PV Sindhu: ২৯ মিনিটেই খেল খতম! প্যারিস অলিম্পিকে সহজ জয় দিয়ে শুরু পিভি সিন্ধুর

Paris Olympics 2024: অলিম্পিকে দু'বারের পদকজয়ী ভারতীয় ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধুর লক্ষ্য প্যারিস থেকে পদক আনার। সেই লক্ষ্যের প্রথম ধাপে দাপুটে শুরু করলেন তিনি। মাত্র ২৯ মিনিটেই সিন্ধু-ফাতিমার ম্যাচ শেষ হয়।

PV Sindhu: ২৯ মিনিটেই খেল খতম! প্যারিস অলিম্পিকে সহজ জয় দিয়ে শুরু পিভি সিন্ধুর
২৯ মিনিটেই খেল খতম! প্যারিস অলিম্পিকে সহজ জয় দিয়ে শুরু পিভি সিন্ধুরImage Credit source: X
Follow Us:
| Updated on: Jul 28, 2024 | 1:53 PM

কলকাতা: প্যারিস অলিম্পিকে (Paris Olympics 2024) দুরন্ত জয় দিয়ে অভিযান শুরু করলেন ভারতীয় তারকা শাটলার পিভি সিন্ধু (PV Sindhu)। ভারতীয় সময় অনুযায়ী, রবিবার দুপুর থেকে নজর ছিল ভারতের ব্যাডমিন্টন তারকার দিকে। প্যারিস গেমসে গ্রুপ-এম-এ পড়েছেন সিন্ধু। সেখানে প্রথম ম্যাচে তিনি মলদ্বীপের প্রতিপক্ষকে স্ট্রেট গেমে উড়িয়ে দিলেন।

অলিম্পিকে দু’বারের পদকজয়ী পিভি সিন্ধুর লক্ষ্য প্যারিস থেকে পদক আনার। সেই লক্ষ্যের প্রথম ধাপে দাপুটে শুরু করলেন তিনি। মাত্র ২৯ মিনিটেই সিন্ধু-ফাতিমার ম্যাচ শেষ হয়। খেলার ফল সিন্ধুর পক্ষে। ফাতিমা নাবাহা আব্দুল রাজ্জাককে এক ইঞ্চিও জমি ছাড়েননি হায়দরাবাদী শাটলার। প্রথম গেম সিন্ধু জেতেন ২১-৯। আর দ্বিতীয় গেম তিনি জেতেন ২১- ৬।

রিও অলিম্পিকে রুপো পেয়েছিলেন সিন্ধু। এরপর টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ। এ বার সিন্ধুর নজর সোনায়। বুধবার এস্তোনিয়ার প্রতিপক্ষের বিরুদ্ধে খেলবেন সিন্ধু। প্যারিস অলিম্পিকে নিজের প্রথম ম্যাচ জিতে পিভি সিন্ধু বলেন, ‘প্রতিটা ম্যাচ গুরুত্বপূর্ণ। আমাকে এ বার এস্তোনিয়ার ক্রিস্টিন কুবার বিরুদ্ধে খেলতে হবে। নিজেকে সেই মতো তৈরি করতে হবে। এবং সেরাটা তুলে ধরতে হবে। একটা একটা ম্যাচ ধরে এগোতে চাই।’

উল্লেখ্য, প্যারিস অলিম্পিকে এখনও অবধি ব্যাডমিন্টনের ফলাফল বলতে গেলে — পুরুষদের সিঙ্গলসে জয় দিয়ে শুরু করেছেন লক্ষ্য সেন। আর পুরুষদের ডাবলসেও জিতেছেন সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি। ব্যাডমিন্টনে প্যারিস গেমসের প্রথম দিন হতাশার ছিল মেয়েদের ডাবলসের পারফরম্যান্স। মহিলাদের ডাবলসে প্রথম ম্যাচে হারেন অশ্বিনী পোনাপ্পা-তনিশা ক্রেস্টো। স্ট্রেট সেটে হার ভারতীয় জুটির।