অলিম্পিকের পদকের স্বপ্নেই কোর্টে ফিরেছেন সানিয়া

৩৪ বছরের ভারতীয় টেনিস তারকা যদি টোকিও গেমসে নামেন, সেটা হবে তাঁর চতুর্থ অলিম্পিক।

অলিম্পিকের পদকের স্বপ্নেই কোর্টে ফিরেছেন সানিয়া
সৌজন্যে-সাই মিডিয়া টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2021 | 5:31 PM

কাতার: টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) পদকের স্বপ্নই ১২ মাস পর কোর্টে ফিরিয়েছে সানিয়া মির্জাকে (Sania Mirza)। স্লোভেনিয়ান পার্টনার আন্দ্রেজা ক্লেপাককে সঙ্গে নিয়ে কাতার ওপেনে মেয়েদের ডাবলসের শেষ চারে উঠেছেন সানিয়া। ৩৪ বছরের ভারতীয় টেনিস তারকা যদি টোকিও গেমসে নামেন, সেটা হবে তাঁর চতুর্থ অলিম্পিক। রিও অলিম্পিকে পদকের খুব কাছে পৌঁছে গিয়েছিলেন সানিয়া ও রোহন বোপান্না জুটি। কিন্তু ব্রোঞ্জ পদকের প্লে-অফ ম্যাচ হেরে যান। এ বার সেই আক্ষেপ মিটিয়ে নিতে চাইছেন তিনি।

আরও পড়ুন: আইপিএল-১৪র প্রস্তুতির জন্য চেন্নাইয়ে হাজির মাহি

সানিয়া বলেওছেন, ‘টোকিও অলিম্পিকের দিকে তাকিয়েই কোর্টে ফিরেছি। গত বার পদকের খুব কাছে চলে গিয়েছিলাম। শেষ ম্যাচটা হেরে যাই। কেরিয়ারে একবার অন্তত অলিম্পিক পদক জিততে চাই। সেই কারণেই নিজেকে তৈরি করছি।’

আরও পড়ুন: যুবরাজ ও গিবসের দলে নাম লেখালেন পোলার্ড

অলিম্পিক পদক জেতা যে সহজ নয়, খুব ভাল করে জানেন সানিয়া। সেটা মাথায় রেখেই বলছেন, “আমি কি টোকিও গেমসে পদক জিততে পারব? সময় বলবে সেটা। এটুকু বলতে পারি, একটা পদক জেতার স্বপ্নই আমাকে তাড়িয়ে বেড়াচ্ছে। সেটাই নতুন করে টেনে এনেছে কোর্টে।”

আরও পড়ুন: India vs England 4th Test, Day 1 LIVE Score: অর্ধেক ইংল্যান্ড ব্যাটিং প্যাভিলিয়ানে

২০১৮ সালে মা হয়েছেন সানিয়া। যদি অলিম্পিকে পদক জিততে পারেন, সারা বিশ্বে সমস্ত মায়েদের কাছে প্রেরণা হতে পারেন। পরিস্থিতি যাই হোক না কেন, নিজের স্বপ্ন তাড়া করার জন্য। সানিয়া যা নিয়ে খোলামেলা, “অনেকেই মনে করে, মেয়েদের মা হওয়া মানে তাদের জীবন শেষ হয়ে গেল। সেটা সত্যি নয়। কোনও মেয়ে মা হয়েছে মানে এই নয় যে তার স্বপ্ন শেষ হয়ে গেল। স্বপ্নের পিছনে ছোটা কখনওই শেষ হতে পারে না।”