অবশেষে ভারতে লঞ্চ হল Benelli ইন্ডিয়ার নতুন বাইক Benelli 502C Cruiser, দাম কত?

বিভিন্ন ফিচারের দিক থেকে Benelli 502C বাইকের সঙ্গে Ducati Diavel- এর অনেক মিল রয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, Kawasaki Vulcan S বাইকের সঙ্গে সরাসরি প্রতিযোগিতায় নেমে পড়েছে Benelli 502C cruiser বাইক।

অবশেষে ভারতে লঞ্চ হল Benelli ইন্ডিয়ার নতুন বাইক Benelli 502C Cruiser, দাম কত?
এই বাইকে রয়েছে ২১.৫ লিটারের ফুয়েল ট্যাঙ্ক।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2021 | 6:47 PM

ইতালীয় বাইক মির্মাণ সংস্থা Benelli অবশেষে ভারতে তাদের নতুন বাইক 502C cruiser লঞ্চ করেছে। জানা গিয়েছে, এই বাইকের দাম শুরু হচ্ছে ৪.৯৮ লক্ষ টাকা (এক্স শোরুম) থেকে। বিশেষজ্ঞরা বলছেন, Kawasaki Vulcan S বাইকের সঙ্গে সরাসরি প্রতিযোগিতায় নেমে পড়েছে Benelli 502C cruiser বাইক। জুলাই মাসে শুরুর দিকেই Benelli 502C cruiser বাইকের প্রি-বুকিং শুরু হয়েছিল ভারতের বিভিন্ন ডিলারশিপের মাধ্যমে। ১০ হাজার মাধ্যমে এই বাইকের প্রি-বুকিংয়ের সুযোগ পেয়েছেন আগ্রহীরা।

নতুন Benelli 502C cruiser বাইকে রয়েছে স্পোর্টস বাইকের বিভিন্ন ফিচার। এই বাইকে রয়েছে পুরোপুরি এলইডি লাইড়িং, একটি ফ্রি-ফ্লোটিং সিট, ডুয়াল ব্যারেল এগজস্ট সেটআপ এবং chunky ফ্রন্ট সাসপেনশন। বাইকের সামনের অংশে ডিজাইন যথেষ্টই আকর্ষণীয়। ম্যাট ব্ল্যাক এবং ম্যাট Cognac Red- এই দুই রঙে পাওয়া যাবে নতুন Benelli 502C cruiser বাইক। এই প্রথম ভারতে বাইক লঞ্চ করেছে Benelli।

জানা গিয়েছে, এই বাইকে রয়েছে BS6 compliant ইঞ্জিন। জানা গিয়েছে, Leoncino 500 এবং TRK 502- এর মতো ইঞ্জিন রয়েছে Benelli 502C মডেলে। Benelli 502C বাইকের ৫০০ সিসি-র প্যারালাল টুইন মোটরের সাহায্যে ৪৬.৮ bhp এবং ৪৬ Nm শক্তি উৎপন্ন হয়। এই ইঞ্জিনের সঙ্গে রয়েছে একটি ৬ স্পিডের গিয়ারবক্স। এছাড়াও এই মোটরসাইকেলে রয়েছে ২১.৫ লিটারের ফুয়েল ট্যাঙ্ক। এই বাইকে অ্যান্টি ব্রেকিং সিস্টেম বা এবিএস ফিচার রয়েছে।

Benelli- র নতুন বাইকের মডেলে রয়েছে অত্যাধুনিক হার্ডওয়্যার। এক্ষেত্রে আপসাইড-ডাউন ফ্রন্ট এবং রেয়ার মোনো-শক রয়েছে। টুইন ডিস্ক রয়েছে ফ্রন্ট হুইল বা সামনের অংশের চাকায়। আর একটি সিঙ্গল রোটর রয়েছে পিছনের চাকায়। সামনে এবং পিছনে, দু’জায়গাতেই ১৭ ইঞ্চির অ্যালয় হুইল রয়েছে Benelli ইন্ডিয়ার নতুন বাইক Benelli 502C cruiser- এ। এই দুই চাকায় আবার রয়েছে Pirelli Angel GT টায়ার। এছাড়াও এই বাইকে রয়েছে ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, laid-back riding ergonomics এবং অ্যাডজাস্টেবল ক্লাচ।

Benelli 502C cruiser বাইকে রয়েছে একটি লম্বা হুইলবেস (১৬০০ mm)। এর ফলে যেকোনও হাইওয়ের রাস্তায় বাইক চালাতে সুবিধা হবে আরোহীর। এই বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ mm। অন্যান্য বাইকের স্ট্যান্ডার গ্রাউন্ড ক্লিয়ারেন্সের তুলনায় এই পরিমাণ কিছুটা বেশি। বিভিন্ন ফিচারের দিক থেকে Benelli 502C বাইকের সঙ্গে Ducati Diavel- এর অনেক মিল রয়েছে।

আরও পড়ুন- Ola Electric Scooter: দেশের ৪০০ শহরে এক লক্ষের বেশি ‘হাইপারচার্জার স্টেশন’ তৈরি করবে ওলা