Tokyo Olympics 2020: করোনা আক্রান্ত টোকিওগামী এক সার্বিয়ান অ্যাথলিট

গেমসের জন্য জাপানে (Japan) আসার পর সার্বিয়ান রোয়িং দলের এক সদস্যের করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

Tokyo Olympics 2020: করোনা আক্রান্ত টোকিওগামী এক সার্বিয়ান অ্যাথলিট
Tokyo Olympics 2020: করোনা আক্রান্ত টোকিওগামী এক সার্বিয়ান অ্যাথলিট

টোকিও: অলিম্পিক (Olympics) কী করোনা (COVID-19) মুক্ত করা অনুষ্ঠিত করা যাবে? টোকিও গেমসের (Tokyo Games) দিন যত এগিয়ে আসছে এই প্রশ্নই বার বার ঘুরপাক খাচ্ছে। গেমসের জন্য জাপানে (Japan) আসার পর সার্বিয়ান রোয়িং দলের এক সদস্যের করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। আজ, রবিবার জাপানের স্বাস্থ্য মন্ত্রকের এক কর্তা এবং জাপানের কায়ডো নিউজের এক রিপোর্ট থেকে এই খবর জানা গেছে। ওই অ্যাথলিটকে (Serbian athlete) টোকিওর হানেদা বিমানবন্দরে করোনা পরীক্ষা করা হয়। তার পর এই রিপোর্ট আসে। তিনি আইসোলেশেন রয়েছেন। তাঁর সংস্পর্শে আশা চার ব্যাক্তিকে এয়ারপোর্ট সংলগ্ন এলাকায় আলাদা করে রাখা হয়েছে।

সার্বিয়ান রোয়িং দলটি জাপানের ন্যান্টো শহরের এক প্রশিক্ষণ শিবিরে যোগ দেওয়ার জন্য যাচ্ছিল। জানা গেছে ওই শিবির এখন বন্ধ করে দেওয়া হতে পারে। গত মাসেই জাপানে আসার পর উগান্ডার অলিম্পিক দলের দুই সদস্যের করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছিল। ফের একই ঘটনা ঘটল সার্বিয়ান দলের সঙ্গে। এই পরিস্থিতিতে গেমস সুষ্ঠুভাবে কী করে হবে, সেই নিয়ে আবার প্রশ্ন উঠতে শুরু করেছে।

টোকিও গেমসে বিদেশী দর্শকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি থাকলেও, দেশের দর্শকদের গ্যালারি থেকে ইভেন্ট উপভোগ করার ছাড়পত্র দেওয়া ছিল। কিন্তু অলিম্পিকের আয়োজকরা এখনও সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেননি। কারণ জাপানের করোনা পরিস্থিতি এখনও খুব একটা নিয়ন্ত্রেনে আসেনি। তার পর গেমস শুরু হওয়ার আগেই জাপানে পৌঁছেই প্রথমে উগান্ডা, তার পর সার্বিয়া দল করোনার মুখে পড়ল। তাই গেমস আয়োজন নিয়ে কোথাও একটা মাথাব্যাথা অবশ্যই থেকে গেল আয়োজকদের মধ্যে।

আরও পড়ুন: TOKYO OLYMPICS 2020 : টোকিও কবে রওনা দিচ্ছে ভারত?

Click on your DTH Provider to Add TV9 Bangla