Sania Mirza:আরো কয়েকটা খেতাব জিততে চাই: সানিয়া

Sania Mirza:আরো কয়েকটা খেতাব জিততে চাই: সানিয়া
সানিয়া মির্জা ও অস্ট্রেলিয়ান ওপেনে তাঁর মিক্সড ডাবলস পার্টনার রাজীব রাম (Pics Courtesy: Twitter)

সানিয়া যাতে ট্রফি হাতে তাঁর বর্ণময় কেরিয়ার শেষ করতে পারেন, সেই জন্য চেষ্টা শুরু করে দিয়েছেন আর এক জন, তিনি সানিয়ার সঙ্গী, আমেরিকান টেনিস প্লেয়ার রাজীব রাম। মিক্সড ডাবলসে এই ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান খেলোয়াড়ের সঙ্গেই কোর্টে নামছেন ভারতীয় টেনিস সুন্দরী। রাজীব আবার গত বার অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড ডাবল চ্যাম্পিয়ন হয়েছিলেন। সানিয়া অবসরের কথা মুখে আনার পর থেকেই, বাড়তি তাগিদ অনুভব করছেন রাজীবও। তাঁর মন্তব্য, "আমার দিক থেকে চেষ্টার কোনও ত্রুটি থাকবে না। বিশ্বের প্রাক্তন এক নম্বরের সঙ্গে কোর্ট শেয়ার করার অভিজ্ঞতাটা কখনও বলে বোঝানো যাবে না।"

TV9 Bangla Digital

| Edited By: Kaustav Ganguly

Jan 22, 2022 | 9:30 AM

মেলবোর্ন: অস্ট্রেলিয়ান ওপেনে (Australian Open) মহিলাদের ডাবলসে প্রথম রাউন্ডে হারের পরই মেলবোর্নে বসে বলেছিলেন, এই মরসুমটাই শেষ। টেনিস থেকে অবসরের ভাবনা ঢুকে পড়েছে তার মাথায়। কারণ আর কিছুই না, ফিটনেস সংক্রান্ত সমস্যা। সানিয়া মির্জা (Sania Mirza) এই খবর জানানোর পর টেনিসমহল থেকে শুভেচ্ছাবার্তা পেয়েছেন। সেই শুভেচ্ছাবার্তা গুলো যেন কোথাও মন খারাপ বাড়িয়েছে ভারতীয় টেনিস সুন্দরীর। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলসে রাজীব রামকে (Rajeev Ram) সঙ্গে নিয়ে প্রথম রাউন্ডের বাধা পার করেছেন। সানিয়া বলছেন, কেরিয়ারের শেষটা করতে চান ট্রফি হাতেই। একটি সাক্ষাৎকারে তিনি বলেছেন, “আমি মনে প্রাণে চাইছি এই মরসুমটা দারুণ ভাবে শেষ করতে। এই পর্যায়ে খেলাটা কোনও সমস্যা নয় আমার কাছে। সমস্যা, শরীর আর দিচ্ছে না। তাই ভীষণ ভাবে চেষ্টা করছি, যাতে ট্রফি হাতে কেরিয়ারটা শেষ করতে পারি। এখন সবে জানুয়ারি। সামনের দিকে কী হবে জানি না। তবে চেষ্টা করে যাব।”

সানিয়া যাতে ট্রফি হাতে তাঁর বর্ণময় কেরিয়ার শেষ করতে পারেন, সেই জন্য চেষ্টা শুরু করে দিয়েছেন আর এক জন, তিনি সানিয়ার সঙ্গী, আমেরিকান টেনিস প্লেয়ার রাজীব রাম। মিক্সড ডাবলসে এই ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান খেলোয়াড়ের সঙ্গেই কোর্টে নামছেন ভারতীয় টেনিস সুন্দরী। রাজীব আবার গত বার অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড ডাবল চ্যাম্পিয়ন হয়েছিলেন। সানিয়া অবসরের কথা মুখে আনার পর থেকেই, বাড়তি তাগিদ অনুভব করছেন রাজীবও। তাঁর মন্তব্য, “আমার দিক থেকে চেষ্টার কোনও ত্রুটি থাকবে না। বিশ্বের প্রাক্তন এক নম্বরের সঙ্গে কোর্ট শেয়ার করার অভিজ্ঞতাটা কখনও বলে বোঝানো যাবে না।”

কেরিয়ারে এখনও পর্যন্ত ৪৩টি ট্রফি জিতেছেন সানিয়া মির্জা। আছে ছ’টি গ্র্যান্ড স্ল্যাম (Grand Slam) খেতাব। তিনটি ডাবলসে এবং তিনটি মিক্সড ডাবলসে। এ ছাড়াও এশিয়ান গেমসে (Asian Games) জোড়া সোনাসহ মোট আটটি পদক জিতেছেন সানিয়া। ডাবলস ও মিক্সড ডাবলসে গোটা টেনিস বিশ্বেই নিজের একটা জায়গা করে নিয়েছিলেন। তবে বিগত কয়েক বছর বারবার চোট সমস্যায় কোর্টের বাইরেই থাকতে হয়েছে ভারতীয় টেনিস সুন্দরীকে। এখনও যে তিনি সম্পূর্ণ ফিট, এমনটা বলা যাবে না। টেনিস জীবনের প্রান্তিক স্টেশনে এসেও খেতাব জয়ের স্বপ্ন দেখা ছাড়ছেন না।

আরও পড়ুন: ম্যাচ ফিক্সিং অপরাধ নয়, রায় দিল কর্নাটক হাই কোর্ট

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA