Australian Open: ভ্যাকসিন ছাড়া অস্ট্রেলিয়ান ওপেনে নামা যাবে না

যদিও আজ, বুধবার অস্ট্রেলিয়ার (Australia) প্রধানমন্ত্রী স্কট মরিসন (Scott Morrison) জানিয়েছিলেন, ভ্যাকসিন না নেওয়া টেনিস প্লেয়াররা সে দেশে প্রবেশ করতে পারবেন। যে প্লেয়াররা টিকা নেননি, তাঁরা দু সপ্তাহের কোয়ারান্টিন কাটালে তাঁদের জন্য ভিক্টোরিয়া প্রদেশের কাছে টুর্নামেন্টে নামার অনুমতি চাওয়া হবে।

Australian Open: ভ্যাকসিন ছাড়া অস্ট্রেলিয়ান ওপেনে নামা যাবে না
Australian Open: ভ্যাকসিন ছাড়া অস্ট্রেলিয়ান ওপেনে নামা যাবে না (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 27, 2021 | 6:00 PM

মেলবোর্ন: ২০২২ সালের ১৭-৩০ জানুয়ারি বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেন হওয়ার কথা। করোনাকালে ডাবল ভ্যাকসিন না নিলে অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open) নামা যাবে না। যদিও আজ, বুধবার অস্ট্রেলিয়ার (Australia) প্রধানমন্ত্রী স্কট মরিসন (Scott Morrison) জানিয়েছিলেন, ভ্যাকসিন না নেওয়া টেনিস প্লেয়াররা সে দেশে প্রবেশ করতে পারবেন। যে প্লেয়াররা টিকা নেননি, তাঁরা দু সপ্তাহের কোয়ারান্টিন কাটালে তাঁদের জন্য ভিক্টোরিয়া প্রদেশের কাছে টুর্নামেন্টে নামার অনুমতি চাওয়া হবে। তবে মরিসনের বক্তব্যের বেশ কিছুক্ষণ পর ড্যানিয়েল অ্যান্ড্রুস (Daniel Andrews) ভিক্টোরিয়ার প্রিমিয়ার (যিনি আবার এক নামি রাজনীতিবিদ) তিনি পরিস্কার জানিয়ে দিলেন, তাঁদের রাজ্যে ভ্যাকসিন না নেওয়া কোনও প্লেয়ারের টুর্নামেন্টে নামার জন্য এইরকম আবেদন করা চলবে না।

অস্ট্রেলিয়ান ওপেনের জন্য সেই দেশে আসা ভ্যাকসিন না নেওয়া টেনিস প্লেয়ারদের ব্যাপারে প্রথমে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মরিস জনসন বলেন, “তাঁদেরকে দুই সপ্তাহের জন্য কোয়ারান্টাইনে থাকতে হবে, ঠিক একইভাবে একজন কর্মী এখানে যে কাজে আসছেন সেই রকম, এবং তাঁরা এটি করার পর অস্ট্রেলিয়ান ওপেনের জন্য ছাড় পেতে পারেন। আমরা মহামারির সময় এই ধরণের জিনিসগুলি করার জন্য শ্রমিকদের আসতেও ছাড় দিয়েছি।”

কিন্তু মরিসনের বক্তব্যের উল্টোপথে হেঁটেছেন ভিক্টোরিয়া প্রিমিয়ার। প্রেস কনফারেন্সে ড্যানিয়েল অ্যান্ড্রুস বলেন, “প্রতিটি টিকাপ্রাপ্ত ভিক্টোরিয়ান যারা সঠিক কাজ করেছে, আমার সরকার কোনো টিকা না দেওয়া খেলোয়াড়ের জন্য ছাড়ের কোনও আবেদন করবে না। যদি আমরা একটি ছাড়ের জন্য আবেদন না করি, তা হলে কোনও ছাড়ই দেওয়া হবে না এবং তারপরেই পুরো সমস্যাটির মূলত সমাধান করা হবে।”

করোনা (COVID-19) মহামারির কারণে অস্ট্রেলিয়ার বর্ডার কার্যকরীভাবে ১৮ মাসের জন্য সিল করা হয়েছে, যদিও কর্তৃপক্ষ বিশেষ ক্ষেত্রে ভ্রমণের ছাড়পত্রের অনুমোদন করে। করোনার কারণে ভিক্টোরিয়া অস্ট্রেলিয়ার সব চেয়ে ক্ষতিগ্রস্থ রাজ্য। এর রাজধানী মেলবোর্নে এখনও পর্যন্ত ছয় বার লক ডাউন হয়েছে। ষষ্ঠ লকডাউনটি শুক্রবার শেষ হয়েছে, তবে শুধুমাত্র সম্পূর্ণ টিকাপ্রাপ্ত প্রাপ্তবয়স্কদের জন্যই।

আরও পড়ুন: Mushtaq Ali Trophy: ঘরোয়া ক্রিকেট শুরুর আগে করোনার ধাক্কা মুম্বই টিমে

আরও পড়ুন: T20 World Cup 2021: পাকিস্তান বোলারদের প্রশংসায় উইলিয়ামসন

আরও পড়ুন: England vs Bangladesh Live Score, T20 World Cup 2021: বাটলারের উইকেট তুলে নিলেন নাসুম