ভারতে লঞ্চ হল মার্সিডিজ বেঞ্জের নতুন এস-ক্লাস মডেল, দাম শুরু ২.১৭ কোটি টাকা থেকে

2021 Mercedes-Benz S-Class, দু'টি ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে এই গাড়ি। পেট্রোল এবং ডিজেল, দু'ধরনের ইঞ্জিনই থাকবে গাড়িতে।

ভারতে লঞ্চ হল মার্সিডিজ বেঞ্জের নতুন এস-ক্লাস মডেল, দাম শুরু ২.১৭ কোটি টাকা থেকে
পেট্রোল এবং ডিজেল, দু'ধরনের ইঞ্জিনই থাকবে গাড়িতে।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 17, 2021 | 7:37 PM

জার্মান অটোমোবাইল কোম্পানি মার্সিডিজ বেঞ্জ ভারতে তাদের নতুন জেনারেশন এস ক্লাস মডেল লঞ্চ করেছে ভারতে। এই গাড়ির দাম শুরু হচ্ছে ২.১৭ কোটি টাকা থেকে (এক্স শোরুম)। চলতি বছর মোট ১৫টি গাড়ি ভারতে লঞ্চ করার কথা রয়েছে মার্সিডিজ বেঞ্জের। তার মধ্যে একটি হল 2021 Mercedes-Benz S-Class। এর পাশাপাশি নতুন এস-ক্লাস মডেলের জন্য সার্ভিস প্যাকেজও লঞ্চ করবে মার্সিডিজ বেঞ্জ। ৮২,৯০০ টাকা থেকে শুরু হবে এই সার্ভিস প্যাকেজ।

দুটো অপশনে মার্সিডিজ বেঞ্জের নতুন এস-ক্লাস মডেল লঞ্চ হয়েছে ভারতে। একটি ডিজেল ভ্যারিয়েন্ট S 400d 4Matic। অন্যটি পেট্রোল ভ্যারিয়েন্ট S 400 4Matic। প্রথম ভ্যারিয়েন্টের দাম ২.১৭ কোটি টাকা এবং। দ্বিতীয় ভ্যারিয়েন্টের দাম ২.১৯ কোটি টাকা (এক্স শোরুম)।

এক্সটিরিয়র ডিজাইন-

2021 Mercedes-Benz S-Class আগের মডেলের তুলনায় ৩৪ মিলিমিটার লম্বা, ৫১ মিলিমিটার চওড়া এবং ১২ মিলিমিটার উঁচু হয়েছে। আয়তনে বেড়েছে হুইলবেসও। নতুন মডেলে হুইলবেস ৫০ মিলিমিটারের। ফ্রন্ট ট্র্যাক ৩৫ মিলিমিটার এবং রেয়ার ট্র্যাক ৫১ মিলিমিটারের। এই সেডান গাড়িতে রয়েছে একটি স্পোর্টস লুক। নতুন এলইডি হেডল্যাম্পে রয়েছে ডিজিটাল লাইট টেকনোলজি। যা যথেষ্টই সরু। গাড়ির সামনের অংশের পাশাপাশি পিছনের অংশেও রয়েছে এলডি টেললাইট ডিজাইন।

ইন্টিরিয়র ডিজাইন-

১২.৮ ইঞ্চির ইনফোটেনমেন্ট স্ক্রিন রয়েছে এই গাড়িতে। তার সঙ্গে যুক্ত রয়েছে ডিজিটাল কনসোল। এছাড়াও রয়েছে Burmester high-end 4D সাউন্ড সিস্টেম, ‘Hey Mercedes’ ভয়েস অ্যাসিসট্যান্ট, অত্যাধুনিক স্টিয়ারিং হুইল। গাড়ির ভিতরেও রয়েছে এলইডি লাইট।

ইঞ্জিন-

দুটি ভ্যারিয়েন্ট অর্থাৎ পেট্রোল এবং ডিজেল দু’ক্ষেত্রেই রয়েছে ৬ সিলিন্ডার সম্পন্ন ৩ লিটারের ইঞ্জিন। 400d ইঞ্জিনের সর্বোচ্চ শক্তি 325 bhp @ 3600 – 4200 rpm। আর 450 4Matic ইঞ্জিনের সর্বোচ্চ শক্তি 362 bhp @ 5500 – 6100 rpm। দু’টি ইঞ্জিনের পিক টর্ক যথাক্রমে 700 Nm @ 1200 – 3200 rpm এবং 500 Nm @ 1600 – 4500 rpm। দু’টি গাড়িরই সর্বোচ্চ গতি ২৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা। শূন্য থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতি তুলতে 400d ভ্যারিয়েন্টের সময় লাগে ৫.৪ সেকেন্ড। আর 450 4Matic ভ্যারিয়েন্টের সময় লাগে ৫.১ সেকেন্ড।

আরও পড়ুন- Skoda Kushaq Compact SUV: ভারতে কবে আসছে এই গাড়ি? দিন ঘোষণা করলেন স্কোডা কর্তৃপক্ষ