Ola Electric Scooter: গ্রাহকদের বাড়িতে সরাসরি ডেলিভারি হতে পারে ওলার ইলেকট্রিক স্কুটার!

গত ১৫ জুলাই নেদারল্যান্ডের সংস্থা ওলা- র ইলেকট্রিক স্কুটারের প্রি-বুকিং শুরু হয়েছিল ভারতে। ওলার ইলেকট্রিক স্কুটারের বুকিং শুরুর ২৪ ঘণ্টার মধ্যেই এক লক্ষের বেশি ই-স্কুটার বুক হয়।

Ola Electric Scooter: গ্রাহকদের বাড়িতে সরাসরি ডেলিভারি হতে পারে ওলার ইলেকট্রিক স্কুটার!
গ্রাহকদের কীভাবে ডেলিভারি দেওয়া হবে ওলার ইলেকট্রিক স্কুটার?

ভারতে খুব দ্রুত ওলার ইলেকট্রিক স্কুটার লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে। ইতিমধ্যেই দেশে ওলার ই-স্কুটারের প্রি-বুকিং শুরু হয়েছে। প্রথমে সংস্থার তরফে বলা হয়েছিল, যাঁরা আগে প্রি-বুকিং করেছেন, তাঁরাই ইলেকট্রিক স্কুটার লঞ্চের পর আগে ডেলিভারি পাবেন। এখান শোনা যাচ্ছে, হয়তো সরাসরি ই-স্কুটার গ্রাহকের বাড়িতেই ডেলিভারি হয়ে যাবে। অর্থাৎ ক্রেতাকে কষ্ট করে আর শোরুম পর্যন্ত হবে না। এক্ষেত্রে ইলন মাস্কের সংস্থা টেসলা- র কিছু নিয়ম অনুসরণ করেছে নেদারল্যান্ডের সংস্থা।

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যায় ওলার গ্রুপ চেয়ারম্যান এবং সিইও ভাবিশ আগরওয়াল টুইট করে নেটিজ়েনদের জিজ্ঞাসা করেছিলেন যে তাঁরা সরাসরি বাড়িতে ই-স্কুটারের ডেলিভারি পছন্দ করবেন নাকি ইলেকট্রিক স্কুটার নিতে শোরুমে যাবেন। ভাবিশের এই টুইটে বেশিরভাগ টুইটারিয়ানই জানান তাঁরা অনলাইনে কেনাবেচাতেই অভ্যস্ত এবং স্বচ্ছন্দ। আর এই করোনা পরিস্থিতিতে যদি ওলার ইলেকট্রিক স্কুটার সরাসরি বাড়িতে ডেলিভারি দেওয়া হয়, তাহলেই সবচেয়ে ভাল হবে। ভাবিশ আগরওয়ালের টুইটে প্রায় ৪৫০০ লোক জবাব দিয়েছিলেন। তাঁদের মধ্যে বেশিরভাগই অনলাইন হোম ডেলিভারির পক্ষে কথা বলেছেন।

কয়েকদিন আগেও একবার এভাবে টুইটারে পোল আয়োজন করেছিলেন ভাবিশ আগরওয়াল। সেবারের বিষয় ছিল ওলার ইলেকট্রিক স্কুটারের সর্বোচ্চ গতি কত হওয়া উচিত। ৮০, ৯০, ১০০ কিলোমিটার/ঘণ্টা গতিবেগের অপশনের মধ্যে টুইটারিয়ানরা সবচেয়ে বেশি ভোট দিয়েছিলেন ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টার অপশনে। ৪৯.৪ শতাংশ ভোট পড়েছিল এই অপশনে। জানা গিয়েছে, মোট ১০টি রঙে দেশে আত্মপ্রকাশ করবে এই ই-স্কুটার। বিশেষজ্ঞদের একাংশের অনুমান, Ather 450X এবং TVS iQube বাইকের সঙ্গে বাজারে জোরদার পাল্লা দেবে ওলার এই ইলেকট্রিক স্কুটার।

উল্লেখ্য, গত ১৫ জুলাই নেদারল্যান্ডের সংস্থা ওলা- র ইলেকট্রিক স্কুটারের প্রি-বুকিং শুরু হয়েছিল ভারতে। ওলার ইলেকট্রিক স্কুটারের বুকিং শুরুর ২৪ ঘণ্টার মধ্যেই এক লক্ষের বেশি ই-স্কুটার বুক হয়। মাত্র ৪৯৯ টাকার বিনিময়ে অনলাইনে ই-স্কুটার প্রিবুক করতে পারবেন ইউজাররা। এই টাকা আবার ফেরতযোগ্য। শোনা যাচ্ছে, ওলার ইলেকট্রিক স্কুটারের দাম ৮০ হাজার থেকে এক লক্ষ টাকার মধ্যে হতে পারে। যদিও ই-স্কুটারের দাম কত হবে সেই প্রসঙ্গে ওলার তরফে আনুষ্ঠানিক ভাবে এখনও কোনও তথ্য জানানো হয়নি।

আরও পড়ুন- অগস্ট থেকেই দাম বাড়ছে টয়োটার এই জনপ্রিয় গাড়ির!

Click on your DTH Provider to Add TV9 Bangla