অস্ট্রেলিয়া ছাড়ার আগে ‘বিরাট’ বৈঠক

পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফেরার আগে দলকে মানসিক ভাবে বুস্ট করার কাজ করতে চান ভারত অধিনায়ক বিরাট কোহলি। এমনই খবর দল সুত্রে।

অস্ট্রেলিয়া ছাড়ার আগে 'বিরাট' বৈঠক
দলের ক্রিকেটারদের ওপর বিশ্বাস আছে কোহলির।
Follow Us:
| Updated on: Dec 21, 2020 | 3:00 PM

TV9 বাংলা ডিজিটাল – অস্ট্রেলিয়ার কাছে ৩৬ রানে অল আউট হওয়ার লজ্জা এখনও তাড়া করে বেড়াচ্ছে টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের। দ্বিতীয় টেস্টে নামার আগে ভারতীয় দলের ক্রিকেটারদের মানসিক ভাবে চাঙ্গা করাটাই এখন সব থেকে বড় চ্যালেঞ্জ। অস্ট্রেলিয়া (Australia) ছাড়ার আগে সেই দায়িত্বটা নিজের কাঁধে তুলে নিচ্ছেন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। আগে থেকেই ঠিক ছিল তিনি প্রথম টেস্টের পর দেশে ফিরে আসবেন। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে চান। পিতৃত্বকালীন ছুটি শুরু হওয়ার আগে দলকে মানসিক ভাবে চাঙ্গা করার কাজটা করবেন বিরাট।

আরও পড়ুন – বক্সিং ডে টেস্টে বিশেষ পুরস্কার ঘোষণা ক্রিকেট অস্ট্রেলিয়ার

বিরাট নিজে ভাল করেই জানেন, তাঁর দলের ক্রিকেটারদের ক্ষমতা। প্রথম টেস্টে লজ্জা জনক হারের পর তিনি বলেছিলেন এক ঘন্টার খারাপ ব্যাটিং সব শেষ করে দিয়েছে। সেই একটা ঘন্টা শুধু ক্রিকেটীয় ভাবেই নয়, মানসিক ভাবেও টিমকে অনেকটাই ব্যাকফুটে ঠেলে দিয়েছে। সেটাই সব থেকে বড় সমস্যা। মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। দ্বিতীয় টেস্ট থেকে তিনি মাঠে নেমে সতীর্থদের (team mates) চাগিয়ে তুলতে পারবেন না। তাই সবার সঙ্গে বৈঠকের (meeting) পরিকল্পনা ভারত অধিনায়ক।

আরও পড়ুন – তাঁর ‘রেকর্ডে’ মেসিকে স্বাগত জানালেন পেলে

এদিকে প্রথম টেস্টের ফলাফল নিয়ে এখনও চর্চা তুঙ্গে। অনেকেই প্রশ্ন তুলছেন রবি শাস্ত্রী ও তাঁর কোচিং স্টাফদের ভূমিকা নিয়ে। এই অবস্থায় প্রাক্তন ভারত অধিনায়ক দিলীপ বেঙ্গসরকর দাবি জানিয়েছেন রাহুল দ্রাবিড়কে অস্ট্রেলিয়া পাঠানো হোক। বোর্ড সভাপতি সৌরভের কাছে তাঁর আবেদন, যত তাড়াতাড়ি সম্ভব দ্রাবিড়কে অস্ট্রেলিয়া পাঠানো হেক। স্টার্ক-হ্যাজেলউডদের সামলানোর টোটকা একমাত্র রাহুলই দলকে বাতলে দিতে পারবেন, মনে করেন দিলীপ।