Royal Enfield Shotgun 650: আবার রয়্যাল এনফিল্ডের একটি টেস্টিং ভিডিয়ো দেখা গেল ইন্টারনেটে, বিস্তারিত জেনে নিন…

একটি নতুন ভিডিয়ো আবার ইন্টারনেটে এসেছে। ভারতীয় বাজারে 'শটগান' নাম দেওয়া হবে বলে আশা করা হচ্ছে এই ববারটিকে।

Royal Enfield Shotgun 650: আবার রয়্যাল এনফিল্ডের একটি টেস্টিং ভিডিয়ো দেখা গেল ইন্টারনেটে, বিস্তারিত জেনে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2022 | 2:56 PM

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) ২০২২ সালে ভারতীয় বাজারের জন্য একটি দারুণ লঞ্চের পরিকল্পনা করে ফেলেছে ইতিমধ্যেই। কোম্পানিটি এই বছরের শেষের দিকে তিনটি নতুন ৬৫০ সিসির বাইক আনতে চলেছে। তার মধ্যে থাকছে একটি ক্রুজার (Cruiser), একটি ববার এবং একটি লং রুটের ট্যুরার মোটরসাইকেল। যদিও তিনটি বাইকের সবকটিই আগে রাস্তায় পরীক্ষা করা হয়েছে। একটি নতুন ভিডিয়ো আবার ইন্টারনেটে এসেছে। ভারতীয় বাজারে ‘শটগান’ (Shotgun) নাম দেওয়া হবে বলে আশা করা হচ্ছে এই ববারটিকে। ভিডিয়োতে পাহাড়ি ভূখণ্ডের পটভূমিতে পরীক্ষা করতে দেখা গেছে বাইকটিকে।

যদিও ভিডিয়োটিতে বাইকের ডিজাইনের খুব বেশি বিশদ বিবরণ নেই। এটি রাইডিং পজিশন এবং হেডল্যাম্প লেআউট প্রকাশ করে। অন্যান্য RE 650 cc বাইকের মতোই একই প্ল্যাটফর্মে আন্ডারপিন করা, আসন্ন শটগানে একটা চিত্তাকর্ষক রেট্রো স্টাইলিং রয়েছে। যা একটি গোলাকার হেডল্যাম্প, টিয়ার ড্রপ-আকৃতির ফুয়েল ট্যাঙ্ক এবং গোলাকার রিয়ারভিউ মিরর অফার করে। বাইকের সিঙ্গেল-সিট এবং ফ্ল্যাট হ্যান্ডেলবারের ডিজাইন রাইডারকে সোজা রাইডিং ভঙ্গি দেয় বলে মনে হচ্ছে।

Royal Enfield Shotgun 650 CC

ভিডিয়োটি ইউটিউবে পোস্ট করেছে রাজকুমার নামের একটি চ্যানেল। আসন্ন ববারের বৈশিষ্ট্যগুলির তালিকায় একটি সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, পালাক্রমে আপডেট সহ নেভিগেশন এবং স্মার্টফোন সংযোগও অন্তর্ভুক্ত থাকতে পারে। এই মেশিনটিকে পাওয়ারিং 650 cc ইঞ্জিন ইউনিটে তৈরি করা হবে যা আমরা ইন্টারসেপ্টর ৬৫০ এবং কন্টিনেন্টাল জিটি ৬৫০-এ দেখেছি। একটি ৬-স্পীড কনস্ট্যান্ট মেশ ট্রান্সমিশনের সঙ্গে যুক্ত টুইন-সিলিন্ডার এয়ার-কুলড ইউনিটটি ৪৭ বিএইচপি আউটপুট দেওয়ার জন্য টিউন করা হয়েছে। ৭১৫০ আরপিএম এবং ৫২ এনএম টর্ক দিতে পারে বলেই শোনা গেছে।

এছাড়া, নতুন শটগানে আরও ভাল আউটপুট দেওয়ার জন্য RE ইঞ্জিনকে ফাইন-টিউন করতে পারে। সব সম্ভাবনায় সাসপেনশন ডিউটি ​​সামনের দিকে একটি ইউএসডি ফর্ক দ্বারা সঞ্চালিত হবে এবং পিছনের দিকে টুইন শক কম্প্রেস করবে। শটগানটি ডুয়াল-চ্যানেল এবিএস সহ আসবে বলে আশা করা হচ্ছে এবং এর দাম ৪ থেকে ৪.৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)-এর মধ্যে হওয়া উচিত। প্রত্যাশিত অফারটির একটি আনুষ্ঠানিক ঘোষণা এখনও করা বাকি।

এছাড়াও স্ক্র্যাম বলে একটা নতুন গাড়িও আসতে চলেছে বাজারে। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ (Royal Enfield Scram 411) ইদানিং কালের সবথেকে সস্তার হিমালয়ান মডেল হতে চলেছে, যার লুক, ফিচার্স, সবই রাস্তার কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে।

আরও পড়ুন: Yamaha Aerox 155: অ্যারক্স ম্যাক্সি স্কুটারের নতুন মডেল নিয়ে এল ইয়ামাহা, টপ স্পিড, ফিচার্স, দাম-সহ সব তথ্য জেনে নিন

আরও পড়ুন: Apple Car Sunroof Technology: অনবদ্য সানরুফ প্রযুক্তি থাকছে অ্যাপল গাড়িতে যা ওপাসিটি পরিবর্তন করতে পারবে, প্রকাশ্যে নতুন পেটেন্ট