টোকিওতে মশাল জ্বলবেই: IOC প্রধান

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির ভাইস প্রেসিডেন্ট জন কোটসও বলেছিলেন, জাপানে জরুরীকালীন অবস্থা চললেও নির্দিষ্ট সূচি মেনেই হবে টোকিও অলিম্পিক।

টোকিওতে মশাল জ্বলবেই: IOC প্রধান
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: May 22, 2021 | 6:57 PM

টোকিও: কোনও হেরফের নয়। নির্দিষ্ট সূচি মেনেই হবেই টোকিও অলিম্পিক (Tokyo Olympics)। জানিয়ে দিলেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (IOC) প্রধান থমাস বাখ (Thomas Bach)। কোভিডের (COVID-19) বাড়বাড়ন্তের জন্য জাপানের অধিকাংশ মানুষই এখন অলিম্পিক আয়োজনের বিপক্ষে। জাপানের ডাক্তাররাও সরব হয়েছেন অলিম্পিকের আয়োজনের বিরুদ্ধে। প্রতিকূলতা, বিরোধিতা যতই থাক, অলিম্পিক টোকিওতে নির্দিষ্ট সূচি মেনেই হবে। সাফ জানাচ্ছেন আইওসি প্রধান।

করোনাভাইরাসের প্রকোপের জন্য গত বছর অলিম্পিক স্থগিত হয়ে যায়। গত বার আন্তর্জাতিক অলিম্পিক কমিটিই মানুষের স্বাস্থ্যের কথা বিচার করে অলিম্পিক আয়োজন স্থগিত করে দেয়। তবে এ বার নির্দিষ্ট সময়েই হবে অলিম্পিক। আন্তর্জাতিক হকি ফেডারেশনের ভার্চুয়াল সম্মেলনে বাখ বলেন, ‘টোকিও অলিম্পিক শুরু হতে আর কিছুদিন বাকি। ফাইনাল কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। এই কঠিন সময়ে সবাইকে এই বার্তাই দিতে চাই, টোকিওতে মশাল জ্বলবেই।’

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির ভাইস প্রেসিডেন্ট জন কোটসও বলেছিলেন, জাপানে জরুরীকালীন অবস্থা চললেও নির্দিষ্ট সূচি মেনেই হবে টোকিও অলিম্পিক। অলিম্পিক আয়োজনের জন্য আত্মবিশ্বাসী দেখাল থমাস বাখকে। প্রত্যেকের সুরক্ষা মেনেই হবে অলিম্পিক, আশ্বস্ত করে জানান আইওসি প্রধান।

আরও পড়ুন: টোকিও অলিম্পিকে ‘গেম-চেঞ্জিং’ ড্রাগ টেস্টের পরীক্ষা