2021 Maruti Suzuki Celerio: ভারতে লঞ্চ হয়েছে মারুতি সুজুকির নতুন Celerio মডেল, দাম কত?

মারুতি সুজুকি Celerio ২০২১ গাড়িটি ভারতের গাড়ির বাজারে পাওয়া যাবে মোট ৬টি রঙের শেডে। এর মধ্যে দু'টি নতুন শেড যুক্ত হয়েছে। সেগুলি হল Solid Fire Red এবং Speedy Blue।

2021 Maruti Suzuki Celerio: ভারতে লঞ্চ হয়েছে মারুতি সুজুকির নতুন Celerio মডেল, দাম কত?
এই গাড়ির দাম কত টাকা থেকে শুরু হচ্ছে?
Follow Us:
| Edited By: | Updated on: Nov 10, 2021 | 3:53 PM

ভারতে লঞ্চ হয়েছে মারুতি সুজুকি Celerio ২০২১। নিউ জেনারেশন Celerio মডেলের দাম শুরু হচ্ছে ৪.৯৯ লক্ষ টাকা (এক্স শোরুম, দিল্লি) থেকে। এই গাড়ির সর্বোচ্চ দাম রয়েছে ৬.৯৪ লক্ষ টাকা (এক্স শোরুম, দিল্লি) পর্যন্ত। বলা হচ্ছে, মারুতি সুজুকির এই গাড়ি নাকি ভারতের সবচেয়ে ‘এফিসিয়েন্ট প্যাসেঞ্জার কার’। মারুতি সুজুকির এই নতুন গাড়ি ২৬.৬৮ kmpl মাইলেজ (ARAI certified mileage) দেবে বলে জানা গিয়েছে।

এর পাশাপাশি ভারতের most fuel-efficient পেট্রোল কারও বলা হচ্ছে নিউ জেনারেশন মারুতি সুজুকি Celerio গাড়িকে। জানা গিয়েছে, অটোমোবাইল সংস্থা এই গাড়ির সিএনজি ভার্সানের মডেল তৈরির কাজও শুরু করেছে। এছাড়াও তিনটি ট্রিম এবং ম্যানুয়াল ও অটোম্যাটিক ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ২০২১ মারুতি সুজুকি Celerio গাড়ি। জানা গিয়েছে, এই গাড়িতে রয়েছে এক লিটারের Dual Jet, Dual VVT K10C ইঞ্জিন। এই ইঞ্জিনে আবার আদর্শ Start-Stop টেকনোলজি ফিচার যুক্ত রয়েছে। এই গাড়িতে আসছে নেক্সট জেনারেশন কে সিরিজের ইঞ্জিন রয়েছে, যা আগের Celerio মডেলের তুলনায় অনেকটাই উন্নত এবং আধুনিক।

২০১৪ সালে ভারতে প্রথম লঞ্চ হয়েছিল মারুতি সুজুকির Celerio মডেল। গত ৭ বছরে মোট ৫.৯ লক্ষ ইউনিট Celerio গাড়ি বিক্রি করেছেন মারুতি সুজুকি কর্তৃপক্ষ। এই ইন্দো-জাপানি অটোমোবাইল সংস্থার বিশ্বাস তাদের নিউ জেনারেশন Celerio মডেলও ব্যবসায়িক সাফল্যের চূড়ান্তে পৌঁছোবে এবং ব্যাপক জনপ্রিয়তা অর্জন করবে। পুরনো Celerio মডেলের তুলনায় ডিজাইনের দিক থেকেও আধুনিক ও উন্নত হয়েছে ২০২১ Celerio মডেল। ফলে গাড়িটি দেখতেও হয়েছে চমৎকার এবং ঝাঁ-চকচকে। মূলত তরুণ প্রজন্মের ক্রেতাদের কথা মাথায় রেখেই নিউ জেনারেশন Celerio মডেলের ডিজাইন এবং ফিচার রাখা হয়েছে।

মারুতি সুজুকি Celerio ২০২১ গাড়িটি ভারতের গাড়ির বাজারে পাওয়া যাবে মোট ৬টি রঙের শেডে। এর মধ্যে দু’টি নতুন শেড যুক্ত হয়েছে। সেগুলি হল Solid Fire Red এবং Speedy Blue। বাকি যে চারটি রঙে এই গাড়ি পাওয়া যাবে সেগুলি হল Arctic White, Silky Silver, Glistening Grey এবং  Caffeine Brown। আগের Celerio মডেলের তুলনায় নতুন গাড়ির আকার-আয়তনে কিছুটা বড় হয়েছে। ২০২১ Celerio গাড়ি লম্বায় ৩৬৯৫ মিলিমিটার, চওড়ায় ১৬৫৫ মিলিমিটার এবং উচ্চতায় ১৫৫৫ মিলিমিটার। এর পাশাপাশি এই গাড়িতে রয়েছে একটি ২৪৩৫ মিলিমিটারের হুইলবেস।

নতুন মারুতি সুজুকি Celerio গাড়িতে এক লিটারের যে Dual Jet, Dual VVT, K10C পেট্রোল ইঞ্জিন রয়েছে তা তিনটি সিলিন্ডার যুক্ত। এই ইঞ্জিনের সাহায্যে সর্বোচ্চ ৬৬ bhp এবং ৮৯ Nm of peak torque শক্তি উৎপন্ন হয়। এটি আসলে একটি ৯৯৮ সিসি- র ইঞ্জিন। এর সঙ্গে রয়েছে একটি ৫ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। আগামী দিনে টাটা টিয়াগো, হুন্ডাই স্যান্ট্রো এবং ডাতনসন গো গাড়ির সঙ্গে সেয়ানে সেয়ানে টক্কর দেবে মারুতি সুজুকি ২০২১ Celerio  মডেল।

আরও পড়ুন- 2021 Audi Q5 Facelift: ভারতে আসছে অডির নতুন এসইউভি, কবে লঞ্চ?