Australian Open 2022: হালেপ ছিটকে গেলেন, লড়াই করে শেষ আটে মেদভেদেভ

বিশ্বের ৬১ নম্বর প্লেয়ার অ্যালিস কর্নেটের কাছে হেরে অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) থেকে ছিটকে গেলেন সিমোনা হালেপ (Simona Halep)।

Australian Open 2022: হালেপ ছিটকে গেলেন, লড়াই করে শেষ আটে মেদভেদেভ
Australian Open 2022: হালেপ ছিটকে গেলেন, লড়াই করে শেষ আটে মেদভেদেভ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2022 | 3:30 PM

মেলবোর্ন: বিশ্বের ৬১ নম্বর প্লেয়ার অ্যালিস কর্নেটের কাছে হেরে অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) থেকে ছিটকে গেলেন সিমোনা হালেপ (Simona Halep)। রোমানিয়ার টেনিস তারকার হারের পাশাপাশি বড়সড় অঘটন ঘটে যেতে পারত। শেষ মুহূর্তে যদি না ছন্দে ফিরতেন দানিল মেদভেদেভ (Daniil Medvedev)। ম্যাক্সিম ক্রেসির বিরুদ্ধে মাথা গরম করে ফেলেছিলেন। চেয়ার আম্পায়ারের কাছে অভিযোগও করেছিলেন বিশ্বের দু’নম্বর প্লেয়ার। তবে হারতে হয়নি রাশিয়ান তারকাকে। ম্যাক্সিমকে হারিয়ে দ্বিতীয় বার মেলবোর্ন পার্কে কোয়ার্টার ফাইনালে পৌঁছলেন মেদভেদেভ।

আমেরিকান টেনিস তারকার বিরুদ্ধে প্রথম সেটটা ৬-২ জিতেছিলেন মেদভেদেভ। কিন্তু দ্বিতীয় সেট থেকেই তীব্র প্রতিরোধ গড়ে তোলেন ম্যাক্সিম। যদিও টাইব্রেকারে মেদভেদেভই ৭-৬ (৪) জেতেন সেটটা। তখন থেকেই স্ট্র্যাটেজি পাল্টাতে শুরু করেন। অহেতুক সময় নষ্টের খেলা শুরু করেন। তৃতীয় সেটটা ম্যাক্সিম জিতে নেন ৭-৬ (৪)। তখনই চেয়ার আম্পায়ারের কাছে গিয়ে অভিযোগ করেন মেদভেদেভ যে, ম্যাক্সিম সার্ভিসের সময় ইচ্ছে করে সময় নষ্ট করছেন। এতে মনোঃসংযোগ নষ্ট হচ্ছে তাঁর। এ বারের অস্ট্রেলিয়ান ওপেনের শুরু থেকে মেলবোর্ন পার্কে সমর্থকদের সে ভাবে পাশে পাচ্ছেন না। প্রথম ম্যাচের সময়ই তাঁকে ধিক্কার শুনতে হয়েছিল। তার মধ্যেও নিজের ফোকাস ঠিক রেখেছিলেন রাশিয়ান। তৃতীয় সেট হারের পর তীব্র হতাশ হয়েছিলেন মেদভেদেভ। কিন্তু সেখান থেকে ফিরে আসেন। ৭-৫ জিতে নেন চতুর্থ সেট। সেমিফাইনালে ওঠার পথে তাঁর মুখে গত বারের ফাইনালিস্ট ফেলিক্স আগুয়ের-অ্যালিসমে।

ফরাসি কর্নেটের বিরুদ্ধে হালেপ অবশ্য তেমন লড়াই করতে পারেননি। রোমানিয়ার হালেপের বিরুদ্ধে প্রথম সেটটা ৬-৪ জিতেছিলেন কর্নেট। পরের সেট হারলেও তৃতীয় সেটেও ৬-৪ জিতে যান। দু’বারের গ্র্যান্ড স্লাম জেতা হালেপ দ্বিতীয় সেটে দারুণ খেললেও তৃতীয় সেটে আর ফিরে আসতে পারেননি। তবে একটা সময় পর্যন্ত ম্যাচেই ছিলেন। ওই পর্বে ৩-৩ ছিল ফলাফল। কিন্তু ৪-৬ হেরে যান। কোয়ার্টার ফাইনালে কর্নেটের প্রতিপক্ষ ২৭ নম্বর বাছাই আমেরিকার ড্যানিয়েলা কলিনস।

আরও পড়ুন: Australian Open 2022: অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে দুরন্ত নাদাল