2021 Tata Tiago NRG Facelift: ভারতে লঞ্চ হয়েছে টাটা মোটরসের নতুন গাড়ি, দাম শুরু কত টাকা থেকে?

টাটা টিয়াগো মডেলের আপডেটেড ভার্সান হিসেবে লঞ্চ হয়েছে টাটা টিয়াগো এনআরজি ফেসলিফট। ২০২১ সালে লঞ্চ হওয়া টাটা মোটরসের এই আপডেটেড ভার্সানের গাড়িতে কী কী নতুনত্ব রয়েছে, দেখে নেওয়া যাক।

2021 Tata Tiago NRG Facelift: ভারতে লঞ্চ হয়েছে টাটা মোটরসের নতুন গাড়ি, দাম শুরু কত টাকা থেকে?
দু'টি ভার্সানে ভারতে লঞ্চ হয়েছে টাটা মোটরসের এই গাড়ি।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 2:41 PM

ভারতে লঞ্চ হয়েছে টাটা মোটরসের Tiago NRG facelift। নতুন এই গাড়ির আসলে আপডেটেড ভার্সান হিসেবে লঞ্চ হয়েছে দেশে। দাম শুরু হচ্ছে ৬.৫৭ লক্ষ টাকা থেকে। ম্যানুয়াল ভার্সানের গাড়ির দাম ধার্য হয়েছে ৬.৫৭ লক্ষ টাকা। আর AMT ভার্সানের গাড়ির দাম ৭.০৯ লক্ষ টাকা (এক্স শোরুম দিল্লি)। new Tata Tiago NRG গাড়ি কিন্তু টাটা মোটরসের ২০২০ সালে লঞ্চ হওয়া Tiago facelift- এর আপডেটেড ভার্সান। পুরনো মডেলের বিভিন্ন ফিচার নতুন গাড়িতে আপডেটেড ভার্সান হিসেবে যুক্ত হয়েছে। new Tiago NRG গাড়িতে রয়েছে কেবলমাত্র পেট্রোল ইঞ্জিন।

ভিজ্যুয়াল আপডেট অর্থাৎ দেখার দিক থেকে নতুন Tata Tiago NRG গাড়িতে যুক্ত হয়েছে একটি নতুন গ্রিল এবং হেডল্যাম্প। এছাড়াও গাড়ির দরজার সিল এবং চাকার আর্চের অংশে লাগানো রয়েছে প্লাস্টিক বডি ক্ল্যাডিং। ফ্রন্ট এবং রেয়ার অর্থাৎ সামনে এবং পিছনের অংশে রয়েছে সিলভার স্কিড প্লেট। সেই সঙ্গে নতুন ফিচার হিসেবে রয়েছে ব্ল্যাকড আউট রুফ, ORVMs, ডোর হ্যান্ডেল, ডি-পিলার এবং রুফ রেল। নতুন Tiago NRG গাড়িতে রয়েছে ১৫ ইঞ্চির ডুয়াল টোন অ্যালয় হুইল। এছাড়াও জানা গিয়েছে, ফরেস্ট গ্রিন, ফায়ার রেড, ক্লাউডি গ্রে এবং স্নো হোয়াইট- এই চারটি রঙে পাওয়া যাবে Tiago NRG গাড়ি।

গাড়ির ইন্টিরিয়র কেবিনের ফিচারেও এসেছে পরিবর্তন। ব্ল্যাক ফিনিশের বিভিন্ন ফিচারে রয়েছে স্পোর্টি লুক। বেশ কিছু অংশ গ্লসি ব্ল্যাক ফিনিশও দেখা গিয়েছে। নতুন Tiago NRG গাড়িতে রয়েছে একটি পুশ স্টার্ট/স্টপ বাটন, কি-লেস বুট ওপেনিং, রিভার্স ক্যামেরা, একটি ৭ ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। এর মধ্যে আবার রয়েছে অ্যাপেল কারপ্লে এবং অ্যানড্রয়েড অটো কানেক্টিভিটি অপশন। এছাড়াও রয়েছে একটি Harman sound system। এই সাউন্ড সিস্টেমে রয়েছে চারটি স্পিকার এবং চারটি tweeters। ভাঙাচোরা রাস্তায় যাতে সহজে এই গাড়ি চালানো যায়, সেজন্য বেশ কিছু ফিচার আপডেট করা হয়েছে টাটা মোটরসের নতুন Tiago NRG গাড়িতে।

Tata Tiago NRG গাড়িতে রয়েছে একটি ১.২ লিটারের পেট্রোল ইঞ্জিন। এর সাহায্যে ৮৪ bhp এবং ১১৩ Nm শক্তি উৎপন্ন হয়। এই ইঞ্জিনের সঙ্গে ৫ স্পিড ম্যানুয়াল এবং AMT ইউনিট রয়েছে। সাধারণ ‘টিয়াগো’ মডেলে গাড়ির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ছিল ১৭০ মিলিমিটার। তবে নতুন আপডেটেড ভার্সানে এই পরিমাপ কিছুটা বেশি। নতুন Tata Tiago NRG ফেসলিফট মডেলের গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৮১ মিলিমিটার।

আরও পড়ুন- Ola Electric Scooter: ভারতে ই-স্কুটার লঞ্চের দিন ঘোষণা করল ওলা সংস্থা, কবে লঞ্চ?