Honda Activa 7G: স্কুটার দুনিয়ার খেলা ঘোরাবে! 23 জানুয়ারি কম দামি হাইব্রিড প্রযুক্তির Activa 7G নিয়ে আসছে Honda

Honda Hybrid Technology Scooter: টিজ়ার থেকে ইঙ্গিত মিলেছে Honda একটি নতুন প্রযুক্তি নিয়ে কাজ করছে। ইঙ্গিত এ-ও মিলেছে যে, এই প্রযুক্তির অঙ্গ হতে পারে AI। হাইব্রিড প্রযুক্তির সেই হন্ডা স্কুটারটি Honda Activa 7G হতে পারে বলেও মনে করা হচ্ছে।

Honda Activa 7G: স্কুটার দুনিয়ার খেলা ঘোরাবে! 23 জানুয়ারি কম দামি হাইব্রিড প্রযুক্তির Activa 7G নিয়ে আসছে Honda
হাইব্রিড প্রযুক্তির স্কুটার নিয়ে আসছে হন্ডা।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 15, 2023 | 3:32 PM

23 জানুয়ারি ভারতে একটি নতুন স্কুটার নিয়ে আসছে Honda। সেই স্কুটারটি যে Activa-র কোনও আপডেটেড মডেল হতে চলেছে, তার স্পষ্ট ইঙ্গিত মিলেছে। যদিও, Honda-র তরফ থেকে পরিষ্কার করা হয়নি যে, কী নাম হতে চলেছে সেই Honda Scooter-এর। ইঙ্গিত এ-ও মিলেছে যে, সেটি Honda-র একটি হাইব্রিড প্রযুক্তির স্কুটার হতে পারে। সংস্থার তরফ থেকে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে একটি নতুন ইনভাইট টিজ়ারও প্রকাশ করা হয়েছে। সেই টিজ়ার পোস্টে লেখা হয়েছে, “নতুন স্মার্ট প্রযুক্তির সঙ্গে পরিচয় করতে প্রস্তুত থাকুন”। এছাড়াও সেই পোস্টে H-Smart লোগোটিও দেখা গিয়েছে।

হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া (HMSI) ভারতে তাদের জনপ্রিয় Activa স্কুটারের একটি হাইব্রিড ভ্যারিয়েন্ট নিয়ে আসতে চলেছে। নতুন H-Smart ট্রেডমার্কটি ফাইল করা হয়েছিল 2022 সালের ডিসেম্বর মাসেই। যদিও এই প্রযুক্তি সম্পর্কিত কোনও তথ্য এখনও পর্যন্ত সংস্থার তরফ থেকে জানানো হয়নি। এর আগে Honda তাদের BS4 স্কুটার এবং মোটরবাইকগুলির জন্য Honda ECO টেকনোলজি ব্যবহার করেছিল। পরবর্তীতে BS6 ট্রান্জ়িশন কোম্পানির বাইক এবং স্কুটারগুলিতে এনহ্যান্সড স্মার্ট পাওয়ার প্রযুক্তি অন্তর্ভুক্ত করে লোয়ার ফ্রিকশন এবং এনহ্যান্স কম্বাসনের জন্য।

টিজ়ার থেকে ইঙ্গিত মিলেছে Honda একটি নতুন প্রযুক্তি নিয়ে কাজ করছে। ইঙ্গিত এ-ও মিলেছে যে, এই প্রযুক্তির অঙ্গ হতে পারে AI। কী হতে চলেছে সেই প্রযুক্তি, তা নিয়ে এখনও পর্যন্ত যা-যা তথ্য মিলেছে, সেগুলির সবই জল্পনার স্তরে রয়ে গিয়েছে। এখন এ বিষয়ে যাবতীয় জল্পনার অবসান ঘটতে পারে 23 জানুয়ারিই।

মূলত, গ্রাহককুলের অপারেটিং খরচ কমাতে এবং প্রোডাক্টিভিটি বাড়াতে এই নতুন হাইব্রিড প্রযুক্তি ডিজ়াইন করেছে Honda। এই প্রযুক্তিতে জনপ্রিয় অটোমেকারটি একটি হাইব্রিড সিস্টেম ব্যবহার করতে চলেছে, যেখানে সম্পূর্ণ আলাদা ব্যাটারি ব্যবহৃত হবে। এই ব্যাটারি রিচার্জ করা যাবে আবার রিজেনারেটিভ প্রযুক্তি ব্যবহার করে, যা আপনি ইলেকট্রিক গাড়িতে দেখতে পান।

এ বিষয়ে Honda নির্দিষ্ট করে কোনও তথ্য না জানালেও এই হাইব্রিড প্রযুক্তিটি ইলেকট্রিক ওনলি রাইডিংয়ের ক্ষেত্রে 10-15 km পর্যন্ত অফার করতে পারে বলে মনে করা হচ্ছে। এখন এই জল্পনাই যদি সত্যি হয়, তাহলে ভারতের অটো মার্কেটের জন্য হন্ডার নতুন হাইব্রিড প্রযুক্তি গেম চেঞ্জার হতে চলেছে। কারণ, এ এমনই এক প্রযুক্তি যা ইলেকট্রিক না হলেও ইলেকট্রিক স্কুটারের বৈশিষ্ট্য বহন করবে।

ইলেকট্রিক মোডে আসন্ন Honda Activa স্কুটারটি এক ঘণ্টায় 40 km পর্যন্ত চলবে বলে জানা গিয়েছে। পাশাপাশি 23 জানুয়ারি, হাই-ভোল্টেজ, রোবাস্ট হাইব্রিড ডিজ়াইনেরও আত্মপ্রকাশ করবে Honda। লং জার্নি অর্থাৎ দীর্ঘ পথ অতিক্রম করার জন্যই যথাযথ হতে চলেছে ICE ভেহিকলটি। জানা গিয়েছে, Honda Activa 7G ইলেকট্রিক হাইব্রিড মডেলটির দাম হবে বেশ কম।

যদিও এই হাইব্রিড প্রযুক্তির কারণে মার্কেটে বিভিন্ন সংস্থার দু’চাকা বাইক বা স্কুটারের দাম বাড়তে পারে। Honda-র এহেন পদক্ষেপে মনে করা হচ্ছে, ভারতের বাজারে ইলেকট্রিক টু-হুইলার নিয়ে আসার আগে সংস্থাটি হাইব্রিড প্রযুক্তির সঙ্গে ভারতীয়দের পরিচয় করিয়ে দিতে চাইছে।