2021 Audi RS5: ভারতে আসছে অডির নতুন গাড়ি, কবে লঞ্চ? গাড়ির দামই বা কত টাকা থেকে শুরু

2021 Audi RS5 গাড়িতে ২.৯ লিটারের টুইন অর্থাৎ যমজ টার্বোচার্জড ভি৬ পেট্রোল ইঞ্জিন রয়েছে। এর সঙ্গে রয়েছে একটি ৮ স্পিডের অটোম্যাটিক ট্রান্সমিশন।

2021 Audi RS5: ভারতে আসছে অডির নতুন গাড়ি, কবে লঞ্চ? গাড়ির দামই বা কত টাকা থেকে শুরু
৯ অগস্ট ভারতে লঞ্চ হবে অডির এই গাড়ি।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 02, 2021 | 10:59 AM

অডি ইন্ডিয়া সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় তাদের আসন্ন গাড়ি ২০২১ আরএস৫- এর টিজার প্রকাশ করেছে। অডি ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছেন, আগামী ৯ অগস্ট লঞ্চ হবে এই গাড়ি। এর আগে চলতি বছর শুরুর দিকে দেশে লঞ্চ হয়েছিল এস৫ স্পোর্টব্যাক। এরপর সেই সিরিজেই লঞ্চ হতে চলেছে ২০২১ অডি আরএস৫ স্পোর্টব্যাক। নতুন গাড়িতে থাকবে কমপ্লিটলি বিল্ট ইউনিট (সিবিইউ)। এর আগে অডি আরএস৫ টু-ডোর বা দু’দরজার মডেল লঞ্চ হয়েছিল। নতুন অডি ২০২১ RS5 Sportback- এও একই ফিচার দেখা যাবে। শোনা যাচ্ছে, সম্ভবত এই গাড়ির দাম হতে পারে ১.৫ কোটির টাকার আশপাশে (এক্স শোরুম)। অডির এই আপডেটেড মডেল ২০১৯ সালের ডিসেম্বর মাসে গ্লোবাল মার্কেটে ডেবিউ করেছিল।

2021 Audi RS5 রেঞ্জে আগের মডেলের তুলনায় অনেক পরিবর্তন এসেছে। নতুন সিঙ্গল ফ্রেম গ্রিল, নতুন ম্যাট্রিক্স এলইডি হেডল্যাম্প, নতুন এলইডি টেললাইট (গাড়ির পিছনের অংশের লাইট)- এক্ষেত্রে অবশ্য অডির চিরাচরিত প্যাটার্ন রয়েছে এবং একটি শার্প প্রোফাইল রয়েছে নতুন গাড়িতে। নতুন মডেলে আগের তুলনায় ৪০ মিলিমিটার চওড়া wheel arches রয়েছে। এর ফলে গাড়ির লুক অনেকটাই ‘বোল্ড’ হয়েছে আগের থেকে। এছাড়া এই গাড়ি ১৯ ইঞ্চির স্ট্যান্ডার্ড হুইলের সঙ্গে রয়েছে একটি ২০ ইঞ্চির ইউনিট। এটি অবশ্য অপশন হিসেবে দেওয়া হয়েছে। 2021 Audi RS5 গাড়ির ভিতরে অর্থাৎ ইন্টিরিয়র কেবিনে রয়েছে ১২.৩ ইঞ্চির ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, একটি বড় সাইজের ইনফোটেনমেন্ট স্ক্রিন এবং sportier elements ও আরও অনেক কিছু।

2021 Audi RS5 গাড়িতে ২.৯ লিটারের টুইন অর্থাৎ যমজ টার্বোচার্জড ভি৬ পেট্রোল ইঞ্জিন রয়েছে। এর সঙ্গে রয়েছে একটি ৮ স্পিডের অটোম্যাটিক ট্রান্সমিশন। তার সঙ্গে যুক্ত রয়েছে অডির Quattro অল-হুইল-ড্রাইভ সিস্টেম। এই মোটরের সাহায্যে ৪৪৪ bhp এবং ৬০০ Nm শক্তি উৎপন্ন হয়। শূন্য থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতি তুলতে এই গাড়ির সময় লাগে মাত্র ৩.৯ সেকেন্ড। গাড়ির সর্বোচ্চ গতি ঘণ্টায় ২৫০ কিলোমিটার। ইলেকট্রনিক্যালি এই পরিমাপ পাওয়া গিয়েছে। এরপর আবার অপশনাল RS Package- এর সাহায্যে পরিমাপ করে দেখা গিয়েছে, অডির নতুন গাড়ির সর্বোচ্চ গতি ২৮০ কিলোমিটার প্রতি ঘণ্টা। বিশেষজ্ঞদের অনুমান, অডির নতুন গাড়ি আরএস৫ বিএমডব্লু এম৩ এবং মার্সিডিজ এএমজি সি৬৩- র সঙ্গে দারুণ ভাবে পাল্লা দেবে।

আরও পড়ুন- Mahindra XUV700: কেমন হবে এই প্রিমিয়াম এসইউভি-র ইন্টিরিয়র ডিজাইন? কী কী ফিচারই বা থাকবে