অগস্ট থেকেই দাম বাড়ছে টয়োটার এই জনপ্রিয় গাড়ির!

সংস্থাটির ফ্ল্যাগশিপ প্রডোক্ট টয়োটা ইনোভা ক্রিস্টা-র দাম আগামী অগস্টের প্রথম দিন থেকেই ২ শতাংশ পর্যন্ত বাড়ানো হবে।

অগস্ট থেকেই দাম বাড়ছে টয়োটার এই জনপ্রিয় গাড়ির!
বাড়ছে টয়োটার এই জনপ্রিয় গাড়ির!
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2021 | 3:12 PM

ভারতে গাড়ির দাম যে ক্রমশ ঊর্দ্ধমুখী তা অজানা কিছু নয়। এবার সেই তালিকায় নাম লেখাল জাপানের জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারক টয়োটা কিরলস্কর মোটর। জ্বালানি ও অন্যান্য গাড়ির দাম বাড়ার পাশাপাশি এই সংস্থার ভারতের সবচেয়ে বেশি জনপ্রিয় ইনোভা ক্রিস্টার গাড়ির দাম বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ২০২১ সালে ১ অগস্ট থেকে জনপ্রিয় এমপিভি গাড়ির দাম বাড়তে চলেছে ২ শতাংশ। সাম্প্রতিক অতীতে মূল্যবৃদ্ধির ঘোষণা করা অন্যান্য মোটরযান প্রস্তুতকারকের মতো, টয়োটা ইন্ডিয়াও সেই পথে পা বাড়াল।

টয়োটা কিরলস্কর মোটর (Toyota Kirloskar Motor) ঘোষণা করেছে, সংস্থাটির ফ্ল্যাগশিপ প্রডোক্ট টয়োটা ইনোভা ক্রিস্টা-র দাম আগামী অগস্টের প্রথম দিন থেকেই ২ শতাংশ পর্যন্ত বাড়ানো হবে। ২০২১ সালের ইনপুট খরচের উল্লেখযোগ্য বৃদ্ধির জন্য এই মূল্য়বৃদ্ধির প্রয়োজন ছিল। মূল্যবাণ গ্রাহকদের উপর আমাদের প্রভাবের কথা বিবেচনা করে এই দাম বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্রমবর্দ্ধমান চাহিদা পূরণের প্রতিশ্রুতিবদ্ধ।

২০২০ সালে নভেম্বর মাস থেকে চালু হওয়া টয়োটা ইনোভা ক্রিস্টার সঙ্গে মাত্র তিনটি ভেরিয়েন্ট রয়েছে। জিএক্স, ভিএকেস, জেডএকেস, এই তিনটি ভেরিয়েন্ট রয়েছে। দুটি ইঞ্জিনের বিকল্পের মধ্যে একটি ইনোভা ক্রিস্টা এমপিভি অফার করে: একটি, ২.৭ লিটার পেট্রোল মোটর যা সর্বোচ্চ ১৬৪ বিএইচপি এবং ২৪৫ এনএম পিক টর্ক উৎপন্ন করে। অফারে থাকা অন্যান্য ইঞ্জিন বিকল্পটি হল একটি ২.৪-লিটার ডিজেল মোটর যা ১৪৮ বিএইচপি এবং ৩৬০ এনএম উত্পাদন করে। উভয় ইঞ্জিনের ট্রান্সমিশনের তালিকায় পাঁচ গতির ম্যানুয়াল গিয়ার বক্স এবং ছয় গতির স্বয়ংক্রিয় সংক্রমণ অন্তর্ভুক্ত রয়েছে।

আরও পড়ুন:  অবশেষে ভারতে লঞ্চ হল Benelli ইন্ডিয়ার নতুন বাইক Benelli 502C Cruiser, দাম কত?