কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে সাইনা, বলছেন বিমল

সাইনা বর্তমানে টোকিও অলিম্পিকের জন্য ১৫ নম্বরে রয়েছেন। পিভি সিন্ধু রয়েছেন ৭ নম্বরে। অলিম্পিকের যোগ্যতা অর্জন করার জন্য সাইনাকে আগামী কয়েকটা টুর্নামেন্টে দারুণ খেলতে হবে। তবে সেরা আটে থাকার সুযোগ পাবেন। না হলে কিন্তু টোকিও অলিম্পিকে খেলার সুযোগ পাবেন না সাইনা।

কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে সাইনা, বলছেন বিমল
কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে সাইনা, বলছেন বিমল। (সৌজন্যে-সাইনা নেহওয়াল টুইটার)
Sanghamitra Chakraborty

|

Jan 23, 2021 | 6:44 PM

নয়াদিল্লি: চলতি বছরটা একেবারেই ভালো যাচ্ছে না বিশ্বের প্রাক্তন এক নম্বর ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়ালের (Saina Nehwal)। সম্প্রতি থাইল্যান্ড ওপেনের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেছেন তিনি। প্রাক্তন জাতীয় চ্যাম্পিয়ন এবং কোচ বিমল কুমারের (Vimal Kumar) মনে হচ্ছে সাইনা নেহওয়াল একেবারে ছন্দে নেই।

বর্তমানে বিশ্ব ব্যাডমিন্টন ফেডারেশনের র‍্যাঙ্কিংয়ের ২০ নম্বরে রয়েছেন সাইনা। হায়দরাবাদি শাটলারের ফর্মে না থাকা নিয়ে তাঁর প্রাক্তন কোচ বলেছেন, “এর আগেও বলেছি, ওর যদি কোনও চোট না থাকে, তাহলে ও ভালো খেলবে। কিন্তু ওর খেলা দেখে মনে হচ্ছে পুরোপুরি ফিট নয়।” কিছুদিন আগে করোনা রিপোর্ট নিয়ে ভুলভ্রান্তি হওয়ায় বেশ উদ্বিগ্ন ছিলেন সাইনা। তার প্রভাব খেলায় কিছুটা হলেও পড়েছিল, মনে করছেন বিমল।

আরও পড়ুন: ম্যাকগ্রা-হ্যাডলির রেকর্ড ভাঙলেন অ্যান্ডারসন

সাইনা বর্তমানে টোকিও অলিম্পিকের জন্য ১৫ নম্বরে রয়েছেন। পিভি সিন্ধু রয়েছেন ৭ নম্বরে। অলিম্পিকের যোগ্যতা অর্জন করার জন্য সাইনাকে আগামী কয়েকটা টুর্নামেন্টে দারুণ খেলতে হবে। তবে সেরা আটে থাকার সুযোগ পাবেন। না হলে কিন্তু টোকিও অলিম্পিকে খেলার সুযোগ পাবেন না সাইনা। জাতীয় খেতাব জয়ী বিমল যা নিয়ে বলেই দিচ্ছেন, “আগামী এক দেড় মাসই সাইনার অলিম্পিক ভাগ্য ঠিক করে দেবে।”

দু’বারের জাতীয় খেতাব জয়ী বিমল বলেছেন, “গত কয়েক বছর ওর সময়টা ভালো যাচ্ছে না। আমার মনে হয়, এখন ও কেরিয়ারের সবচেয়ে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে।” এই কঠিন সময়ে না ভেঙে পড়ে সাইনার উদ্দেশে বিমলের পরামর্শ, “এই সময় ওর আত্মবিশ্বাস ফিরে পাওয়া দরকার। গত বছর ইন্দোনেশিয়া ওপেনে ভালো ফল করেছিল। আবার নতুন করে চেষ্টা করতে হবে ওকে।”

আরও পড়ুন: ছয় তরুণ ক্রিকেটারকে গাড়ি উপহার

চলতি থাইল্যান্ড ওপেনের প্রথম রাউন্ড থেকে ছিটকে যাওয়ার ব্যাপারে সাইনার প্রাক্তন কোচ বলেছেন, “সাইনার উচিত ওয়ার্ক আউট, ফিটনেসের দিকে বেশি নজর দেওয়া। এই ভাবে একের পর এক ম্যাচ হারলে কিন্তু ওর আত্মবিশ্বাসে প্রভাব পড়বে। মানসিক ভাবে ও যথেষ্ট শক্তিশালী। সাইনার উচিত সব দিক পরিকল্পনা করে এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার রাস্তা খোঁজা।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla