Tokyo Olympics 2020: রাশিয়ার চোট বয়ে টোকিওতে পদক বজরংয়ের

ব্রোঞ্জ পদকের ম্যাচে হাঁটুর যন্ত্রনাকে অগ্রাহ্য করেই পদক জিতেছিলেন বজরং। এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।

Tokyo Olympics 2020: রাশিয়ার চোট বয়ে টোকিওতে পদক বজরংয়ের
বাঁ দিকে ব্রোঞ্জ পদক ম্যাচে জয়ের পর, ডানদিকে হাঁটুতে ব্রেস লাগানো বজরং

নয়াদিল্লি: টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) ভারতীয় কুস্তিগির বজরং পুনিয়ার (Bajrang Punia) কাছ থেকে সোনার পদক জয়ের আশা করেছিলেন অনেকেই। তিনি নিজেও ছিলেন সেই তালিকায়। কিন্তু সোনা না জিতলেও ব্রোঞ্জ পেয়েছেন তিনি। তবে ব্রোঞ্জ পদকের ম্যাচে হাঁটুর যন্ত্রনাকে অগ্রাহ্য করেই পদক জিতেছিলেন বজরং। এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।

অলিম্পিকের আগে রাশিয়ায় এক টুর্নামেন্টের সময় বজরংয়ের ডান পা মচকে গিয়েছিল। যার ফলে ২০-২৫দিন ম্যাটে নামতেই পারেননি তিনি। ঝুঁকি নিয়েই টোকিওয় নামেন। হাঁটুর যন্ত্রনার জন্য তাঁর ফিজিও তাঁকে ব্রেস পরে খেলার পরামর্শ দেন। যাতে তাঁর চোটের জায়গার অবণতি না হয়।

প্রথম দিকের বাউটে হাঁটুতে ব্রেস পরে খেলতে দেখা গিয়েছিল বজরংকে। কিন্তু ব্রেস পরে খেলতে রীতিমতো অসুবিধে হওয়ায় তিনি সেটা ফিজিওকে বোঝান। বজরং বলেন, “ব্রেস পরে আমি স্বাভাবিক অনুভব করতে পারছিলাম না। সারাক্ষণ মনে হচ্ছিল আমাকে কেউ বেঁধে রেখেছে। আমার ফিজিও আমার ভালোর জন্যই ব্রেস পরার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু আমি তাঁকে ব্রোঞ্জ পদকের ম্যাচের আগে অনুরোধ করেছিলাম আমাকে ব্রেস ছাড়াই খেলতে দেওয়া হোক। চোট থাকলে সেটা পরে আমরা দেখে নেব।”

এক প্রকার জেদ করেই ব্রেস ছাড়া ব্রোঞ্জ পদকের ম্যাচে নেমেছিলেন বজরং। অবশেষে কাজাখাস্তানের প্রতিপক্ষ দৌলত নিয়াজবেকভের বিরুদ্ধে ৮-০ ব্যবধানে ম্যাচ জিতে নেন বজরং পুনিয়া।

অলিম্পিকের আরও খবর পড়তে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla