Maria Sharapova: জন্মদিনেই আনন্দের খবর, মা হতে চলেছেন এই টেনিস সুন্দরী

যাঁর টেনিস ম্যাচ দেখার জন্য ভিড় করত সারা বিশ্ব, সেই রাশিয়ান সুন্দরী এক আনন্দের খবর দিলেন নিজেরই জন্মদিনে। কী সেই সুখবর?

Maria Sharapova: জন্মদিনেই আনন্দের খবর, মা হতে চলেছেন এই টেনিস সুন্দরী
Maria Sharapova: জন্মদিনেই আনন্দের খবর, মা হতে চলেছেন এই টেনিস সুন্দরী
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2022 | 4:11 PM

লন্ডন: পাঁচটা গ্র্যান্ড স্লাম (Grand Slam) ট্রফি দিয়ে কি বিচার করা যাবে তাঁকে? না। বিশ্বের এক নম্বর টেনিস (Tennis) তারকা ছিলেন, তা দিয়ে? না। মারিয়া (Maria Sharapova) শারাপোভাকে যদি ব্যাখ্যা করতে হয়, তুলে ধরতে হবে তাঁর দুরন্ত গ্ল্যামার। যে কারণে বিশ্ব ব়্যাঙ্কিংয়ে পিছিয়ে পড়লেও মেয়েদের টেনিসে সেরা জায়গায় থেকে গিয়েছিলেন বরাবর। শুধু কি তাই, বিজ্ঞাপনী দুনিয়াতেও তাঁর চাহিদা ছিল তুঙ্গে। পৃথিবীর সেরা ব্র্যান্ডের মডেল হিসেবে দেখা গিয়েছে নিয়মিত। সেই রাশিয়ান টেনিস সুন্দরী সদ্য ৩৫-এ পা দিয়েছেন। মঙ্গলবারই তাঁর জন্মদিন নিয়ে কম হইচই ছিল না। তার মধ্যেই শারাপোভা আর এক খবর দিলেন তাঁর ভক্তকুলকে। মা হতে চলেছেন তিনি। চলতি বছরের শেষে কিংবা আগামী বছরের শুরুতে শারাপোভা তাঁর প্রথম সন্তানের জন্ম দিতে চলেছেন। ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে টেনিসকে চিরবিদায় জানান মাশা। ওই বছরের শেষ দিকে বৃটিশ ব্যবসায়ী আলেকজান্ডার গিলকেসের সঙ্গে বাগদান সেরে নেন রুশ সুন্দরী। চুটিয়ে সংসার করার নানা ছবি নানা সময় পোস্টও করেছেন সোশ্যাল মিডিয়ায়। এ বারও ইন্সটাগ্রামে পোস্ট করলেন মা হওয়ার খবরও।

১৯ এপ্রিল ছিল মাশার জন্মদিন। মঙ্গলবার নিজের ইন্সটাগ্রামে মন ভালো করা ছবি পোস্ট করেছেন তিনি। আকাশ নীলে মিশে যাওয়া অনন্তর সুমদ্রের বিচে দাঁড়িয়ে একমুখ হাসি নিয়ে তুলেছেন ছবি। তাতেই দেখা গিয়েছে বেবিবাম্প। ওই ছবি পোস্ট করে লিখেছেন, ‘মূল্যবান শুরু। দু’জনের জন্য জন্মদিনের কেক খাওয়া নিশ্চিত ভাবেই আমার কাছে অন্যতম সেরা মুহূর্ত।’ বৃটিশ রাজপরিবারের অত্যন্ত ঘনিষ্ঠ শারাপোভার স্বামী আলেকজান্ডার। অনলাইন নিলাম সংস্থা প্যাডেল-এইটের প্রতিষ্ঠাতা। সেই সঙ্গে রাজকুমার হ্যারি, উইলিয়াম এবং কেট মিডলটনের খুব কাছের মানুষ।

View this post on Instagram

A post shared by Maria Sharapova (@mariasharapova)

মাত্র ১৩ বছর বয়সে টেনিস পা দিয়েছিলেন মাশা। সাফল্য পেতেও দেরি হয়নি তাঁর। ২০০৪ সালে মাত্র ১৭ বছর বয়সে প্রথম গ্র্যান্ড স্লাম জেতেন। উইম্বলডনের ফাইনালে সেরেনা উইলিয়ামসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। দু’বছর পর ইউএস ওপেন জিতেছিলেন মাশা। ২০০৮ সালে অস্ট্রেলিয়ান ওপেন, ২০১২ সালে ফরাসি ওপেন। শুধু ওপেন টেনিস এরাতেই নয়, অলিম্পিকেও সাফল্য পেয়েছেন প্রাক্তন রাশিয়ান টেনিস তারকা। ২০১২ সালে লন্ডন অলিম্পিকে রুপো পেয়েছিলেন। টেনিস দুনিয়ায় পা দিয়েই হইচই ফেলে দেওয়া শারাপোভার কেরিয়ারের শেষ দিকটা ততটা ঝলমলে ছিল না। চোট আঘাতে কেটেছে অনেকটা সময়। নতুন প্রজন্মের তারকাদের সঙ্গেও লড়াইয়ে খুব বেশি এগোতে পারছিলেন না। তবে গ্ল্যামার দুনিয়ায় শারাপোভাকে টক্কর দিতে পারেননি কেউই।

সেই মাশা এ বার মা হতে চলেছেন। তাঁর ভক্তদের কাছে এর থেকে ভালো খবর আর কী হতে পারে!

আরও পড়ুন: Maria Sharapova: জন্মদিনে মারিয়া শারাপোভা শোনালেন খুশির খবর