Ola Electric Scooter: ভারতে ই-স্কুটার লঞ্চের দিন ঘোষণা করল ওলা সংস্থা, কবে লঞ্চ?

ওলা সংস্থার দাবি, এই স্কুটারে ০ থেকে ৫০ শতাংশ চার্জ হতে সময় লাগে মাত্র ১৮ মিনিট। এখনও ওলার তরফে তাদের ইলেকট্রিক স্কুটারের দাম ঘোষণা করা হয়নি।

Ola Electric Scooter: ভারতে ই-স্কুটার লঞ্চের দিন ঘোষণা করল ওলা সংস্থা, কবে লঞ্চ?
ভারতে কবে লঞ্চ হবে ওলার ইলেকট্রিক স্কুটার?
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 10:46 AM

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ভারতে ওলার ইলেকট্রিক স্কুটার লঞ্চের দিন ঘোষণা করল ওলা সংস্থা। জানা গিয়েছে, আগামী ১৫ অগস্ট স্বাধীনতা দিবসের দিন ভারতে ওলার ইলেকট্রিক স্কুটার লঞ্চ হবে। ৩ অগস্ট মঙ্গলবার সকালে টুইট করে একথা জানিয়েছেন ওলা সংস্থার সিইও ভাবিশ আগরওয়াল। তিনি টুইটে লিখেছেন, ‘যাঁরা আমাদের ই-স্কুটার বুকিং করেছেন তাঁদের সকলকে ধন্যবাদ। আগামী ১৫ অগস্ট ওলার স্কুটার লঞ্চের পরিকল্পনা করা হচ্ছে। প্রোডাক্টের বিস্তারিত বিবরণ এবং উপলব্ধতার খুঁটিনাটি জানানো হবে। দেখতে থাকুন।’ এখনও ওলার তরফে তাদের ইলেকট্রিক স্কুটারের দাম ঘোষণা করা হয়নি। অনুমান, ই-স্কুটার লঞ্চের দিনই আনুষ্ঠানিক ভাবে দাম ঘোষণা করবেন ওলা কর্তৃপক্ষ।

দেখুন ভাবিশ আগরওয়ালের টুইট 

গত ১৫ জুলাই নেদারল্যান্ডের সংস্থা ওলা- র ইলেকট্রিক স্কুটারের প্রি-বুকিং শুরু হয়েছিল ভারতে। ওলার ইলেকট্রিক স্কুটারের বুকিং শুরুর ২৪ ঘণ্টার মধ্যেই এক লক্ষের বেশি ই-স্কুটার বুক হয়। মাত্র ৪৯৯ টাকার বিনিময়ে অনলাইনে ই-স্কুটার প্রি-বুক করা সম্ভব হয়েছিল। সেই সঙ্গে ওলা কর্তৃপক্ষ জানিয়েছিলেন যে এই ৪৯৯ টাকা আবার ফেরতযোগ্য। অর্থাৎ ইউজাররা এই পরিমাণ টাকা ফেরত পাবেন। মোট ১০টি রঙে দেশে আত্মপ্রকাশ করবে এই ই-স্কুটার। থাকবে বিভিন্ন উজ্জ্বল রঙ যেমন- লাল, গোলাপি এবং হলুদ। এছাড়াও হাল্কা রঙের শেডের মধ্যে থাকবে সাদা এবং রুপোলি। এখনও প্রতিটি মডেলের রঙে নির্দিষ্ট নাম প্রকাশ করেনি ইলেকট্রিক স্কুটার নির্মাণ সংস্থা। তবে কালো, হাল্কা নীল, সাদা আর গোলাপি রঙে যে ওলার স্কুটার লঞ্চ হবে, তার আভাস আগেও পাওয়া গিয়েছিল।

ওলা সংস্থার দাবি, এই স্কুটারে ০ থেকে ৫০ শতাংশ চার্জ হতে সময় লাগে মাত্র ১৮ মিনিট। আর এই পরিমাণ চার্জে ৭৫ কিলোমিটার পর্যন্ত সফর করা সম্ভব বলে জানিয়েছে ওলা সংস্থা। সেই সঙ্গে তারা এও জানিয়েছে যে, ই-স্কুটারে পুরো চার্জ অর্থাৎ ১০০ শতাংশ চার্জ থাকলে ১৫০ কিলোমিটার সফর করা যাবে। বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে, ৮০ হাজার থেকে এক লক্ষ টাকার মধ্যে দাম হতে পারে ওলার ই-স্কুটারের। যদিও এই প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে ওলার তরফে কিছু জানানো হয়নি। তামিলনাড়ুতে তৈরি হয়েছে ওলার ইলেকট্রিক স্কুটার তৈরির কারখানা। মাত্র চার মাসের মধ্যে এই কারখানার প্রথম পর্যায়ের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছিল।

১০০ থেকে ১৫০ কিলোমিটার রেঞ্জের ওলা ই-স্কুটারে রিমুভেবল লিথিয়াম-আয়ন ব্যাটারি, ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ক্লাউড কানেকটিভিটি, অ্যালয় হুইলস, টেলিস্কোপিক সাসপেনশন আপ ফ্রন্ট এবং আরও অনেক অত্যাধুনিক ফিচার রয়েছে। এছাড়াও এই-স্কুটারের ডিজাইনও বেশ ঝকঝকে, স্মার্ট এবং স্লিক। ওলার ইলেকট্রিক স্কুটারের সিটের নীচের অংশ দু’টি হেলমেট (হাফ মুখ ঢাকা যায় এমন হেলমেট) রাখার জায়গা রয়েছে।

আরও পড়ুন- Mahindra XUV700: মহিন্দ্রার আসন্ন প্রিমিয়াম এসইউভিতে থাকবে ‘Adrenox UI’ ফিচার, কী সুবিধা পাওয়া যাবে?