মোতেরায় জোড়া রেকর্ড বিরাটের

মোতেরায় (Motera) ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। দলকে জেতানোর পাশাপাশি এ দিনের ম্যাচে দুটি নতুন রেকর্ড গড়েছেন বিরাট।

মোতেরায় জোড়া রেকর্ড বিরাটের
সৌজন্যে-বিসিসিআই টুইটার
Follow Us:
| Updated on: Mar 15, 2021 | 4:00 PM

আমদাবাদ: ইংল্যান্ডের বিরুদ্ধে (India vs England) দ্বিতীয় টি-২০ (T-20) তে বিরাটের (Virat Kohli) ভারত ঘুরে দাঁড়িয়েছে। বিরাটের ফর্মে না থাকা নিয়ে ক্রিকেটমহল থেকে বারবার নানা কথা উঠে আসছিল। মোতেরায় ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। দলকে জেতানোর পাশাপাশি এ দিনের ম্যাচে দুটি নতুন রেকর্ড গড়েছেন বিরাট। কুড়ি-বিশের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৩০০০ রানের মাইলস্টোন। এবং প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১২০০০ রান।

কেরিয়ারে ৮১টি টি-২০ ম্যাচে বিরাট করেছেন ৩০০১ রান। টি-২০ ক্রিকেটে বিরাটের পিছনেই রয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিল। তাঁর নামের পাশে রয়েছে ২৮৩৯। গাপ্টিলের পরেই রয়েছেন ভারতের আর এক ক্রিকেটার রোহিত শর্মা। তিনি রয়েছেন ২৭৭৩ রানে।

আরও পড়ুন: গোয়ায় বিবাহবন্ধনে জড়ালেন বুমরা-সঞ্জনা

বিরাট কোহলি ছাড়া অধিনায়ক হিসেবে ১২ হাজারের বেশি রান রয়েছে অস্ট্রেলিয়ার রিকি পন্টিং এবং দক্ষিণ আফ্রিকার গ্রেম স্মিথের ঝুলিতে। অধিনায়ক হিসেবে কোহলির বর্তমান রান ১২০৫৬। তিন নম্বরে রয়েছেন বিরাট। ১৫৪৪০ রান করে পন্টিং রয়েছেন শীর্ষে এবং ১৪৮৭৮ রান করে গ্রেম স্মিথ রয়েছেন দু’নম্বরে। মোতেরায় দলকে জেতানোর পাশাপাশি, নয়া রেকর্ড গড়ায় শুভেচ্ছা বার্তায় ভেসেছেন ভিকে।