বাইক দিয়ে তৈরি হয়েছে ‘লার্জেস্ট মোটরসাইকেল লোগো’, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম জুড়ল হিরো মোটোকর্প

জানা গিয়েছে, ১৮৪৫টি স্প্লেন্ডার বাইক দিয়ে তৈরি হয়েছে সুবিশাল হিরো মোটোকর্পের লোগো।

বাইক দিয়ে তৈরি হয়েছে 'লার্জেস্ট মোটরসাইকেল লোগো', গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম জুড়ল হিরো মোটোকর্প
১৮৪৫টি স্প্লেন্ডার বাইক দিয়ে তৈরি হয়েছে সুবিশাল হিরো মোটোকর্পের লোগো।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2021 | 9:24 AM

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছে অটোমোবাইল সংস্থা হিরো মোটোকর্প। বিশ্বের বৃহত্তম দু’চাকার যান নির্মাণকারী এই সংস্থা গিনেস বুকে নাম তুলে এক অনন্য সৃষ্টির মাধ্যমে। ১৮৪৫টি বাইক দিয়ে তারা তৈরি করেছে সুবিশাল হিরো মোটোকর্পের লোগো। সম্প্রতি ১০ বছর পূরণ করেছে হিরো মোটোকর্প সংস্থা। সেই উপলক্ষ্যেই চলছে উদযাপন। সেই সেলিব্রেশনের অংশ হিসেবে এই রেকর্ড গড়েছেন হিরো মোটোকর্প কর্তৃপক্ষ। জানা গিয়েছে, সংস্থার জনপ্রিয় মডেল ‘স্প্লেন্ডার’ মোটরসাইকেল দিয়েই তৈরি হয়েছে এই লোগো। ১৮৪৫টি বাইক দিয়ে তৈরি এই লোগো দেখে অবাক হয়ে গিয়েছেন নেটিজ়েনরা।

অন্ধ্রপ্রদেশের চিত্তুরে রয়েছে হিরো মোটকর্পের একটি কারখানা। সেখানেই তৈরি করা হয়েছিল এই অভিনব লোগো। হিরো মোটোকর্প সংস্থার লোগো তৈরির জন্য স্প্লেন্ডার বাইকগুলোকে একদম লোগোর আকার অনুযায়ী নিখুঁত ভাবে সাজানো হয়েছিল। ১০০০ ফুট বাই ৮০০ ফুট এলাকা জুড়ে তৈরি করা হয়েছে এই লোগো। বিপুল সংখ্যক বাইকের সাহায্যে এভাবে কোম্পানির লোগো তৈরি করা মোটেই সহজ কাজ নয়। বরং এতগুলো বাইক এই বিশাল জায়গা জুড়ে নির্দিষ্ট আকারে সাজাতে বেশ বেগ পেতে হয়। এমনটা জানিয়েছেন খোদ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের Official Adjudicator স্বপ্নিল দাঙ্গারিকর।

তিনি জানিয়েছেন, এরকম লোগো তৈরির জন্য ব্যাপক মাত্রায় পরিশ্রম প্রয়োজন। অনেক পরিকল্পনা লাগে। লার্জেস্ট মোটোরসাইকেল লোগো তোইরি করা সবসময়ই খুব চ্যালেঞ্জিং ব্যাপার। স্বপ্নিল জানিয়েছেন, অনলাইনেই পুরো লোগো পর্যবেক্ষণ করেছেন তিনি এবং হিরো মোটোকর্পের এই কাজ দেখে দারুণ খুশি তিনি। সেই সঙ্গে এও বলেছেন যে, সমস্ত রেকর্ড ভেঙে সেরার শিরোপা জিতে নিয়েছে হিরো মোটোকর্প সংস্থা। সত্যিই তো ১৮৪৫টি বাইক একটা অটোমোবাইল সংস্থার লোগোর আকারে সাজানো তো আর যেমন-তেমন কাজ নয়, পরিশ্রম এবং পরিকল্পনা- দুটোই প্রয়োজন।

অন্যদিকে, ১০ বছর পূর্তির উদযাপন উপলক্ষ্যে আসন্ন ইলেকট্রিক স্কুটারের ফার্স্ট লুকও প্রকাশ্যে এনেছে এই অটোমোবাইল সংস্থা। সংস্থার চেয়ারম্যান পবন মুঞ্জল তাঁদের সংস্থার আসন্ন ইলেকট্রিক স্কুটারের লুক প্রকাশ করেছেন। ই-স্কুটারের পাশে দাঁড়ানো তাঁর একটিই ছবিই প্রকাশিত হয়েছে। হিরো মোটকর্প সংস্থার ১০ বছর পূর্তির সেলিব্রেশনের ইভেন্ট লাইভস্ট্রিম করা হচ্ছিল। সেখানেই এই ইলেকট্রিক স্কুটারের ‘ফার্স্ট লুক’ প্রকাশিত হয়েছে।

আরও পড়ুন- ভারতে নতুন ই-স্কুটার আনতে চলেছে হিরো মোটোকর্প, প্রকাশ্যে ‘ফার্স্ট লুক’