তিন চাকার Dandera OTUA ইলেকট্রিক গাড়ি লঞ্চ হল, দাম মাত্র 3.5 লাখ টাকা, একবার চার্জে 300Km দৌড়বে

Dandera OTUA Cargo Electric Car: দানেন্দ্রা নামের একটি স্টার্ট-আপ সংস্থা ভারতে একটি তিন-চাকার ইলেকট্রিক গাড়ি নিয়ে হাজির হয়েছে। গাড়িটির দাম ও ফিচার্স দেখে নিন।

তিন চাকার Dandera OTUA ইলেকট্রিক গাড়ি লঞ্চ হল, দাম মাত্র 3.5 লাখ টাকা, একবার চার্জে 300Km দৌড়বে
দানেন্দ্রর সেই তিন-চাকার ইলেকট্রিক গাড়ি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2022 | 4:06 PM

ইলেকট্রিক মোবিলিটি স্টার্ট-আপ দানেন্দ্র ভেঞ্চার্স ভারতে খুব কম দামের একটি ইলেকট্রিক কার্গো থ্রি হুইলার লঞ্চ করেছে, যার দাম OTUA Electric। এই তিন চাকা ইলেকট্রিক গাড়ির গাম 3.5 লাখ টাকা (এক্স-শোরুম) থেকে 5.50 লাখ টাকার (এক্স-শোরুম) মধ্যে। মূলত লাস্ট-মাইল ডেলিভারি এবং লজিস্টিক ব্যবহারের জন্যই এই ইলেকট্রিক তিন চাকা গাড়িটি নিয়ে আসা হয়েছে।

দানেন্দ্রর তরফে জানানো হয়েছে, গাড়িটি 100% দেশি প্রডাক্ট, এর বডি থেকে শুরু করে ব্যাটারি পর্যন্ত সবই তৈরি করা হয়েছে দেশেই। ইলেকট্রিক ভেহিকলটির দৈর্ঘ্যে 3,670mm, প্রস্থে 1,500mm এবং এর উচ্চতা 2,160mm। নতুন তিন চাকা এই বিদ্যুচ্চালিত গাড়িটিতে LED হেডল্যাম্প দেওয়া হয়েছে এবং ড্রাইভার ক্যাবটি এয়ার কন্ডিশনিংয়ের সঙ্গে কম্প্যাটিবল। কার্গো এরিয়ার দৈর্ঘ্য 1,960mm এবং লোড ক্যাপাসিটি 900kgs।

Dandera OTUA গাড়িটির পাওয়ারের জন্য দেওয়া হয়েছে একটি 12.8kW মোটর। একটি শক্তিশালী 15.8kWh ব্যাটারি প্যাক রয়েছে, যা 165km রেঞ্জ দিতে পারবে। গাড়িটির হাই-স্পেক ভ্যারিয়েন্টে আরও আপগ্রেডেড ব্যাটারি দেওয়া হয়েছে, যার রেঞ্জ 300Km, অর্থাৎ একবার চার্জেই গাড়িটি 300km পর্যন্ত দৌড়তে পারে। একটি ফাস্ট চার্জার বা হোম প্লাগের মাধ্যমে চার্জ করা যেতে পারে গাড়িটি।

লজিস্টিক্স এবং লাস্ট মাইল ডেলিভারির জন্য ব্র্যান্ডটি অন্য কোনও সংস্থার জুটি বাঁধবে কি না, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। তবে একটি EV চার্জিং ব্র্যান্ডের সঙ্গে পার্টনারশিপে যাওয়া হবে, সে বিষয়টা জানিয়েছে Dandera। প্রাথমিক ভাবে দিল্লি NCR, মহারাষ্ট্র এবং গুজরাতের মার্কেটে উপলব্ধ হতে চলেছে গাড়িটি। প্রি-বুকিং ইতিমধ্যেই শুরু হয়েছে এবং ডেলিভারি সামনের বছরের প্রথম দিক থেকেই আরম্ভ হবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে।

দানেন্দ্র ভেঞ্চার্সের প্রতিষ্ঠাতা এবং সিইও ক্ষিতিজ বাজাজ বলছেন, “OTUA সবসময় নতুনত্বের পথ উন্মুক্ত করে যা শেষ মাইল ডেলিভারি ড্রাইভার এবং ফ্লিট মালিকরা কার্গো ইভি থেকে আশা করে থাকেন। বিশ্ব-মানের এবং শিল্প-নেতৃস্থানীয় ড্রাইভার এরগনোমিক্স ও নিরাপত্তা থেকে শুরু করে পরিসীমা, আয়তন এবং ক্ষমতার দিক থেকে সম্পূর্ণ কর্মক্ষমতা পর্যন্ত; OTUA হল প্রথম কার্গো ইভি যা গ্লোবাল লজিস্টিকস এবং লাস্ট-মাইল ডেলিভারি ইন্ডাস্ট্রির জন্য টেকসই গতিশীলতায় রূপান্তরের একটি আপসহীন দৃষ্টিভঙ্গি অফার করে।”