Audi e-tron GT: ভারতে লঞ্চ হয়েছে অডির তৃতীয় ইলেকট্রিক গাড়ি, দাম কত?

নয়টি রঙে ভারতে লঞ্চ হয়েছে অডি e-tron GT ইলেকট্রিক গাড়ি। এই ইলেকট্রিক গাড়িতে রয়েছে একটি ৮৫ kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি।

Audi e-tron GT: ভারতে লঞ্চ হয়েছে অডির তৃতীয় ইলেকট্রিক গাড়ি, দাম কত?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2021 | 2:16 PM

ভারতে লঞ্চ হয়েছে অডির ইলেকট্রিক গাড়ি। সদ্যই লঞ্চ হয়েছে Audi e-tron GT ইলেকট্রিক four door coupe। এই ইলেকট্রিক ভেহিকেলের বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ Quattro variant- এর দাম ১.৮০ কোটি টাকা। আর জার্মান অটোমেকারের Audi e-tron GT ইলেকট্রিক গাড়ির টপ ভ্যারিয়েন্ট অর্থাৎ RS variant- এর দাম ২.০৫ কোটি টাকা। এই নিয়ে ভারতে তৃতীয় ইলেকট্রিক গাড়ি লঞ্চ করেছে অডি সংস্থা। এর আগে e-tron SUV এবং e-tron Sportback SUV লঞ্চ হয়েছিল ভারতে। কয়েক মাস আগেই এই দু’টি গাড়ি ভারতে লঞ্চ হয়েছে। অডির আগের দুই ইলেকট্রিক গাড়ির মতোই নতুন মডেলও Completely Built Unit (CBU) নিয়ে লঞ্চ হয়েছে। জার্মানির Audi Bollinger Hofe facility- তে নির্মাণ হয়েছে নতুন ইলেকট্রিক গাড়ি Audi e-tron GT। চলতি বছর ফেব্রুয়ারি মাসে গ্লোবাল ডেবিউ করেছিল এই গাড়ি। এবার এল ভারতের বাজারে।

নতুন অডি e-tron GT ভারতে লঞ্চ হয়েছে মোট দু’টি ভ্যারিয়েন্টে। একটি e-tron GT- বেস ভ্যারিয়েন্ট। অন্যটি RS e-tron GT- টপ ভ্যারিয়েন্ট। অডির এই ইলেকট্রক গাড়িতে রয়েছে স্পোর্টস কারের ফিচারও। RS ভ্যারিয়েন্টে স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে রয়েছে Matrix LED হেডলাইট। অন্যদিকে, দুই ভ্যারিয়েন্টের অডি e-Tron GT গাড়িতে রয়েছে লেসার লাইটের অপশন। এই গাড়িতে রয়েছে ১৯ ইঞ্চির অ্যালয় হুইল। এই চাকার সাইজ aero blade- এর সাহায্যে ২১ ইঞ্চি পর্যন্ত বাড়ানো সম্ভব। গাড়ির পিছনের অংশে রয়েছে এন্ড-টু-এন্ড এলইডি টেলল্যাম্প। এর সঙ্গে রয়েছে arrowhead-shaped এলইডি লাইট। অডি e-tron GT গাড়ি ৪৯৮৯ মিলিমিটার লম্বা, ১৯৬৪ মিলিমিটার চওড়া এবং উচ্চতায় ১৪১৮ মিলিমিটার।

Ibis White, Ascari Blue, Florest Silver, Kemora Grey, Mythos Black, Suzuka Grey, Tactics Green, Tango Red এবং Daytona Grey— এই নয়টি রঙে ভারতে লঞ্চ হয়েছে অডি e-tron GT ইলেকট্রিক গাড়ি। এই ইলেকট্রিক গাড়িতে রয়েছে একটি ৮৫ kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি। e-tron GT Quattro variant- এর ব্যাটারি ৩৫০ kW বা ৪৬৯ bhp এবং ৮৩০ Nm of peak torque শক্তি উৎপন্ন করে। বেস ভ্যারিয়েন্টের রেঞ্জ ৫০০ কিলোমিটার। অন্যদিকে RS e-Tron GT ভ্যারিয়েন্টের রেঞ্জ ৪৮১ কিলোমিটার। e-tron GT Quattro গাড়িতে শূন্য থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতি তুলতে সময় লাগে ৪.১ সেকেন্ড। সর্বোচ্চ গতিবেগ ২৪৫ কিলোমিটার প্রতি ঘণ্টা। RS variant- এর ক্ষেত্রে ০ থেকে ১০০ কিলোমিটার গতি তুলতে ৩.৩ সেকেন্ড সময় লাগে। আর সর্বোচ্চ গতিবেগ ২৫০ কিলোমিটার। Audi e-tron GT গাড়িতে AC এবং DC, দু’ধরনের চার্জের অপশন রয়েছে।

আরও পড়ুন- Yamaha R15 And Aerox 155 Maxi Scooter: ভারতে লঞ্চ হয়েছে ইয়ামাহার একটি স্পোর্টস বাইক এবং একটি স্কুটার