ISL 2024: টুয়েলভথ ম্যান আছে… মোহনবাগানকেই এগিয়ে রাখছেন মুম্বইয়ের তারকা

কয়েক বছর আগে আইএসএলে (ISL) মুম্বই সিটি এফসির বিরুদ্ধেই শিল্ডের ম্যাচে হেরে গিয়েছিল সবুজ-মেরুন। এ বার সেই সুযোগ রয়েছে। ১৫ এপ্রিল যুবভারতীতে মুম্বইয়ের বিরুদ্ধে নামবেন মনবীর সিং-লিস্টন কোলাসোরা। দুই কঠিন প্রতিপক্ষ মুখোমুখি নামবে। কিন্তু যুবভারতীতে নামার আগে মোহনবাগানকে এগিয়ে রাখছে মুম্বই।

ISL 2024: টুয়েলভথ ম্যান আছে... মোহনবাগানকেই এগিয়ে রাখছেন মুম্বইয়ের তারকা
ISL 2024: টুয়েলভথ ম্যান আছে... মোহনবাগানকেই এগিয়ে রাখছেন মুম্বইয়ের তারকাImage Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2024 | 6:00 PM

কলকাতা: মরসুমে দ্বিতীয় ট্রফির জেতার মুখে দাঁড়িয়ে আন্তোনিও হাবাসের মোহনবাগান (Mohun Bagan)। নববর্ষের শুরুতেই ফের ট্রফির উৎসব শুরু হয়ে যেতে পারে ক্লাব তাঁবুতে। জনি কাউকো, শুভাশিস বসুরা তৈরি হয়ে রয়েছেন স্বপ্নপূরণের জন্য। এক দিকে যেমন লিগ শিল্ড জেতার হাতছানি, অন্য দিকে রয়েছে বদলার সুযোগ। কয়েক বছর আগে আইএসএলে (ISL) মুম্বই সিটি এফসির বিরুদ্ধেই শিল্ডের ম্যাচে হেরে গিয়েছিল সবুজ-মেরুন। এ বার সেই সুযোগ রয়েছে। ১৫ এপ্রিল যুবভারতীতে মুম্বইয়ের বিরুদ্ধে নামবেন মনবীর সিং-লিস্টন কোলাসোরা। দুই কঠিন প্রতিপক্ষ মুখোমুখি নামবে। কিন্তু যুবভারতীতে নামার আগে মোহনবাগানকে এগিয়ে রাখছে মুম্বই।

লিগের খাতায় এই মুহূর্তে ২১ ম্যাচ খেলে ৪৭ পয়েন্ট মুম্বই সিটি এফসির। সমান ম্যাচ খেলে ২ পয়েন্ট পিছনে হাবাসের টিম। অর্থাৎ, ম্যাচটা ড্র রাখতে পারলেই শিল্ড জিততে পারবে মুম্বই। কিন্তু পিছিয়ে থাকা টিম এই সব পরিস্থিতিতে অনেক আগ্রাসী হয়ে মাঠে নামে। শিল্ড জিততে পারলেন এএফসি এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ খেলার সুযোগ মিলবে। সে দিকেই ফোকাস বাগানের। মুম্বইয়ের স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার আলবার্তো নোগুয়েরা ‘ইনসাইড স্পোটর্স’কে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘আমরা এই ম্যাচে ফেভারিট নই। মোহনবাগান নিজেদের ঘরের মাঠে খেলবে। সমর্থকদের পাশে পাবে। সমর্থকরাই কিন্তু একটা টিমকে জেতার জন্য মরিয়া করে তোলে। এটা ঠিক যে, আমরা ড্র করলেই শিল্ড জিতব। কিন্তু আমাদের জেতার ভাবনাই রাখতে হবে। আমরা ৩ পয়েন্টের জন্যই খেলব। কিন্তু আমাদের কোনও ভাবেই ফেভারিট বলা যাবে না। ফাইনালে ফেভারিট ব্যাপারটা থাকে না। তবে আমরা সব কিছুর জন্য তৈরি। মরিয়া হয়েই মাঠে নামব।’

মোহনবাগানকে কেন এগিয়ে রাখছেন, তার যুক্তিও দিয়েছেন নোগুয়েরা। তাঁর কথায়, ‘সমর্থকরা সব সময় যে কোনও টিমের টুয়েলভথ ম্যান হয়। কারণ, অসংখ্য সমর্থক মাঠে হাজির থেকে তাঁদের প্রিয় টিমকে জেতাতে চান। আমরা কিন্তু কাউকে পাশে পাব না। হয়তো মুম্বইয়ের কিছু ভক্ত মাঠে থাকবেন। তার পরও বলব, এই ম্যাচটা কঠিন। আমাদের কোনও অ্যাডভান্টেজ থাকবে না।’

এ বারের আইএসএলের দুই সেরা টিম মুখোমুখি নামতে চলেছে মাঠে। মুম্বই সিটি ১৭টা গোল হজম করেছে। যা টুর্নামেন্টের সবচেয়ে কম গোল খাওয়া টিম করে তুলেছে তাদের। ৪১ গোল দিয়েওছেন নোগুয়েরারা। আবার মোহনবাগান কতটা আগ্রাসী টিম, তার প্রমাণ সবচেয়ে বেশি ৪৫টা গোল করেছে হাবাসের দল। শেষ পাঁচটা ম্যাচে পর পর জিতেছে মুম্বই। মোহনবাগান পাঁচটা ম্যাচের মধ্যে হেরেছে একটাতে, জিতেছে চারটে। ফলে, আগ্রাসী ছক নিয়েই দুটো টিম মুখোমুখি হবে সোমবার।