2022 Maruti Baleno: নতুন রূপে আসছে মারুতি সুজুকির ব্যালেনো, কী কী রঙে লঞ্চ হবে এই গাড়ি? ক’টা ভ্যারিয়েন্টই বা থাকছে… জেনে নিন

বর্তমানে ১১ হাজার টাকার বিনিময়ে এই নতুন ব্যালেনো গাড়ির প্রিবুকিং চলছে নেক্সা ওয়েবসাইট এবং একটি অথরাইজড নেক্সা ডিলারশিপে।

2022 Maruti Baleno: নতুন রূপে আসছে মারুতি সুজুকির ব্যালেনো, কী কী রঙে লঞ্চ হবে এই গাড়ি? ক'টা ভ্যারিয়েন্টই বা থাকছে... জেনে নিন
মোট ছয়টি রঙে লঞ্চ হবে নতুন আপডেটেড ব্যালেনো। Photo Credit: RushLane
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2022 | 2:31 PM

মারুতি সুজুকি (Maruti Suzuki) আনুষ্ঠানিক ভাবে তাদের আপডেটেড ব্যালেনো (updated Baleno) গাড়ির টিজার প্রকাশ করেছে। এই টিজারের সঙ্গে মারুতি (Maruti) কোম্পানি তাদের এই আপডেটেড ব্যালেনোর বেশ কিছু নতুন ফিচারও প্রকাশ্যে এনেছে। বর্তমানে ১১ হাজার টাকার বিনিময়ে এই নতুন ব্যালেনো গাড়ির প্রিবুকিং চলছে নেক্সা ওয়েবসাইট (Nexa website) এবং একটি অথরাইজড নেক্সা ডিলারশিপে। মারুতি সুজুকির এই গাড়িকে বলা হচ্ছে নিউ এজ ব্যালেনো (New Age Baleno)

মারুতি সুজুকির নিউ এজ ব্যালেনো গাড়িকে বলা হচ্ছে প্রযুক্তির দিক থেকে অ্যাডভান্সড একটি প্রিমিয়াম হ্যাচব্যাক। গাড়ির একাধিক ছবি প্রকাশিত হয়েছে। আর তা থেকে বোঝা যাচ্ছে যে স্টাইলিংয়ের ক্ষেত্রে গাড়ির বাইরের অংশে অনেক পরিবর্তন এসেছে। নতুন ব্যালেনো মডেলের সামনের অংশের রূপ পরিবর্তন হয়েছে। আমূল বদলে ফেলা হয়েছে ডিজাইন। নতুন করে যুক্ত হয়েছে একটি mesh grille এবং তার সঙ্গে রয়েছে নতুন প্রোজেক্টর হেডল্যাম্প ও LED DRLs। গাড়ির সামনের ডাম্পারের ডিজাইনেও পরিবর্তন এসেছে। এখানে আবার রয়েছে ফগ ল্যাম্প। চওড়া হয়েছে গাড়ির বনেট। এর সঙ্গে সঙ্গে বদল এসেছে গাড়ির tailgate design বা পিছনের অংশেও। ‘এল’ আকৃতির এলইডি লাইট রয়েছে গাড়ির পিছনে।

২০২২ মারুতি ব্যালেনোর একাধিক ভ্যারিয়েন্ট এবং রঙে অপশন রয়েছে। মোট সাতটি ভ্যারিয়েন্ট লঞ্চ হতে চলেছে। এর মধ্যে চারটি ম্যানুয়াল এবং তিনটি AMT অটোম্যাটিক। কেবলমাত্র পেট্রোল ইঞ্জিন সমেত এই গাড়ি লঞ্চ হবে। ২০২২ মারুতি ব্যালেনো ম্যানুয়ালে থাকবে সিগমা, ডেল্টা, জিটা এবং আলফা ভ্যারিয়েন্ট। আর ব্যালেনো AMT- তে থাকবে ডেল্টা, জিটা এবং আলদা ভ্যারিয়েন্ট। সর্বোচ্চ ভ্যারিয়েন্টের গাড়ির মডেলে ৯ ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম থাকবে। মাঝারি ভ্যারিয়েন্টের টাচস্ক্রিনের সাইজ কমে হবে ৭ ইঞ্চি। মোট ছয়টি রঙে লঞ্চ হবে নতুন আপডেটেড ব্যালেনো। এই তালিকায় রয়েছে- Pearl Arctic White, Splendid Silver, Grandeur Grey, Celestial Blue, Opulent Red, Luxe Beige— এই রঙগুলি। সাদা ছাড়া বাকি সব রঙেই থাকছে মেটালিক শেড।

২০২২ সালে লঞ্চ হতে চলা নতুন ব্যালেনো গাড়ির কেবিনে থাকা ইনফোটেনমেন্ট সিস্টেমের স্ক্রিন সাইজ যেমন বড়, তেমনই তার সঙ্গে যুক্ত রয়েছে একাধিক কানেক্টিভিটি অপশন। এক্ষেত্রে অ্যানড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে সাপোর্ট রয়েছে। গাড়ির স্পিড থেকে আবহাওয়ার আপডেট দেখা যাবে Head-Up Display (HUD)- তে। এছাড়া গাড়ির ভিতরেও থাকছে এলইডি লাইটের সারি। সেই সঙ্গে অটো ক্লাইমেট কন্ট্রোল, স্টার্ট/স্টপ পুশ বাটন, গাড়িতে চাবি ছাড়া ঢোকার জন্য কিল-লেস এন্ট্রি… সব বন্দোবস্তই রয়েছে। নিরাপত্তার দিক থেকেও এই গাড়ি গ্লোবাল NCAP- এ ৫ স্টার রেটিং পেয়েছে। দুর্ঘটনা এরানোর জন্য থাকছে ৬টি এয়ার ব্যাগ। নতুন গাড়ির দাম কত হবে তা এখনও জানা যায়নি। তবে আগের তুলনায় ২০২২ সালের আপডেটেড মারুতি সুজুকি ব্যালেনোর দাম বেশি হবে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন- Royal Enfield Shotgun 650: আবার রয়্যাল এনফিল্ডের একটি টেস্টিং ভিডিয়ো দেখা গেল ইন্টারনেটে, বিস্তারিত জেনে নিন…