ইংল্যান্ডের বিরুদ্ধে সাদা জার্সিতে অভিষেক শেফালির

ইংল্যান্ডের বিরুদ্ধে আজ শেফালি ভার্মাসহ চার ভারতীয় ক্রিকেটারের টেস্ট অভিষেক হল।

ইংল্যান্ডের বিরুদ্ধে সাদা জার্সিতে অভিষেক শেফালির
মাত্র ১৭ বছর বয়সে টেস্ট ক্রিকেটে হাতেখড়ি হল শেফালি ভার্মার (সৌজন্যে-বিসিসিআই টুইটার)
Follow Us:
| Updated on: Jun 16, 2021 | 8:03 PM

সাত বছর পর সাদা জার্সিতে মাঠে নামলেন মিতালি রাজরা। ইংল্যান্ডের (England) বিরুদ্ধে ব্রিস্টলে (Bristol) টেস্ট ম্যাচ শুরু হয়েছে আজ, বুধবার। এই ম্যাচের জন্য মিতালি-ঝুলনরা যেমন উৎসুক ছিলেন, গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীরাও ঠিক ততটাই উত্তেজনায় ছিলেন। টসে জিতে ইংল্যান্ডের অধিনায়ক হেথার নাইট ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে আজ শেফালি ভার্মাসহ চার ভারতীয় ক্রিকেটারের টেস্ট অভিষেক হল।

মাত্র ১৭ বছর বয়সে টেস্ট ক্রিকেটে হাতেখড়ি হল শেফালি ভার্মার (Shafali Verma)। আন্তর্জাতিক স্তরে তিনি ছাড়াও প্রথমবার লাল বলের ক্রিকেট খেলতে নেমেছেন দীপ্তি শর্মা (Deepti Sharma), স্নেহ রানা (Sneh Rana), তানিয়া ভাটিয়া (Taniya Bhatia) ও পূজা বস্ত্রকার (Pooja Vastrakar)। ভারতের ব্যাটিং দেখার জন্য এখনও অপেক্ষা করতে হবে। তবে, পুজা বস্ত্রকার টেস্ট অভিষেকেই লরেন উইনফিল্ডের উইকেট পেয়েছেন। পাশাপাশি স্নেহ রানাও খালি হাতে নেই। তিনি পেয়েছেন তামসিন বিমাউন্টের উইকেট। টেস্ট ম্যাচের প্রথম দিনের খেলা এখনও চলছে।

শেফালি টি-২০ তালিকার শীর্ষে রয়েছেন। ২০১৯ সালের সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর অভিষেক হয়। টি-২০ ক্রিকেটে তাঁর আগ্রাসী ব্যাটিং বিপক্ষের বোলারকে চাপে ফেলে দিয়েছে বহুবার। এ বার টেস্ট ক্রিকেটে ফুটে ওঠার পালা।

আরও পড়ুন: সময় মুঠোয় নেই, তবু টোকিওর স্বপ্নপূরণে অবিচল দ্যুতি