Hero Electric New Scooter: বিক্রিবাট্টার ভাঁটা কাটাতে সস্তার E-Scooter নিয়ে আসছে Hero Electric, লঞ্চ 15 মার্চ

Hero Electric তাদের একটি নতুন ই-স্কুটার লঞ্চ করতে চলেছে। কেমন হতে চলেছে সেই ইলেকট্রিক স্কুটারটি, কী-কী ফিচার ও স্পেসিফিকেশন থাকতে পারে, জেনে নিন সব তথ্য।

Hero Electric New Scooter: বিক্রিবাট্টার ভাঁটা কাটাতে সস্তার E-Scooter নিয়ে আসছে Hero Electric, লঞ্চ 15 মার্চ
নতুন ই-স্কুটার নিয়ে আসছে হিরো ইলেকট্রিক।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 6:48 PM

Hero Electric Scooter: দেশের ইলেকট্রিক টু-হুইলারের রমরমা এখন। আজ যেখানে Ola Electric, Ather Energy-সহ নানাবিধ স্টার্ট-আপ এবং প্রতিষ্ঠিত টু-হুইলার প্রস্তুতকারকরা একের পর ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে, তাদের পথটা কিন্তু সুগম করেছিল একটাই কোম্পানি— Hero Electric। এবার সংস্থাটি দেশের মার্কেটে একটি নতুন ই-স্কুটার নিয়ে আসছে। গত রবিবার হিরো ইলেকট্রিক তাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলি থেকে নতুন ইলেকট্রিক স্কুটারটি টিজ়ও করেছে। টিজ়ার ছবি থেকে দেখা গিয়েছে, হিরো-র আসন্ন বৈদ্যুতিক স্কুটারটি অনেকটাই Hero Optima-র মতো, যা এখনও পর্যন্ত কোম্পানির বেস্টসেলিং প্রোডাক্ট। তবে নতুন মডেলটি Hero Optima-র আপডেটেড ভার্সন হতে চলেছে কি না, সে বিষয়ে কোনও তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি। মনে করা হচ্ছে, 15 মার্চ Hero Electric তাদের নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে পারে।

টিজ়ার ছবি থেকে দেখা গিয়েছে, Hero Electric-এর আসন্ন স্কুটারে ফ্রন্ট ক্রলের ঠিক উপরের দিকে LED হেডল্যাম্প দেওয়া হচ্ছে। সেন্টারে থাকছে LED টার্ন ইন্ডিকেটর্স। টিজ়ারে যেমনটা দেখা গিয়েছে, তার মধ্যে থেকে হেডল্যাম্প, টার্ন ইন্ডিকেটর ডিজ়াইন এবং ফ্রন্ট ক্রল যেন অনেকটাই Hero Optima-র মতো। অ্যালয় হুইলে ফ্রন্ট ডিস্ক ব্রেক, কার্ভি সিটস, পুরু গ্র্যাব রেইল এবং একটি ব্লু প্রিন্ট থিম দেখা গিয়েছে টিজ়ার ছবিটি থেকে।

Hero Electric টুইটারে লিখছে, তাদের এই নতুন ইলেকট্রিক স্কুটারে কানেক্টেড টেকনোলজি দেওয়া হবে। যদিও কোম্পানি এ বিষয়ে বিশদে কিছুই জানায়নি। ইলেকট্রিক টু-হুইলার প্রস্তুতকারক সংস্থাটি টুইটে লিখছে, “ইন্টেলিজেন্ট এবং টেকসই গতিশীলতার নতুন যুগ শুরু হতে চলেছে।”

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ভারতের বাজারে Hero Electric মোট 5,861 ইউনিট ইলেকট্রিক স্কুটার বিক্রি করেছে। তবে 2023 সালেরই জানুয়ারি মাসে সংস্থাটি মোট 6,393 ইউনিট ইলেকট্রিক স্কুটার বিক্রি করেছিল। সে দিক থেকে দেখতে গেলে, জানুয়ারির তুলনায় ফেব্রুয়ারিতে কোম্পানির বিক্রিবাট্টা কমেছে। সব মিলিয়ে এই অর্থবর্ষে হিরো ইলেকট্রিক তাদের মোট 80,954 ইউনিট ইলেকট্রিক স্কুটার বিক্রি করেছে।

এই পরিসংখ্যান দেখে যা বোঝা যাচ্ছে, বিভিন্ন প্রতারণামূলক কাজকর্ম ঠেকাতে সরকারের FAME-II স্কিম সাবসিডি প্রত্যাহার করে নেওয়ার বিষয়টা সামগ্রিক ভাবে Hero Electric Scooter-এর বিক্রিবাট্টায় প্রভাব ফেলেছে। EV প্রস্তুতকারক সংস্থাটির বিরুদ্ধে অভিযোগ ওঠে যে, তারা তাদের ইলেকট্রিক স্কুটার চিনের অ্যাসেম্বল করা ভেহিকলগুলি থেকে অর্ডার করে। সেগুলিকে পরবর্তীতে বিচ্ছিন করে করফাঁকি দিতে দেশের বিভিনন বন্দর অঞ্চলে বিক্রি করারও অভিযোগ ওঠে হিরো ইলেকট্রিকের বিরুদ্ধে।