ভারতে নতুন ই-স্কুটার আনতে চলেছে হিরো মোটোকর্প, প্রকাশ্যে ‘ফার্স্ট লুক’

টিজারে হিরো মোটোকর্পের ই-স্কুটারের যে ছবি প্রকাশিত হয়েছে, তার ডিজাইন যথেষ্ট স্লিক। একটি কার্ভড বডি ডিজাইন রয়েছে এই ইলেকট্রিক স্কুটারে।

ভারতে নতুন ই-স্কুটার আনতে চলেছে হিরো মোটোকর্প, প্রকাশ্যে 'ফার্স্ট লুক'
এই ই-স্কুটারের কোনও ফিচার এখনও সেভাবে প্রকাশ হয়নি।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2021 | 9:15 AM

সদ্যই ১০ বছর পূর্ণ করেছে হিরো মোটোকর্প সংস্থা। বিশ্বের এই বৃহত্তম দু’চাকার যানবাহন নির্মাণকারী সংস্থা তাদের ১০ বছর পূর্তির উদযাপন উপলক্ষ্যে সংস্থার আসন্ন ইলেকট্রিক স্কুটারের লুক প্রকাশ্যে এনেছে। অনুমান করা হচ্ছে, খুব তাড়াতাড়িই হয়তো ভারতের বাজারে আসতে চলেছে এই ইলেকট্রিক স্কুটার। হিরো মোটকর্প সংস্থার চেয়ারম্যান পবন মুঞ্জল তাঁদের সংস্থার আসন্ন ইলেকট্রিক স্কুটারের লুক প্রকাশ করেছেন। ই-স্কুটারের পাশে দাঁড়ানো তাঁর একটিই ছবিই প্রকাশিত হয়েছে। হিরো মোটকর্প সংস্থার ১০ বছর পূর্তির সেলিব্রেশনের ইভেন্ট লাইভস্ট্রিম করা হচ্ছিল। সেখানেই এই ইলেকট্রিক স্কুটারের ‘ফার্স্ট লুক’ প্রকাশিত হয়েছে।

টিজারে হিরো মোটোকর্পের ই-স্কুটারের যে ছবি প্রকাশিত হয়েছে, তার ডিজাইন যথেষ্ট স্লিক। একটি কার্ভড বডি ডিজাইন রয়েছে এই ইলেকট্রিক স্কুটারে। সাদা এবং কালো রঙের কম্বিনেশনে এই ই-স্কুটারে রয়েছে ফ্লাইস্ক্রিন এবং সেই সঙ্গে রয়েছে একটি বেশ লম্বা সিট। টিজারের লুক দেখে অনুমান করা যাচ্ছে, দু’জন আরোহী এই স্কুটারে যথেষ্ট ভালভাবে বসতে পারবেন। এই ইলেকট্রিক স্কুটারের সামনে রয়েছে ১২ ইঞ্চির চাকা এবং পিছন দিকে রয়েছে ১০ ইঞ্চির চাকা। সংস্থার তরফে অবশ্য তাদের এই ই-স্কুটার সম্পর্কে বিশেষ তথ্য প্রকাশ করা হয়নি। অনুমান, যখন লঞ্চ হবে, তখনই আসন্ন ইলেকট্রিক স্কুটার সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করবেন হিরো মোটোকর্প কর্তৃপক্ষ।

চলতি বছর এপ্রিল মাসে তাইওয়ানের সংস্থা Gogoro সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিল হিরো মোটোকর্প। জানা গিয়েছিল, ব্যাটারি নির্মাণ এবং উন্নত ও আধুনিক প্রযুক্তির জন্যই এই জোট হয়েছে। তবে হিরো মোটোকর্পের নতুন ইলেকট্রিক স্কুটারের ডিজাইন থেকে সেভাবে Gogoro সংস্থার দেওয়া অফার বোঝা যায়নি। বরং এই ই-স্কুটারে এমন অনেক ফিচার রয়েছে যেমন- single-sided swingarm— এর সঙ্গে মিল রয়েছে বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারের। বিভিন্ন সূত্রে খবর, চলতি বছরের একদম শেষভাগে কিংবা আগামী বছর অর্থাৎ ২০২২ সালের প্রথমদিকে ভারতে লঞ্চ হতে পারে হিরো মোটোকর্পের নতুন ইলেকট্রিক স্কুটার।

আরও পড়ুন- Mahindra Bolero Neo: লঞ্চের পর থেকে ৫৫০০- র বেশি বুকিং হয়েছে এই গাড়ির