Best Annual Prepaid Plan: একবার রিচার্জে বছরভর নো টেনশন, দেখে নিন Airtel, Vi এবং Jio-র বেস্ট প্ল্যান

Airtel vs Vi vs Jio: বর্তমানে Jio-এর সর্বাধিক সংখ্যক গ্রাহক রয়েছে। Airtel-এর পরে Jio এবং তারপর VI। তিনটি টেলিকম অপারেটরই তাদের গ্রাহকদের জন্য বিভিন্ন প্রিপেইড প্ল্যান অফার করে। তাদের বার্ষিক প্ল্যানও আছে।

Best Annual Prepaid Plan: একবার রিচার্জে বছরভর নো টেনশন, দেখে নিন Airtel, Vi এবং Jio-র বেস্ট প্ল্যান
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 3:46 PM

Affordable Annual Prepaid Plan: প্রতি মাসে মাসে রিচার্জ করতে অনেকেই পছন্দ করেন না। তাই কোম্পানিগুলি 3 মাসের অনেক প্ল্যান বের করেছে। বহু দিন আগে থেকেই সেগুলি বেশ জনপ্রিয়। কিন্তু তারপরেও এমন অনেক মানুষ আছেন, যারা সারা বছরের জন্য রিচার্জ করে নিতে চান। ভারতে তিনটি বড় টেলিকম সংস্থা রয়েছে, যার মধ্যে বর্তমানে Jio-এর সর্বাধিক সংখ্যক গ্রাহক রয়েছে। Airtel-এর পরে Jio এবং তারপর VI। তিনটি টেলিকম অপারেটরই তাদের গ্রাহকদের জন্য বিভিন্ন প্রিপেইড প্ল্যান অফার করে। তাদের বার্ষিক প্ল্যানও আছে। অর্থাৎ আপনি একবার রিচার্জ করলেই সারা বছরের জন্য সমস্ত সুবিধা পেয়ে যাবেন। তার জন্য আপনাকে বার বার রিচার্জ করতে হবে না। কিন্তু আপনার মনে প্রশ্ন আসতেই পারে যে, কোন কোম্পানির প্ল্যন সবথেকে ভাল। চলুন জেনে নেওয়া যাক কোন রিচার্জ প্ল্যানটি সেরা।

Airtel-এর বার্ষিক প্ল্যান:

যাদের বাড়িতে ব্রডব্যান্ড কানেকশন রয়েছে তাদের জন্য Airtel-এর 1,799 টাকার প্ল্যানটি সেরা। এই প্ল্যানে আপনি এক বছরের জন্য 3600 মেসেজ, আনলিমিটেড কলিং এবং 24 জিবি ডেটার সুবিধা পাবেন। অর্থাৎ আপনি সারা বছর মাত্র 24GB ডেটা ব্যবহার করতে পারবেন। অর্থাৎ যখন আপনি বাড়ির বাইরে থাকবেন, তখন এই ডেটা আপনার প্রয়োজন পড়বে। এছাড়াও প্রতিদিন 100টি SMS পাবেন। যদি আপনার বাড়িতে ব্রডব্যান্ড কানেকশন না থাকে, তাহলে 2,999 টাকার প্ল্যানটি আপনার জন্য সেরা। এতে কোম্পানি প্রতিদিন 2GB ডেটা, SMS এবং কলিংয়ের সুবিধা দেয়।

Jio-এর বার্ষিক প্ল্যান:

Jio-এর 2,879 টাকার প্ল্যানে আপনি প্রতিদিন 2GB ডেটা, SMS এবং কলিংয়ের সুবিধা পাবেন। এছাড়াও বিনামূল্যে জিও সিনেমা এবং জিও টিভিতে অ্যাক্সেস পেয়ে যাবেন। আপনার যদি 5G স্মার্টফোন ব্যবহার করেন, তাহলে এই প্ল্যানে আপনি হাই-স্পিড ইন্টারনেট ডেটা পাবেন। প্রতিদিন 2.5GB এর প্ল্যান চান, তবে এর জন্য আপনি 2,999 টাকার প্ল্যানটি রিচার্জ করে নিতে পারেন।

Vi-এর বার্ষিক প্ল্যান:

Vi-এর 1,799 টাকার প্ল্যানে আপনি 24GB ডেটা এবং আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাবেন। যদি বাড়িতে ব্রডব্যান্ড কানেকশন থাকে, তাহলে এই প্ল্যানটি আপনার জন্য সবচেয়ে ভাল। VI এছাড়াও 2,899 টাকার একটি বার্ষিক প্ল্যান অফার করে, যাতে আপনি প্রতিদিন 1.5GB ডেটা, SMS এবং কলিং সুবিধা পাবেন। এছাড়াও গ্রাহকরা VI Movies এবং VI TV-এর সাবস্ক্রিপশন পেয়ে যাবেন। এবার আপনি নিজেই বুঝতে পারছেন, কোনটি আপনার জন্য একদম সেরা হবে। আপনি যে যে সুবিধা চান, সেই অনুযায়ী আপনি রিচার্জ করে নিতে পারেন।