Mahindra XUV700: মহিন্দ্রার আসন্ন প্রিমিয়াম এসইউভিতে থাকবে ‘Adrenox UI’ ফিচার, কী সুবিধা পাওয়া যাবে?

Adrenox ইউজার ইন্টারফেস আসলে একটি ভয়েস কম্যান্ড ভিত্তিক ফিচার। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সম্পন্ন এই ফিচারের সাহায্যে ভয়েস কম্যান্ডের মাধ্যমে বার্তা দিয়ে কাজ করা সম্ভব।

Mahindra XUV700: মহিন্দ্রার আসন্ন প্রিমিয়াম এসইউভিতে থাকবে 'Adrenox UI' ফিচার, কী সুবিধা পাওয়া যাবে?
ভারতে এই গাড়ি লঞ্চের নির্দিষ্ট দিন এখনও জানা যায়নি।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 10:05 AM

মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা অটোমোবাইল সংস্থা আনুষ্ঠানিক ভাবে অবশেষে প্রকাশ্যে আনল তাদের আসন্ন প্রিমিয়াম এসইউভি এক্সইউভি৭০০ মডেলের নতুন ‘কানেক্টেড কার টেকনোলজি’ ফিচার। এই নতুন প্রযুক্তির নাম Adrenox। এই ইউজার ইন্টারফেস, এসইউভি৭০০ মডেলে ডেবিউ করবে। মহিন্দ্রা সংস্থা জানিয়েছে, তাদের আসন্ন গাড়ির নতুন Adrenox ফিচার আসলে একটি ‘intelligent cockpit technology’ হিসেবে কাজ করবে। এর সঙ্গে যুক্ত রয়েছে অ্যামাজনের অ্যালেক্সা অডিয়ো অ্যাসিসট্যান্ট।

এর আগে মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রার তরফে একটি টিজার ভিডিয়ো টুইটারে শেয়ার করা হয়েছিল। সেখানে Adrenox ফিচারের উল্লেখ করেছিল সংস্থা। আসলে এটি একটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ভিত্তিক ভয়েস কম্যান্ড যুক্ত ফিচার। এর সঙ্গে সংয্যজত রয়েছে অ্যালেক্সা। ফলে শুধুমাত্র ভয়েস কম্যান্ডের সাহায্যে অ্যালেক্সা অডিয়ো অ্যাসিসট্যান্টের মাধ্যমে গাড়ির বিভিন্ন এন্টারটেনমেন্ট ইনফরমেশন পাওয়া এবং অফলাইন ভেহিকেল কন্ট্রোল সম্ভব। সহজ ভাবে বললে বোঝায়, স্পিচ রেকগনিশনের মাধ্যমে এই কাজ করা যাবে। অর্থাৎ কথা বলে কম্যান্ড দিলে ইউজারের কণ্ঠস্বরের ভিত্তিতেই সবকিছু হবে।

শোনা গিয়েছে, অ্যালেক্সার পাশাপাশি সোনির সঙ্গেও যুক্ত হয়েছে অর্থাৎ জুটি বেঁধেছে Adrenox ফিচার। সোনির নতুন সারাউন্ড সিস্টেমের সঙ্গে Adrenox যুক্ত হওয়ায় মহিন্দ্রা এক্সইউভি৭০০ গাড়িতে থাকবে সোনির থ্রিডি সাউন্ড টেকনোলজি। এর পাশাপাশি শোনা গিয়েছে, Bosch বা বোস সংস্থার সঙ্গেও যুক্ত হতে পারে মহিন্দ্রা এক্সইউভি৭০০- র Adrenox UI (ইউজার ইন্টারফেস)। এর আগেই জানা গিয়েছিল যে, অ্যালেক্সা অডিয়ো অ্যাসিসট্যান্টের সাহায্যে ভয়েস কম্যান্ডিংয়ের মাধ্যমে মহিন্দ্রার আসন্ন গাড়ির সানরুফ খোলা-বন্ধের কাজ সম্ভব। সংস্থার দাবি, এই প্রথম মহিন্দ্রার কোনও গাড়িতে এত বড় সানরুফ লাগানো হয়েছে। অন্যদিকে, Visteon, Amazon Alexa, Sony, Bosch- এই চারটি সংস্থার সঙ্গে মহিন্দ্রা এক্সইউভি৭০০- র Adrenox UI যুক্ত হতে পারে বলে শোনা গিয়েছে।

সম্প্রতি মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রার তরফে টুইটারে এক্সইউভি৭০০- র ইন্টিরিয়র ডিজাইন নিয়ে যে টিজার ভিডিয়ো শেয়ার করা হয়েছিল, সেখানে দেখা গিয়েছিল যে গাড়ির কেবিনে রয়েছে টুইন-স্ক্রিন ডিজিটাল ডিসপ্লে। এছাড়াও একটি নতুন ১০ ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেমের সঙ্গে রয়েছে টিএফটি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে। অনুমান, এক্সইউভি৭০০ চলতি বছর ভারতের ‘ফেস্টিভ সিজন’ শুরুর আগেই লঞ্চ হবে। দাম হতে পারে ১৪ লক্ষ টাকা (এক্স শোরুম)।

আরও পড়ুন- 2021 Audi RS5: ভারতে আসছে অডির নতুন গাড়ি, কবে লঞ্চ? গাড়ির দামই বা কত টাকা থেকে শুরু