব্যবধানে উড়িয়ে দিয়েছে বোপান্না-এবডেন জুটি। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

মাদ্রিদ ওপেনে পুরুষদের ডাবলসের সেমিফাইনালের টাইব্রেকারে বোপান্না-এবডেন জুটি ৭টি রিটার্ন পয়েন্টের মধ্যে ৪টি জিতে নিয়ে ফাইনালে পৌঁছেছে। আগামী কাল, শনিবার রয়েছে মাদ্রিদ ওপেনে পুরুষদের ডাবলসের ফাইনাল।

রোহন বোপান্না-ম্যাথু এবডেন এই টুর্নামেন্টের সপ্তম বাছাই। চলতি বছরটা তাঁদের বেশ ভালোই কাটছে। এই জুটি গত ফেব্রুয়ারিতে কাতার ওপেন জিতেছিল। তারপর বোপান্না-এবডেন জুটি জেতে ইন্ডিয়ান ওয়েলস। এ বার তাঁদের নজর মাদ্রিদ ওপেনে। এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়া থেকে মাত্র ১টি ম্যাচ দূরে রয়েছেন রোহন-ম্যথুরা।

মাদ্রিদ ওপেনে পুরুষদের ডাবলসের অপর এক সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন মার্সেলো আরেভালো ও জঁ-জুলিয়েন রোজার এবং কারেন খাচানোভ ও আন্দ্রে রুবলেভ জুটি। সেই ম্যাচে ৬-৪, ৬-৪ ব্যবধানে জিতেছে খাচানোভ-রুবলেভ জুটি। ফলে মাদ্রিদ ওপেনের ফাইনালে বোপান্না-এবডেন জুটি মুখোমুখি হবে টুর্নামেন্টের অবাছাই রাশিয়ান জুটি কারেন খাচানোভ-আন্দ্রে রুবলেভের। প্রসঙ্গত, এই নিয়ে তৃতীয় বার মাদ্রিদ ওপেনের ফাইনালে পৌঁছলেন রোহন বোপান্না। এর আগে ২০১৫ সালে বোপান্না এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিলেন।