Tokyo Paralympics 2020: কৃষ্ণ নাগারের হাত ধরে ব্যাডমিন্টনে ভারতের দ্বিতীয় সোনা

কৃষ্ণর হাত ধরে টোকিও প্যারালিম্পিক থেকে ব্যাডমিন্টনে ভারতের চতুর্থ পদক এল।

Tokyo Paralympics 2020: কৃষ্ণ নাগারের হাত ধরে ব্যাডমিন্টনে ভারতের দ্বিতীয় সোনা
Tokyo Paralympics 2020: কৃষ্ণ নাগারের হাত ধরে ব্যাডমিন্টনে ভারতের দ্বিতীয় সোনা (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 05, 2021 | 2:15 PM

টোকিও: টোকিও প্যারালিম্পিকে (Tokyo Paralympics) ছেলেদের ব্যাডমিন্টন (Badminton) সিঙ্গলসের এসএইচ-৬ (SH6) বিভাগে হং কংয়ের প্রতিপক্ষ মান কাই চু-কে (Man Kai Chu) হারিয়ে সোনা (Gold) জিতলেন ভারতীয় প্যারা শাটলার কৃষ্ণ নাগার (Krishna Nagar)। আজ, রবিবার সকালেই ছেলেদের এসএল-৪ (SL4) বিভাগে সোনা হাতছাড়া হয়েছে ভারতের। ব্যাডমিন্টনে ভারতের হয়ে তৃতীয় পদক (রুপো) অর্জন করেছেন ভারতীয় আমলা সুহাস এল ইয়াথিরাজ (Suhas L Yathiraj)।

টোকিও প্যারালিম্পিকে রবিবার ব্যাডমিন্টনের তৃতীয় ম্যাচে হং কংয়ের প্রতিপক্ষকে ২১-১৭, ১৬-২১, ২১-১৭ ব্যবধানে হারান ভারতীয় প্যারা শাটলার কৃষ্ণ নাগার। ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে শুরু করেন কৃষ্ণ। এই নিয়ে টোকিও থেকে ভারতের ঝুলিতে মোট ১৯ টি পদক এল।

প্রমোদ ভগতের (Pramod Bhagat) পর ব্যাডমিন্টন থেকে দেশকে দ্বিতীয় সোনা (Gold) এনে দিলেন জয়পুরের ছেলে কৃষ্ণ নাগার। এ বারের প্যারালিম্পিকে (Paralympics) একটি ম্যাচেও হারেননি কৃষ্ণ।

সোনার ছেলে কৃষ্ণকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। টুইটারে (Twitter) তিনি লেখেন, “টোকিও প্যারালিম্পিকে আমাদের ব্যাডমিন্টন প্লেয়ারদের দেখে ভীষণ খুশি। প্রত্যেক ভারতীয় মুখে হাসি ফুটিয়েছেন কৃষ্ণ নাগার। স্বর্ণ পদক জেতার জন্য তাঁকে অনেক অভিনন্দন। তাঁর ভবিষ্যতের জন্য অনেক শুভ কামনা জানাই।”

এ বারের প্যারালিম্পিক থেকে এই নিয়ে পাঁচটি সোনা এল ভারতে। ৮টি রুপো এবং ৬টি ব্রোঞ্জও পেয়েছেন ভারতীয় প্যারা অ্যাথলিটরা।

আরও পড়ুন: Tokyo Paralympics 2020: রুপোর হাসি ফুটল আইএএস অফিসার সুহাসের মুখে