Rohan Bopanna: বয়সকে তুড়ি মেরে ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে বোপান্না

ইন্ডিয়ান ওয়েলস ওপেনের ডাবলসের ফাইনালে পা রাখলেন রোহন বোপান্না। সঙ্গী অস্ট্রেলিয়ার ম্যাথু এবডেন।

Rohan Bopanna: বয়সকে তুড়ি মেরে ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে বোপান্না
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 4:52 PM

কলকাতা: উইকিপিডিয়া বলছে তাঁর বয়স এখন ৪৩। এই বয়সেও দেশের টেনিস জগতকে স্বপ্ন দেখাচ্ছেন রোহন বোপান্না (Rohan Bopanna)। চলতি ইন্ডিয়ান ওয়েলস ওপেন পুরুষদের ডাবলসের (Indian Wells Open) ফাইনালে উঠেছেন। সঙ্গী অস্ট্রেলিয়ার ম্যাথু এবডেন। শনিবার আমেরিকান জুটি জ্যাক সক এবং জন ইসনারকে ৭-৬ (৮-৭), ৭-৬(৭-২) ব্যবধানে হারিয়ে ফাইনালে পৌঁছে যান বোপান্নারা। চলতি মরসুমে বোপান্না-এবডেন জুটির এটা তৃতীয় ট্যুর ফাইনাল (Tennis)। এর আগে রটারডামে এটিপি ৫০০ ইভেন্টের ফাইনালে পা রেখেছিলেন। সেখানে হেরে যান। এরপর দোহা এটিপি ২৫০ খেতাব জেতেন বোপান্নারা। ভারতীয় সময় রবিবার ভোরে ফাইনাল খেলবে ইন্দো-অস্ট্রেলীয় জুটি। বিস্তারিত রইল TV9 Bangla-র এই প্রতিবেদনে।

ইন্ডিয়ান ওয়েলসে বোপান্না-এবডেন জুটি অভিযান শুরু করেছিল ডেভিড হার্নান্ডেজ ও মাতোসের বিরুদ্ধে ৭-৫, ৩-৬, ১০-৬ ব্যবধানে হাড্ডাহাড্ডি লড়াইয়ে জয় দিয়ে। দ্বিতীয় রাউন্ডে ওয়াকওভার পেয়ে যায় এই জুটি। ফেলিক্স অ্যাগার অ্যালিয়াসিমে এবং ডেনিস শাপোভালোভের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের ম্যাচ জেতেন। সেমিতে বোপান্নারা হারালেন জ্যাক সক ও জন ইসনার জুটিকে। ম্যাচে একটিও সিঙ্গল ব্রেক সার্ভে ছাড়াই ইন্দো-অস্ট্রেলীয় জুটি দুটি টাইব্রেকে জিতেছে এবং মোট নয়টি ব্রেক পয়েন্ট (সবকটি) বাঁচিয়েছে। রবিবার ফাইনালে তাঁদের প্রতিপক্ষ শীর্ষ বাছাই নেদারল্যান্ডসের ওয়েসলে কুলহফ এবং গ্রেট ব্রিটেনের নিল কুপস্কি।

বোপান্না বর্তমানে ডাবলস ব়্যাঙ্কিংয়ে ১৫তম স্থানে রয়েছেন। চলতি বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনের মিক্স ডাবলসের ফাইনালে উঠেছিলেন বোপান্না। সঙ্গী ছিলেন সদ্য অবসর নেওয়া সানিয়া মির্জা। ব্রাজিলের জুটির বিরুদ্ধে ফাইনালে হেরে যান সানিয়া-বোপান্না। গ্র্যান্ড স্লাম জয়ের খুব কাছ থেকে ফিরে এলেও এবডেনের সঙ্গে জুটি বেঁধে দোহায় এটিপি ২৫০ ডাবলস খেতাব জেতেন ভারতের টেনিস তারকা। তাঁর লক্ষ্য চলতি মরসুমের দ্বিতীয় ফাইনাল জয়। প্রতিপক্ষ টুর্নামেন্টের শীর্ষ বাছাই জুটি। স্বাভাবিকভাবেই ফাইনালের লড়াই হাড্ডাহাড্ডি হতে চলেছে।