Mahindra XUV700: মাত্র দু’দিনে ৫০ হাজারেরও বেশি বুকিং হয়েছে মহিন্দ্রা এক্সইউভি ৭০০ গাড়ি

মহিন্দ্রা সংস্থা ইতিমধ্যেই জানিয়েছে যে, প্রথম ২৫ হাজার গাড়ি বুকিংয়ের জন্যই ইন্ট্রোডাক্টরি প্রাইস অর্থাৎ যখন গাড়ির দাম বাড়েনি, সেই কম দাম প্রযোজ্য হবে।

Mahindra XUV700: মাত্র দু'দিনে ৫০ হাজারেরও বেশি বুকিং হয়েছে মহিন্দ্রা এক্সইউভি ৭০০ গাড়ি
এমএক্স এবং এএক্স, এই দুই ট্রিম অপশনে লঞ্চ হয়েছিল মহিন্দ্রা এক্সইউভি ৭০০ গাড়ি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2021 | 4:17 PM

লঞ্চের আগে থেকে মহিন্দ্রার নতুন গাড়ি এক্সইউভি ৭০০ নিয়ে আগ্রহ ছিল গাড়ি প্রেমীদের মধ্যে। গত ৭ অক্টোবর এই গাড়ির জন্য প্রথমবার বুকিং নেওয়া শুরু হয়েছিল। আর মাত্র ৫৭ মিনিটের মধ্যে ১৫ হাজার মহিন্দ্রা এক্সইউভি ৭০০ বুকিং হয়েছে বলে জানিয়েছেন মহিন্দ্রা কর্তৃপক্ষ। এ তো গেল প্রথম রেকর্ড। আর একটি নতুন রেকর্ডও গড়েছে মহিন্দ্রার এই গাড়ি। গত ৮ অক্টোবর বুকিং উইন্ডো খোলার মাত্র ২ ঘণ্টার মধ্যে আরও ২৫ হাজার মহিন্দ্রা এক্সইউভি ৭০০ গাড়ির বুকিং হয়েছে। অর্থাৎ দু’দিনের মধ্যে ৫০ হাজারের বেশি মহিন্দ্রা এক্সইউভি ৭০০ গাড়ি বুকিং হয়েছে ভারতে।

সম্প্রতি নতুন ভ্যারিয়েন্টের এক্সইউভি ৭০০ গাড়ি লঞ্চ করেছিল মহিন্দ্রা। তার ফলে গড়ে ৫০ হাজার টাকা দাম বেড়েছে নতুন মহিন্দ্রা এক্সইউভি ৭০০ গাড়ির। কিন্তু তারপরেই দ্বিতীয় ব্যাচে দু’ঘণ্টায় ২৫ হাজার গাড়ির বুকিং হয়েছে। গাড়ির বুকিংয়ের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি ব্যবসারও পরিমাণও বেড়েছে। এই ৫০ হাজার মহিন্দ্রা এক্সইউভি ৭০০ গাড়ির এক্স শোরুম দাম অনুযায়ী সেলস থেকে মহিন্দ্রা সংস্থার রেভিনিউ বেড়েছে ১০ হাজার কোটি টাকা।

মহিন্দ্রা সংস্থা ইতিমধ্যেই জানিয়েছে যে, প্রথম ২৫ হাজার গাড়ি বুকিংয়ের জন্যই ইন্ট্রোডাক্টরি প্রাইস অর্থাৎ যখন গাড়ির দাম বাড়েনি, সেই কম দাম প্রযোজ্য হবে। পরবর্তী পর্যায়ের ২৫ হাজার গাড়ির বুকিংয়ের ক্ষেত্রে ওই প্রাথমিক দামের পরিবর্তে বেড়ে যাওয়া দাম গ্রাহ্য করা হবে। প্রসঙ্গত উল্লেখ্য, এমএক্স এবং এএক্স, এই দুই ট্রিম অপশনে লঞ্চ হয়েছিল মহিন্দ্রা এক্সইউভি ৭০০ গাড়ি। এর মধ্যে এমএক্স ট্রিমে ছিল কেবলমাত্র ম্যানুয়াল ট্রান্সমিশন। অন্যদিকে এএক্স সিরিজে রয়েছে তিনটি ভ্যারিয়েন্ট এএক্স৩, এএক্স৫ এবং এএক্স৭। এই তিন ভ্যারিয়েন্টেই রয়েছে পেট্রোল এবং ডিজেল ইঞ্জিন। আর দু’ধরনের ইঞ্জিনেই ম্যানুয়াল এবং অটোম্যাটিক ট্রান্সমিশন রয়েছে। প্রাথমিক ভাবে এইসব ভ্যারিয়েন্টের এক্সইউভি ৭০০ গাড়ি লঞ্চ করেছিল মহিন্দ্রা সংস্থা।

এরপর আবার হায়ার স্পেসিফিকেশনের দুটো অতিরিক্ত ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে। সেগুলির মধ্যে একটি হল এএক্স৭ লাক্সারি এমটি, যার দাম ১৯.৯৯ লক্ষ টাকা। অন্যদিকে রয়েছে নতুন টপ-এন্ড স্পেসিফিকেশন যুক্ত এএক্স৭ লাক্সারি এটি এডব্লুডি ট্রিম, যার দাম ২২.৮৯ লক্ষ টাকা। মহিন্দ্রা এক্সইউভি ৭০০ পেট্রোল মডেলে রয়েছে লিটারের একটি চার সিলিন্ডার mStallion turbocharged পেট্রোল ইঞ্জিন। এর সাহায্যে ১৯৭ bhp এবং ৩৮০ Nm of peak torque শক্তি উৎপন্ন হয়। এই ইঞ্জিনের সনফে আবার রয়েছে একটি ৬ স্পিড ম্যানুয়াল অথবা অটোম্যাটিক torque converter গিয়ারবক্স। অন্যদিকে, ডিজেল মডেলে রয়েছে ২.২ লিটারের চার সিলিন্ডার যুক্ত mHawk অয়েল বার্নার। এমএক্স ভ্যারিয়েন্টে এই ইঞ্জিন ১৫৩ bhp এবং ৩৬০ Nm শক্তি উৎপন্ন করে। অন্যদিকে এএক্স ভ্যারিয়েন্টে ১৮২ bhp এবং ৪২০ Nm শক্তি উৎপন্ন করে।

আরও পড়ুন- Electronic Cargo Vehicles: এবার ওমেগার লেটেস্ট ইলেকট্রিক কার্গো ভেহিকলের জন্য ব্যাটারি তৈরি করবে এক্সিকম…