Mahindra XUV700: কেমন হবে এই প্রিমিয়াম এসইউভি-র ইন্টিরিয়র ডিজাইন? কী কী ফিচারই বা থাকবে

একটি টিজার ভিডিয়ো টুইট করেছেন মহিন্দ্রা কর্তৃপক্ষ। সেখানেই মহিন্দ্রা এক্সইউভি৭০০ প্রিমিয়াম এসইউভি গাড়ির ভিতরের কেবিনের ডিজাইন এবং ফিচার প্রকাশিত হয়েছে।

Mahindra XUV700: কেমন হবে এই প্রিমিয়াম এসইউভি-র ইন্টিরিয়র ডিজাইন? কী কী ফিচারই বা থাকবে
এই গাড়িতে কী কী অত্যাধুনিক ফিচার থাকতে পারে, দেখে নিন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2021 | 4:03 PM

মহিন্দ্রার নতুন গাড়ি লঞ্চ হতে চলেছে ভারতে। ইতিমধ্যেই মহিন্দ্রা এক্সইউভি৭০০ প্রিমিয়াম এসইউভি- র বেশ কিছু ফিচার প্রকাশ্যে এসেছে। এবার গাড়ির ইন্টিরিয়র ডিজাইন প্রকাশ্যে আনল মহিন্দ্রা সংস্থা। জানা গিয়েছে, মহিন্দ্রার নতুন প্রিমিয়াম এসইউভি- তে থাকবে একটি নতুন ইউজার ইন্টারফেস। এই ফিচারের নাম AdrenoX। মহিন্দ্রার আসন্ন মডেল এক্সইউভি৭০০ এসইউভি- তে ডেবিউ করবে এই নতুন ইউজার ইন্টারফেস AdrenoX। এছাড়াও এই গাড়িতে থাকছে সোনি থ্রিডি সাউন্ড সিস্টেম।

নতুন ইউজার ইন্টারফেস AdrenoX- এ রয়েছে। অ্যামাজনের অ্যালেক্সা ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট সাপোর্ট। এর সাহায্যে স্কাই রুফ খোলা এবং immersive 3D music এনাবেল করা সম্ভব। স্পিচ রেকগনিশনের মাধ্যমে এই কাজ করা যাবে। উল্লেখ্য, এই প্রথম এক্সইউভি৭০০ এসইউভি- র ইন্টিরিয়র ডিজাইন প্রকাশ করেছে মহিন্দ্রা সংস্থা। একটি ভিডিয়োতে গাড়ির ভিতরের যা ডিজাইন দেখানো হয়েছে তা থেকে বোঝা গিয়েছে, ইন্টিরিয়র অংশে অর্থাৎ গাড়ির কেবিনে থাকছে মার্সিডিজ বেঞ্জ স্টাইলের ডুয়াল স্ক্রিন সেটআপ। তবে সবচেয়ে বেশি তাক লাগিয়েছে AI বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ভিত্তিক AdrenoX ভয়েস কম্যান্ড ফিচার।

টিজার ভিডিয়োতে দেখা গিয়েছে, গাড়ির চালক তার ইচ্ছেমতো ড্রাইভিং মোড পরিবর্তন করতে পারেন। শুধুমাত্র স্পিচ রেকগনিশন পদ্ধতি অর্থাৎ কথা বলে কম্যান্ড দিলে ইউজারের কণ্ঠস্বরের ভিত্তিতেই ড্রাইভিং মোড বদলে যাবে। এই এই কাজেই সাহায্য করবে ইউজার ইন্টারফেস AdrenoX। এছাড়াও গাড়ির কেবিনে রয়েছে একটি ইনফোটেনমেন্ট ডিসপ্লে। হরাইজন্টালি অর্থাৎ আড়াআড়ি ভাবে সেট করা রয়েছে এই ইনফোটেনমেন্ট ডিসপ্লে স্ক্রিন। এর মধ্যেই রয়েছে ভিজ্যুয়াল ইন্টারফেস (AdrenoX- এর জন্য) এবং একটি ভার্চুয়াল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

মহিন্দ্রা এক্সইউভি৭০০ প্রিমিয়াম এসইউভি গাড়িতে থাকবে বেশ কিছু ADAS technology। এই অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে নির্দিষ্ট সীমার তুলনায় বেশি জোরে গাড়ির চালালে, অতিরিক্ত গতির জন্য ওভারস্পিডিং নোটিফিকেশন পাবেন চালক। তবে মহিন্দ্রার নতুন প্রিমিয়াম এসইউভি- র সবচেয়ে নজরকাড়া ফিচার হল অ্যামাজন অ্যালেক্সা সাপোর্ট। কারণ এর সাহায্যে কেবলমাত্র কথা বলেই বিভিন্ন কাজ করা সম্ভব। এছাড়াও ১০ ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট স্ক্রিনের পাশাপাশি এই গাড়ির কেবিনে থাকবে একটি TFT ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে। পেট্রোল এবং ডিজেল দু’ধরনের ইঞ্জিনই থাকবে মহিন্দ্রা এক্সইউভি৭০০ প্রিমিয়াম এসইউভি- তে। ডিজেল ভ্যারিয়েন্টে থাকবে Zip, Zap, Zoom এবং Custom- এই চারটি ড্রাইভিং মোড।

আরও পড়ুন- Ola Electric Scooter: গ্রাহকদের বাড়িতে সরাসরি ডেলিভারি হতে পারে ওলার ইলেকট্রিক স্কুটার!