PM Modi-Neeraj Chopra: আবার পদক, ফের শ্রেষ্ঠত্ব প্রমাণ করল… নীরজে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী মোদী

Neeraj Chopra, Paris Olympics 2024: প্যারিস অলিম্পিকে নীরজ চোপড়ার সোনার স্বপ্ন পূরণ হয়নি। কিন্তু তাঁকে সেখান থেকে খালি হাতে ফিরতে হচ্ছে না। কারণ পুরুষদের জ্যাভলিন থ্রোয়ের ফাইনালে তিনি দ্বিতীয় হয়েছেন। তাই পেয়েছেন রুপো। এই নিয়ে পরপর দু'টি অলিম্পিকে পদক পেয়ে কীর্তি গড়লেন পানিপতের ছেলে।

PM Modi-Neeraj Chopra: আবার পদক, ফের শ্রেষ্ঠত্ব প্রমাণ করল... নীরজে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী মোদী
PM Modi-Neeraj Chopra: আবার পদক, ফের শ্রেষ্ঠত্ব প্রমাণ করল... নীরজে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী মোদী Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Aug 09, 2024 | 2:10 AM

কলকাতা: টোকিও অলিম্পিকে নীরজ চোপড়া (Neeraj Chopra) ফলিয়েছিলেন সোনা। এ বার প্যারিস গেমসে তাঁর বর্শায় বিঁধল রুপো। প্যারিস অলিম্পিকের কোয়ালিফিকেশন রাউন্ডে ৮৯.৩৪ মিটার জ্যাভলিন ছুড়েছিলেন নীরজ চোপড়া। ফাইনালে তিনি ছুড়লেন ৮৯.৪৫ মিটার। মোট ৬টি থ্রোয়ের মধ্যে পানিপতের ছেলের ৫টি থ্রো ফাউল হয়। দ্বিতীয় চেষ্টাতে ৮৯.৪৫ মিটার থ্রো করার ফলে প্যারিস থেকে দেশকে রুপো এনে দিলেন নীরজ। এটি প্যারিস গেমস থেকে ভারতের পঞ্চম পদক। প্রথম রুপো। ভারতের জ্যাভলিন সুপারস্টার নীরজ পরপর দু’বার অলিম্পিক পদক জেতায় উচ্ছ্বসিত দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এক্স হ্যান্ডেলে তিনি নীরজকে শুভেচ্ছা জানিয়ে বার্তা শেয়ার করেছেন।

আরও একটা পদক নতুন প্রজন্মকে প্রেরণা দেবে… নীরজ চোপড়ায় মুগ্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

প্যারিস অলিম্পিকে নীরজ চোপড়া রুপো পাওয়ার কিছুক্ষণের মধ্যে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল মিডিয়া সাইট X-এ লেখেন, ‘নীরজ চোপড়া এক শ্রেষ্ঠ ব্যক্তি! বারবার তিনি তাঁর শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছেন। ভারত উচ্ছ্বসিত যে তিনি আরও একটি অলিম্পিকে সফল হলেন। রুপো পাওয়ার জন্য তাঁকে অভিনন্দন। তিনি অগণিত আসন্ন ক্রীড়াবিদদের স্বপ্নকে অনুসরণ করতে সাহায্য করবেন। নতুন প্রজন্মকে অনুপ্রেরণা দেবেন। আমাদের দেশকে গর্বিত করবেন।’

টোকিও অলিম্পিকে নীরজ চোপড়া ছুড়েছিলেন ৮৭.৫৮ মিটার। তাতে সোনা জিতেছিলেন। এ বার প্যারিসে তার থেকে বেশি থ্রো করেন তিনি। শুধু তাই নয়। প্যারিস গেমসে পুরুষদের জ্যাভলিন থ্রোয়ের ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই দেখা গিয়েছে সকল দেশের জ্যাভলিন থ্রোয়ারদের মধ্যে। ৯২.৯৭ মিটার থ্রো করে অলিম্পিক রেকর্ড গড়ার পাশাপাশি সোনা জিতেছেন নীরজের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের আর্শাদ নাদিম। অলিম্পিকে তাঁর এটাই প্রথম পদক জয়।