BMW C400GT: ভারতে আসছে বিএমডব্লুর প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার, দাম কত?

এই স্কুটারের মূল অংশ হল ৩৫০ সিসি সিঙ্গল সিলিন্ডা লিকুইড কুলড ইঞ্জিন।

BMW C400GT: ভারতে আসছে বিএমডব্লুর প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার, দাম কত?
কবে লঞ্চ হবে এই প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 6:28 AM

একাধিক টিজার প্রকাশের পর এবার BMW Motorrad India তাদের আসন্ন স্কুটার C400GT লঞ্চের দিনক্ষণ ঘোষণা করেছে। সংস্থার তরফে তাদের সোশ্যাল মিডিয়া চ্যানেলে C400GT প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার লঞ্চের দিন ঘোষণা করা হয়েছে। জানা গিয়েছে, আগামী ১২ অক্টোবর থেকে ভারতে বাজারে বিক্রি হবে বিএমডব্লুর নতুন C400GT প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, লঞ্চের পর বিএমডব্লুর এই নতুন স্কুটারই ভারতের বাজারে সবচেয়ে নজরকাড়া প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার হতে চলেছে।

জানা গিয়েছে, C400GT প্রিমিয়াম ম্যাক্সি স্কুটারের দাম হতে পারে ৫ লক্ষ টাকার আশপাশে (এক্স শোরুম)। BMW Motorrad India- র স্কুটার হওয়ার ফলেই দাম একটু চড়া বলে মনে করছেন অনেকে। ইতিমধ্যেই এই প্রিমিয়াম ম্যাক্সি স্কুটারের প্রি-বুকিং শুরু হয়ে গিয়েছে। এর জন্য টোকেন মানি হিসেবে এক লক্ষ টাকা দিতে হবে আগ্রহী গ্রাহকদের। বেশ চড়া দামের বিএমডব্লুর এই প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার অত্যাধুনিক এবং উন্নত ফিচার নিয়ে লঞ্চ হবে সেকথা বোঝাই যাচ্ছে। এই স্কুটারের সঙ্গে থাকবে অনেক সাজ-সরঞ্জাম। তার পাশাপাশি হাইওয়েতে দীর্ঘক্ষণ চালানোর মতো ইঞ্জিনও থাকবে বিএমডব্লুর এই প্রিমিয়াম ম্যাক্সি স্কুটারে।

C400GT প্রিমিয়াম ম্যাক্সি স্কুটারের বাইরের অংশ অর্থাৎ স্কুটারের এক্সটিরিয়র ডিজাইনে রয়েছে মাসকুলার বডি প্যানেল। এছাড়াও রয়েছে লম্বা উইন্ডস্ক্রিন, পুল-ব্যাক হ্যান্ডেলবার, একটি লম্বা এবং সরু সিট, দু’দিকে পা রাখার জায়গা এবং আরও অনেক কিছু। স্কুটার চালকের সফর যাতে আরামদায়ক হয় সেই জন্যই একাধিক ফিচার যুক্ত হয়েছে এই প্রিমিয়াম স্কুটারে। এছাড়াও এই স্কুটারে রয়েছে বেশ কিছু ইলেকট্রনিক্স এবং রাইড ফিচার। যার মধ্যে রয়েছে ফুল এলইডি লাইটিং, keyless ignition, হিটেড ফ্রিপস, হিটেড সিট, অ্যান্টি ব্রেকিং সিস্টেম, অ্যান্টি-থেফট অ্যালার্ম সিস্টেম এবং একটি ব্লুটূথ এনাবেল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

এই স্কুটারের মূল অংশ হল ৩৫০ সিসি সিঙ্গল সিলিন্ডা লিকুইড কুলড ইঞ্জিন। এর সঙ্গে রয়েছে একটি CVT ট্রান্সমিশন। এই ইঞ্জিনের সাহায্যে ৩৩.৫ bhp এবং ৩৫ Nm of torque শক্তি উৎপন্ন হয়। ভারতের বাজারে অন্যতম শক্তিশালী স্কুটার হিসেবে লঞ্চ হতে চলেছে BMW Motorrad India- র প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার C400GT। এখানে রয়েছে বিভিন্ন ধরনের রাইডিং মোড। আপাতত ভারতে বাজারে C400GT প্রিমিয়াম ম্যাক্সি স্কুটারকে টেক্কা দেওয়ার মতো কোনও প্রতিযোগী নেই। তবে হন্ডা সংস্থা সম্ভব তাদের Forza 350 মডেল ভারতে আনতে চলেছে। কিন্তু কবে এই স্কুটার লঞ্চ হবে তা এখনও জানা যায়নি। অন্যদিকে উল্লেখ্য যে, এই প্রথম ভারতে কোনও ম্যাক্সি স্কুটার লঞ্চ করতে চলেছে জার্মান অটো জায়ান্ট বিএমডব্লু মোটোর‍্যাড। আন্তর্জাতিক বাজারে আগেই এই প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার লঞ্চ হয়েছে। এবার ভারতের পালা।

আরও পড়ুন- Mahindra XUV700: মাত্র দু’দিনে ৫০ হাজারেরও বেশি বুকিং হয়েছে মহিন্দ্রা এক্সইউভি ৭০০ গাড়ি