MG Astor: ভারতে লঞ্চ হয়েছে এমজি মোটর ইন্ডিয়ার নতুন গাড়ি এমজি অ্যাস্টর, দাম কত?

MG Astor: ভারতে লঞ্চ হয়েছে এমজি মোটর ইন্ডিয়ার নতুন গাড়ি এমজি অ্যাস্টর, দাম কত?
কী কী ভ্যারিয়েন্ট রয়েছে এই কমপ্যাক্ট এসইউভিতে?

এমজি মোটরের নতুন গাড়ি অ্যাস্টরের ক্ষেত্রে রয়েছে একাধিক ভ্যারিয়েন্ট। এক্ষেত্রে 'স্টাইল' হল বেস ভ্যারিয়েন্ট। এরপর রয়েছে সুপার, স্মার্ট এবং সবশেষে শার্প ভ্যারিয়েন্ট।

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Oct 11, 2021 | 3:29 PM

ভারতে আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হয়েছে MG Astor। সোমবার ১১ অক্টোবর এই গাড়ি লঞ্চ হয়েছে দেশে। MG Astor গাড়ির দাম শুরু হচ্ছে ৯.৭৮ লক্ষ টাকা (এক্স শোরুম ইন্ট্রোডাক্টরি) থেকে। এমজি মোটর সংস্থার নতুন গাড়ি অ্যাস্টর আসলে ভারতে এই কোম্পানির পঞ্চম লঞ্চ। আর এমজি মোটর এই প্রথম এমন একটি গাড়ি ভারতে লঞ্চ করেছে (এমজি অ্যাস্টর) যেখানে রয়েছে artificial intelligence (AI) সম্মত ফিচার। এই সমস্ত ফিচার একাধিক ড্রাইভিং মোড এবং নিরাপত্তা ও সুরক্ষা সংক্রান্ত কাজে লাগে। আগামী ২১ অক্টোবর থেকে এমজি মোটরের নতুন গাড়ি এমজি অ্যাস্টোরের বুকিং শুরু হবে। ২০২১ সালের মধ্যে এমজি মোটর সংস্থা পাঁচ হাজার ডেলিভারি সম্পন্ন করার পরিকল্পনা নিয়েছে। নভেম্বর মাসের শুরু থেকেই এই গাড়ির ডেলিভারিও শুরু হয়ে যাবে।

এমজি অ্যাস্টর গাড়ির দাম- ভারতে এই গাড়ির দাম শুরু হচ্ছে ৯.৭৮ লক্ষ টাকা থেকে। সর্বোচ্চ ১৬.৭৮ লক্ষ টাকা অবধি গাড়ি রয়েছে। মূলত স্টাইল ভ্যারিয়েন্টের দাম ৯.৭৮ লক্ষ টাকা। আর একদম টপ অফ দ্য লাইনের শার্প ভ্যারিয়েন্টের ২২০ টার্বো ইঞ্জিন- সহ গাড়ির দাম ১৬.৭৮ লক্ষ টাকা।

এমজি অ্যাস্টর গাড়ির ইঞ্জিন- দু’ধরনের ইঞ্জিন অপশন রয়েছে এমজি মোটরের গাড়ি এমজি অ্যাস্টর মডেলে। এখানে রয়েছে একটি ১.৫ লিটারের পেট্রোল মোটর যার সা সাহায্যে ১১০ PS of power এবং ১১৪ Nm of torque- শক্তি উৎপাদন হয়। এছাড়াও রয়েছে ১.৩ লিটারের টার্বো পেট্রোল ইঞ্জিন, যার সাহায্যে ১৪০ PS এবং ২২০ Nm of torque.শক্তি উৎপন্ন হয়।

এমজি অ্যাস্টর গাড়ির বিভিন্ন ভ্যারিয়েন্ট- এমজি মোটরের নতুন গাড়ি অ্যাস্টরের ক্ষেত্রে রয়েছে একাধিক ভ্যারিয়েন্ট। এক্ষেত্রে ‘স্টাইল’ হল বেস ভ্যারিয়েন্ট। এরপর রয়েছে সুপার, স্মার্ট এবং সবশেষে শার্প ভ্যারিয়েন্ট। এমজি অ্যাস্টর গাড়িতে রয়েছে i-SMART টেকনোলজি। এই i-SMART টেকনোলজির সাহায্যে ৮০টিরও বেশি কার ফিচার গাড়ির সঙ্গে সংযুক্ত থাকতে পারে। মূলত স্মার্ট এবং শার্প ভ্যারিয়েন্টের ক্ষেত্রে এই টেকনোলজি কাজ করে থাকে। এছাড়াও এমজি মোটরের তরফে ঘোষণা করা হয়েছে যে তাদের অ্যাস্টর গাড়ির শার্প ভ্যারিয়েন্টে অপশনাল হিসেবে Autonomous Level 2 technology ফিচার থাকতে পারে।

এমজি অ্যাস্টর সেফটি মেজার- এমজি মোটরের অ্যাস্টর গাড়িতে রয়েছে ২৭টি সেফটি ফিচার। সমস্ত ভ্যারিয়েন্ট জুড়ে রয়েছে এই সমস্ত সেফটি ফিচার। টপ-এন্ড মডেলের ক্ষেত্রে এই সংখ্যা বেড়ে হয় ৪৯।

এমজি অ্যাস্টর গাড়ির ওয়ারেন্টি এবং AMC- এমজি মোটর ইন্ডিয়া তাদের নতুন অ্যাস্টর গাড়ির ক্ষেত্রে একটি স্ট্যান্ডার্ড ৩+৩+৩ ওয়ারেন্টি প্যাকেজ রয়েছে।

আরও পড়ুন- BMW C400GT: ভারতে আসছে বিএমডব্লুর প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার, দাম কত?

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA