BMW C 400 GT: লঞ্চ হয়েছে ভারতের ‘মোস্ট এক্সপেন্সিভ’ প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার, দাম কত?

বেশ চড়া দামের বিএমডব্লুর এই প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার অত্যাধুনিক এবং উন্নত ফিচার নিয়ে লঞ্চ হয়েছে সেকথা বোঝাই যাচ্ছে। এই স্কুটারের সঙ্গে রয়েছে অনেক সাজ-সরঞ্জাম।

BMW C 400 GT: লঞ্চ হয়েছে ভারতের 'মোস্ট এক্সপেন্সিভ' প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার, দাম কত?
বিএমডব্লুর নতুন প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার।

ভারতে লঞ্চ হয়েছে সবচেয়ে দামি প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার বিএমডব্লু সি৪০০জিটি। এই স্কুটারের দাম শুরু হচ্ছে ৯.৯৫ লক্ষ টাকা থেকে (এক্স শোরুম)। প্রায় ১০ লক্ষ টাকার কাছাকাছি দাম হওয়ায় এই স্কুটার ইতিমধ্যেই ভারতের সবচেয়ে দামি স্কুটারের অ্যাখ্যা পেয়ে গিয়েছে। এই নতুন প্রিমিয়াম ম্যাক্সি স্কুটারের জন্য ইতিমধ্যেই বুকিং শুরু করে দিয়েছে BMW Motorrad সংস্থা। বিভিন্ন ডিলারশিপের মাধ্যমে চলছে বুকিং। এর জন্য টোকেন মানি হিসেবে এক লক্ষ টাকা দিতে হবে আগ্রহী গ্রাহকদের। জানা গিয়েছে, জার্মান অটো জায়ান্ট বিএমডব্লুর নতুন C 400 GT প্রিমিয়াম মিডসাইজ স্কুটার বর্তমানে ভারতের গাড়ির বাজারে কেবলমাত্র completely built-up unit (CBU) হিসেবে পাওয়া যাচ্ছে।

বিএমডব্লু গ্রুপ ইন্ডিয়ার প্রেসিডেন্ট বিক্রম পাওয়াহ জানিয়েছেন, নতুন বিএমডব্লু সি৪০০জিটি প্রিমিয়াম স্কুটার লঞ্চ হওয়ার ফলে ভারতের মোবিলিটি সেগমেন্টে এক যুগান্তকারী আবিষ্কার হয়েছে। এই প্রোগ্রেসিভ এবং agile mid-size স্কুটার মূলত শহরাঞ্চলে চালানোর জন্য তৈরি করা হয়েছে। এর পাশাপাশি লং ট্যুরের ডেস্টিনেশন বা গন্তব্যেও এই ম্যাক্সি স্কুটার নিয়ে যাওয়া সম্ভব। এছাড়া শহরের রাস্তায় এই স্কুটার চালিয়ে চালক যে যথেষ্ট আরাম পাবেন এবং তাঁর অভিজ্ঞতাও দুর্দান্ত হবে, সেকথাও জানিয়েছেন, বিক্রম। উইকেন্ডে কাছাকাছি কোথাও ঘুরে আসা হোক বা রোজের অফিসে যাতায়াত, বিএমডব্লু সি৪০০জিটি প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার সর্বত্রই ব্যবহার করা যাবে। শুধু একা চালক নন, সঙ্গে একজন আরোহীকে নিয়েও দিব্যি চালানো যাবে এই ম্যাক্সি স্কুটার। অভিজ্ঞতাও হবে দারুণ।

বিএমডব্লুর এই প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার সি ৪০০ জিটি মডেলের মূল অংশ হল এর ইঞ্জিন। এই স্কুটারে রয়েছে ৩৫০ সিসি ওয়াটার কুলড সিঙ্গল সিলিন্ডার ৪ স্ট্রোক ইঞ্জিন। সর্বোচ্চ ৩৪ hp (২৫ kW) শক্তি উৎপন্ন হয় ৭৫০০ rpm- এ। অন্যদিকে সর্বোচ্চ ৩৫ Nm শক্তি উৎপন্ন হয় ৫৭৫০ rpm- এ। সুপ্রিম লেভেলের ইঞ্জিন পাওয়ার প্রদর্শন করে বিএমডব্লু সি ৪০০ জিটি প্রিমিয়াম ম্যাক্সি স্কুটারের এই ইঞ্জিন। শূন্য থেকে ১০০ কিলোমিটারে পৌঁছতে বা গতি তুলতে এই স্কুটারের সময় লাগে মাত্র ৯.৫ সেকেন্ড। সর্বোচ্চ গতি ঘণ্টায় ১৩৯ কিলোমিটার।

বেশ চড়া দামের বিএমডব্লুর এই প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার অত্যাধুনিক এবং উন্নত ফিচার নিয়ে লঞ্চ হয়েছে সেকথা বোঝাই যাচ্ছে। এই স্কুটারের সঙ্গে রয়েছে অনেক সাজ-সরঞ্জাম। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, লঞ্চের পর বিএমডব্লুর এই নতুন স্কুটারই ভারতের বাজারে সবচেয়ে নজরকাড়া প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার হতে চলেছে। এই স্কুটারে রয়েছে বেশ কিছু ইলেকট্রনিক্স এবং রাইড ফিচার। যার মধ্যে রয়েছে ফুল এলইডি লাইটিং, keyless ignition, হিটেড ফ্রিপস, হিটেড সিট, অ্যান্টি ব্রেকিং সিস্টেম, অ্যান্টি-থেফট অ্যালার্ম সিস্টেম এবং একটি ব্লুটুথ এনাবেল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

আরও পড়ুন- MG Astor: ভারতে লঞ্চ হয়েছে এমজি মোটর ইন্ডিয়ার নতুন গাড়ি এমজি অ্যাস্টর, দাম কত?

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla